শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের তালায় ট্রাক উল্টে দুই ধান কাটা শ্রমিক নিহত, আহত-১১ কালিগঞ্জের বিষ্ণুপুর পিকেএম মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ নিয়ে উত্তেজনা, প্রধান শিক্ষক হাসপাতালে

শুধু মুখে মুখে নয় বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করতে হবে-সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা রবি

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৮৬ বার পড়া হয়েছে

যথাযথ মর্যাদায় ও বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৭ মার্চ’২৪) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের আয়োজনে পাঠাগারে সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সেক্রেটারী ও সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু’র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২আসনের বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সভাপতি নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি রবি বলেন,“বলিষ্ঠ নেতৃত্ব ও সাহসী হৃদয়ের মানুষ ছিলেন বঙ্গবন্ধু। আর এ কারণেই তিনি কয়েক বছরের ব্যবধানে সোনার বাংলা গড়ার কাজ শুরু করতে পেরেছিলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে সাতক্ষীরায় আমিই প্রথম বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার স্থাপন করে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ করেছি। বঙ্গবন্ধু দেশে ও দেশের বাহিরে বিশ^ বন্ধু হিসাবে উপাধী পেয়েছেন। এদেশে বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কখনও স্বাধীন হতোনা। এজন্য নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনী তুলে ধরতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। স্বাধীনতা বিরোধীর সন্তানেরা অনেক কৌশলে আওয়ামী লীগে প্রবেশ করেছে। ঐসব স্বাধীনতা বিরোধীরা দলের যেন কোন ক্ষতি করতে না পারে সেজন্য বঙ্গবন্ধুর আদর্শ্যরে সৈনিকদের সজাগ থাকতে হবে। শুধু মুখে মুখে নয় বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করতে হবে এবং সেই সাথে বঙ্গবন্ধুর চিন্তা-চেতনা থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।”

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে দিবসের তাৎপর্য তুলে ধরে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার শেখ তহিদুর রহমান ডাবলু, আগরদাঁড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান হবি, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মীর আজহার আলী শাহীন, লাবসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ্যাড. শেখ মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, পৌর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর হাবিবুর রহমান বিটু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, পৌর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু আব্দুল্লাহ আবু সাক্কার, সাধারণ সম্পাদক নুর মনোয়ার হোসেন, সাবেক ইউপি সদস্য ও সাংবাদিক এস.এম রেজাউল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম সিম্মি, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ, পৌর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিরা সুলতানা প্রমুখ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের আয়োজনে অনুষ্ঠান সুচির মধ্যে ছিল আলোচনা সভা, দিনভর কোরআন খতম ও দোয়া অনুষ্ঠান।

অনুষ্ঠানে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও কোরআনের হাফেজগণ উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা মিশন মসজিদের মুয়াজ্জিন ও বিশিষ্ট ইসলামী বক্তা এবং ইসলামী সংগীতের কণ্ঠশিল্পী হাফেজ মাওলানা ইব্রাহীম খলিল।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!