সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় বিএনপির চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কলারোয়া উপজেলা আ’লীগের আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা বাংলাদেশ আ.লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত (ভিডিওসহ) আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা কৃষকলীগের আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জেলা মহিলা আ’লীগের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি দেবহাটায় বীরমুক্তিযোদ্ধার পরিবারে হামলা ও ভাংচুরের অভিযোগ! তালা থানা দ্বি-বার্ষিক পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি  কালীগঞ্জ সার্কেল অফিস দ্বি-বার্ষিক পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি 

খুলনা বিভাগের শ্রেষ্ট ওসি কলারোয়া থানার মোস্তাফিজুর রহমানের সাফল্য

✍️জুলফিকার আলী📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৫ বার পড়া হয়েছে

একজন মানুষের মধ্যে সততা আর্দশ্য ও ন্যায় নিষ্ঠা মেধা থাকলে সেই ব্যাক্তি সমাজের মানুষের সেবায় কর্মকান্ডে ব্যাপক অবদান রাখতে পারেন। সে যে পেশায় থাকেন না কেন যদি তার সততা মেধা বুদ্ধি দক্ষতাকে মানব সেবায় নিয়োজিত রাখেন। তাহলে সহজেই সুনাম

প্রতিষ্ঠা পাওয়া সম্ভাব। কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের সততা ও কর্মদক্ষতা দেখে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দেশ টাইমস deshtimed24.news এর নিজস্ব প্রতিবেদক জুলফিকার আলী তার জীবনের নানা বিষয় নিয়ে সচিত্র প্রতিবেদন তৈরী করেছেন।

মোস্তাফিজুর রহমান বিভিন্ন থানায় কর্মরত থাকা কালে সৎ ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করেছেন। তার মেধা বুদ্ধি প্রজ্ঞা প্রভৃতিকে কাজে লাগিয়ে দেশের আইন শৃঙ্খলা রক্ষার কাজ করে যাচ্ছেন। তার কর্মতৎপরতা প্রশাসনের ব্যাপক সুনাম অর্জন করেছে। তিনি বিভিন্ন থানায় কর্মরত থাকা-কালে সন্ত্রাস দমনে ব্যাপক অবদান রাখেছেন। সেই কারনে পুলিশ প্রশাসন খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার ঐতিহ্যবাহী কলারোয়া থানার মতো গুরুত্বপূর্ণ এলাকায় মোস্তাফিজুর রহমানের দায়িত্ব প্রদান করেন। মোস্তাফিজুর রহমান কলারোয়া থানায় দায়িত্ব পাওয়ার পর
থেকে এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন স্থানে সাড়াসী অভিযান চালিয়ে মাদক স্পট নিমূল, সস্ত্রাসী কর্মকান্ড বন্ধে ব্যাপক কর্মতৎপরতা চালান।

থানার অফিসার ইনচার্জ হিসাবে তিনি জটিল অপারেশন গুলি নিজেই দায়িত্ব নিয়ে দক্ষাতার সাথে পালন করে থাকেন। কলারোয়া থানায় তিনি দায়িত্ব থাকায় তার কর্মদক্ষতার করণে কোন রকম শ্রমিক বা জনতা অসন্তোষ সৃষ্টি করতে পারেনি।
সময় মতো তার নির্দেশে পুলিশ সদস্যরা উপস্থিত ছিলো এবং ষড়যন্ত্র কারীদের চিহৃত করে দ্রুত প্রতিরোধের ব্যবস্থা নিয়েছেন। থানার অফিসার ইনচার্জের এর নেতৃত্বে তার মেধা বুদ্ধিকে কাজে লাগিয়ে কলারোয়া পৌরসদর সহ উপজেলার ১২টি ইউনিয়ন ও সীমান্ত এলাকায় অপরাধ প্রবণতা বন্ধের ব্যাপক অভিযান পরিচালনা করেন। ফলে অপরাধ ও মামলার সংখ্যা পূর্বের তুলনায় অর্ধেক নেমে এসেছে।

সর্ব সময় অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের নির্দেশে থানার সেকেন্ড অফিসার নুর ইসলাম, এসআই আব্দুল বাকী, এসআই আবু বক্কার, আবু তাহের, শারমিন সুলতানা  শিখা, আব্দুল বাকি, সাখায়েতুল ইসলাম, হাবিবুর রহমান, অনিল মুখার্জি, ফরিদ আহম্মেদ জুয়েল, নবাব উদ্দীন, শেখ রবিউল ইসলাম, আলমগীর কবির, এএসআই  আক্তারুল ইসলাম, হাব্বিুর রহমান, রাশেদুল ইসলাম, মফিজুর রহমান, আবেদুল ইসলাম, ইসমাইল হোসেন,ইমাম হোসেন, রওশন আলী, আব্দুল কুদ্দুস, মেহেদী হাসান, গৌরাঙ্গ বিশ্বাস, আবুল হাসান, সেলিম রেজাকে দিয়ে এলাকার চিহিৃত সন্ত্রাস, চোর, ডাকাত, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, ভুমিদস্যুসহ অপরাধীদের ধরে আইনের আওতায় এনে জেল হাজতে প্রেরণ করেছেন।

সকল আপরাধীদের ধরতে কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোস্তফিজুর রহমানের ব্যাপক অবদান রয়েছে। তার নির্দেশে বিভিন্ন স্থানে পুলিশ সদস্যরা স্পেশাল টিম গঠন করে অভিযান পরিচালনা করে যাচ্ছে। তার মতো দক্ষ মেধা পরিপূর্ণ পুলিশ অফিসার থানায় থাকলে ঐ থানা এলাকায় অল্প দিনেই অপরাধ বন্ধ হবে বলে এলাকাবাসীরা মনে করেন। তিনি আইন শৃংখলা রক্ষায় ইতি মধ্যে খুলনা বিভাগের মধ্যে শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়ে ক্রেষ্ট ও সনদপত্র গ্রহন করেছেন। এছাড়া কয়েক বার জেলার মধ্যে শ্রেষ্ট ওসি ও থানা নির্বাচিত হয়েছেন। মোস্তাফিজুর রহমান অফিসার ইনচার্জ হিসাবে অল্পদিনের মধ্যে কলারোয়া থানা এলাকায় জনগণের ব্যাপক প্রশাংসা অর্জন করেছেন। ভবিষৎতে আরও অর্জন হোক এটায় কামনা করছেন এলাকাবাসী।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ১৬:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫২ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!