সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুর ইউপি’র উপ-নির্বাচনে আলহাজ্ব আব্দুর রউফ পূনরায় চেয়ারম্যান নির্বাচিত সম্প্রীতির বাংলাদেশ গড়তে কালিগঞ্জে ইয়ুথ পিস অ্যাম্বসেডর গ্রুপ গঠিত উপকূলের প্রাণ-প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি জোরালো করার দাবী দেবহাটার কুলিয়ায় উপ-নির্বাচনে রওনকুল ইসলাম জয়ী দেবহাটার বিভিন্ন রাস্তায় ঠান্ডা পানি ও শরবত বিতরণ টুঙ্গিপাড়ায় স্মার্ট উপজেলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাসুদ গাজীর গোপালগঞ্জে নানা আয়োজনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল   সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.১ ডিগ্রি সেলসিয়াস টান টান উত্তেজনার মধ্য দিয়ে সাতক্ষীরার আলিপুর ইউপি নির্বাচন সম্পন্ন

শ্যামনগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উদযাপন 

✍️হেলাল উদ্দিন☑️
  • প্রকাশের সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে
জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উপলক্ষ্যে সাতক্ষীরার শ্যামনগরের বুড়িগোয়ালিনি ইউনিয়ন পরিষদ এর আয়োজনে বেসরকারি সংস্থা সিসিডিবি-বাংলাদেশে দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য জরুরি প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ (স্টেপ এন্ড বিল্ড-ইন) প্রকল্প এবং কারিতাস খুলনা অঞ্চল কর্তৃক পরিচালিত পরিবার ও সমাজ পর্যায় ঘূর্ণিঝড় প্রস্তুতি (এফসিসিপি-৩) প্রকল্প এবং  ওয়ার্ল্ড ভিশন এর সহযোগিতায় দিনব্যাপি বিভিন্ন কর্যক্রম রবিবার সকালে অনুষ্ঠিত হয়।
এবারের প্রতিপাদ্য বিষয় “দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো”। উক্ত অনুষ্ঠান উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালী বুড়িগোয়ালিনি ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে এলাকা ঘুরে আবার ইউনিয়ন পরিষদে এসে আলোচনা সভা মাধ্যমে শেষ করা হয়। উক্ত অনুষ্ঠানে দুই শতাধিক লক্ষিত জনগোষ্ঠীর নারী ও পুরুষ অংশগ্রহণ করেন। আলোচনায় বুড়িগোয়ালিনি ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম তার বক্তব্যে বলেন “বুড়িগোয়ালিনী বাংলাদেশের মধ্যে একটি প্রথম পর্যায়ের দুর্যোগ ঝুঁকিপূর্ণ এলাকা। এই দিবস আমাদের নিজেদের সচেতন হতে প্রেরণা যোগায়। আমামদের সবাইকে সম্মিল্লিতভাবে দুর্যোক মোকাবেলায় কাজ করতে হবে” এই সময় উক্ত দিনের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে বক্তব্য প্রদান করেন প্যানেল চেয়ারম্যান মো: আব্দুর রউফ,সিসিডিবি- স্টেপ এন্ড বিল্ড-ইন প্রকল্প এর প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন,কারিতাস খুলনা অঞ্চলের এফসিসিপি-৩ প্রকল্পের মাঠ কর্মকর্তা মি: শিপলু মন্ডল ও ওয়ার্ল্ড ভিশন এর প্রোগ্রাম অফিসার কাজী গোলাম মর্তুজা রাব্বী। উল্লেখিত দিবসের প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে  চিত্রাঙ্গন প্রতিযোগিতা এবং স্থানীয় উপকরণ ব্যবহার করে উদ্ধার সামগ্রী প্রস্তুত প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে প্রথম দ্বিতিয় ও তৃতীয় স্থান অধিকারিদের পুরুস্কার প্রদান করেন ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান। জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ সহযোগীতা করার জন্য সিসিডিবি-স্টেপ এন্ড বিল্ড-ইন প্রকল্প,  কারিতাস খুলনা অঞ্চলের এফসিসিপি-৩ প্রকল্প, এবং ওয়ার্ল্ড ভিশন কে চেয়ারম্যান মহোদয় ধন্যবাদ ও কৃতজ্ঞা প্রকাশ করেন। পাশাপাশি, সিসিডিবি গাবুরা গাইনবাড়িতে একটি র‍্যালী ও আলোচনাসভার আয়োজন করে সেখানে লক্ষিত জনগোষ্ঠী সহ একশতাধিক বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত হয়।             
এদিকে শ্যামনগর উপজেলায় উপজেলা পরিষদে একটি বর্নাঢ্য র‍্যালি শেষে আলোচনা সভা উপাজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলমের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন মাননীয় সংসদ সদস্য সাতক্ষীরা-৪ এস এম আতাউল হক দোলন , বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) সাইদ-উজ-জ্জামান সাইদ। প্রতিপাদ্য বিষয়ের উপর অত্যন্ত ফলপ্রসূ আলোচনাসভা অনুষ্ঠানের পাশাপাশি একটি অগ্নি নির্বাপক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!