বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা কোটালীপাড়ায় বজ্রপাতে প্রাণ গেল দুই শ্রমিক ও গবাদি পশুর আশাশুনি উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার শাহাজাহান আলীর বিরুদ্ধে নানা অভিযোগ জমি জবর দখলের অভিযোগে তালায় ২৪ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ পিবিআইয়ের রাত পোহালেই ভোট, শ্যামনগরের দুর্গম দুই দ্বীপ ইউনিয়নে আজই যাচ্ছে ব্যালট সাতক্ষীরায় এশিয়ান পার্লামেন্টারি বিতর্ক’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ধ্বংসের পথে তালার শতবর্ষী নাগেশ্বরী গাছটি কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে পুলিশের নির্বাচনী ব্রিফিং সাতক্ষীরায় প্রতিবেশীর ভবনের গাঁ ঘেষে প্রাচীর নির্মান বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় ২০ মেট্রিকটন অপরিপক্ক আম জব্দ ও বিনষ্ট, দুই ব্যবসায়িকে ৬০ হাজার টাকা জরিমানা

ঝালকাঠিতে ব্রিজ কেটে ফেলায় দূর্ভোগ, থানায় মামলা

✍️আবু সায়েম খান📝ঝালকাঠি জেলা প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ১০২ বার পড়া হয়েছে

ঝালকাঠির রাজাপুরে খালের উপরে ব্যাক্তিগত টাকায় নির্মিত কাঠের ব্রিজ কেটে ফেলায় দুর্ভোগ সৃষ্টির অভিযোগ উঠেছে।

উপজেলার ২৭ নং দক্ষিণ নারিকেলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় গত ২৪ নভেম্বর সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ব্রিজ কেটে ফেলাকে কেন্দ্র করে ২৬ নভেম্বর হামলার ঘটনা ঘটলে এতে মঞ্জুরা বেগম নামের এক নারী আহত হয়। এই ঘটনায় মঞ্জুরা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করলে পুলিশ রেজোয়ান মৃধা ও চান মিঞা মৃধা নামের মামলার দুই আসামীকে আটক করে। আটককৃতরা ওই এলাকার আবুল খায়ের মৃধার ছেলে।

স্থানীয়রা জানায়, বারবাকপুর এবং রোলার বারানি খালের উপরে স্থানীয় হানিফ শরীফের ছেলেরা পারাপারের জন্য নিজস্ব অর্থায়নে একটি কাঠের ব্রিজ নির্মান করে যার অপর প্রান্তের জমির মালিক আবুল খায়ের মৃধা। ব্রিজ নির্মানের সময়ই আবুল খায়ের মৃধা’র পরিবার হানিফ শরীফের ছেলে জাকির শরীফকে বাধা দেয়। পরে উভয় পক্ষের মধ্যে ঝামেলার সৃষ্টি হলে স্থানীয় ইউপি সদস্য সহ স্থানীয়রা ৩ মাস ব্রিজটি ব্যবহারের জন্য বলে বিষয়টি সমাধান করে দিলে চলাচল অব্যাহত থাকে। কিন্তু গত ২৪ নভেম্বর রাতের আধারে আবুল খায়ের মৃধার জমির ভিতরে থাকা ব্রিজের অংশ কেটে ফেলে। পরে হানিফ শরীফের মেয়ে মঞ্জুরা বেগম ২৫ নভেম্বর সন্ধ্যায় তার বাবার বাড়ী যাওয়ার সময় পথে ব্রিজের একাংশ কাটা দেখে গালমন্দ করলে হাতাহাতির ঘটনা ঘটে। এতে মঞ্জুরা বেগম আহত হয়। পরে ২৬ নভেম্বর মঞ্জুরা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে আবুল খায়ের মৃধার দুই ছেলেকে আটক করে পুলিশ।

অভিযোগকারী জাকির শরিফ বলেন, আমার বাবা অসুস্থ থাকায় আমার বাড়ির সামনে একটা ব্রিজ নির্মান করি। যার অপর মাথা সরকারি রাস্তা। কিন্তু সরকারি জায়গা স্থানীয় আবুল খায়ের মৃধা এবং তার ছেলেরা নিজেদের দাবি করে আমাদের চলাচলে বাধা দিয়ে ব্রিজটি কেটে ফেলে। আমরা জিজ্ঞেস করলে আমার পরিবারের উপরে হামলা চালায়। হামলায় আমার বোন আহত হলে রাজাপুর থানায় মামলা দায়ের করে।

আবুল খায়ের মৃধার ছেলে ইসমাইল মৃধা বলেন, আমাদের বাড়ির সামনে আমাদের জায়গায় তাদের বাড়ির নির্মান কাজ করার জন্য মালামাল নিবে বলে একটা ব্রিজ করতে চাইলে মানবিক কারনে আমরা মেনে নেই। কিন্তু কাজ সমাধান হওয়ার পরেও ব্রিজ না ভেঙ্গে চলাচল করতে চাইলে আমরা বাধা দেই। তখন তাদের সাথে ঝামেলা হলে স্থানীয় ইউপি সদস্য এবং এলাকাবাসী আরো ৩ মাস ব্যবহার করতে বলে কাগজে সাক্ষর রাখে উভয়ের। কিন্তু ৩ মাসের জায়গায় ৭ মাস হয়ে গেলেও ব্রিজ না ভেঙ্গে তারা চলাচল করতে থাকে। এ ঘটনায় আমার বাড়িতে লোক নিয়ে এসে হুমকি দিয়ে যায়। বর্তমানে আমার পরিবারের নামে একটি মিথ্যে মামলা দিয়ে হয়রানি করছে তারা।

এ ব্যাপারে রাজাপুর থানার এস আই বিপুল চক্রবর্তী বলেন, এ ঘটনায় থানায় এজাহার ভুক্ত মামলা হয়েছে। দুজন আসামি আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!