রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
উপকূলের প্রাণ-প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি জোরালো করার দাবী দেবহাটার কুলিয়ায় উপ-নির্বাচনে রওনকুল ইসলাম জয়ী দেবহাটার বিভিন্ন রাস্তায় ঠান্ডা পানি ও শরবত বিতরণ টুঙ্গিপাড়ায় স্মার্ট উপজেলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাসুদ গাজীর গোপালগঞ্জে নানা আয়োজনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল   সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.১ ডিগ্রি সেলসিয়াস টান টান উত্তেজনার মধ্য দিয়ে সাতক্ষীরার আলিপুর ইউপি নির্বাচন সম্পন্ন দেবহাটা উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির মিটিং বিশিষ্ট ক্রীড়াবিদ ও প্রাক্তন ফুটবলার শামছুর রহমানের মৃত্যুতে ডি.বি ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের শোক 

কালিগঞ্জে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসবে ধর্মীয় শোভাযাত্রা ও প্রসাদ বিতরণ 

✍️হাফিজুর রহমান শিমুল📝কালিগঞ্জ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৮ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কালিগঞ্জে পূজা উদযাপন পরিষদের আয়োজনে ব্যাপক উৎসহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে শ্রী কৃষ্ণের ৫২৪৯ তম জন্মাষ্টমী উৎসবে বর্ণাঢ্য শোভাযাত্রা, সমাবেশ ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৬ আগস্ট বেলা সাড়ে ১১ টায় কালিগঞ্জ বাস টার্মিনাল সংলগ্নে কালীমাতা মন্দির প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরালের পাশে সমাবেশ ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক সনৎ কুমার গাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিলন কুমার ঘোষের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ সার্কেলের চৌকস অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুর রহমান আমিন), কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মামুন রহমান, উপজেলা আ’লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সী, সাধারণ সম্পাদক ও ইউপি এনামুল হোসেন ছোট, উপজেলা আ’ লীগের যুগ্ম সম্পাদক শেখ মেহেদী হাসান সুমন, ফিফা রেফারি শেখ ইকবাল আলম বাবলু, ইতালি আ’লীগের যুগ্ন সম্পাদক রনি আহমেদ, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোবিন্দ মন্ডল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন কমিটির সহ- সভাপতি কৃষ্ণপদ সরকার, সজল মুখার্জি, অসিত সেন, রনজিৎ সরকার, কোষাধাক্ষ বরুণ ঘোষ, ধলবাড়িয়া ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বনাথ ঘরামি প্রমূখ। আলোচনা সভা শেষে ধর্মীয় আলোচনা করেন শ্যামনগরের গোপাল কৃষ্ণ দাস।

অনুষ্ঠানে উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দসহ ১২টি ইউনিয়নের পূজা উদযাপন পরিষদ সভাপতি সাধারণ সম্পাদকসহ কৃষ্ণ ভক্তরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র গীতা পাঠ করেন নলতা কালীমাতা মন্দির এর পুরোহিত সঞ্জয় চক্রবর্তী পরে দেশ ও জাতির কল্যাণে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। সকল ভক্তবৃন্দের মাঝে প্রসার বিতরণ করা হয়। এছাড়া শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন উপলক্ষে কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নে আমিয়ান রসিকান্দ গোড়ীয় মঠ হইতে উপজেলা প্রাঙ্গন হয়ে আবার মঠে এসে শুভ শোভাযাত্রা সম্পন্ন হয়েছে।শোভাযাত্রাটির পরিচালনা করেন আমিয়ান রসিকনন্দ গৌড়ীয় মঠের ভক্তিবৈভব কেশবানন্দ বন মহারাজ।

পরে গীতা পাঠ ধর্মীয় আলোচনা ও প্রসাদ বিতরণ করা হয় ।এদিকে উপজেলার মৌতলা ইউনিয়নে সার্বজনীন রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গনে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষে বর্ণাঢ্য ধর্মীয় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান দীপালি রানী ঘোষ প্রমুখ।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!