সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
শিরোনাম :
আলিপুর ইউপি’র উপ-নির্বাচনে আলহাজ্ব আব্দুর রউফ পূনরায় চেয়ারম্যান নির্বাচিত সম্প্রীতির বাংলাদেশ গড়তে কালিগঞ্জে ইয়ুথ পিস অ্যাম্বসেডর গ্রুপ গঠিত উপকূলের প্রাণ-প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি জোরালো করার দাবী দেবহাটার কুলিয়ায় উপ-নির্বাচনে রওনকুল ইসলাম জয়ী দেবহাটার বিভিন্ন রাস্তায় ঠান্ডা পানি ও শরবত বিতরণ টুঙ্গিপাড়ায় স্মার্ট উপজেলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাসুদ গাজীর গোপালগঞ্জে নানা আয়োজনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল   সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.১ ডিগ্রি সেলসিয়াস টান টান উত্তেজনার মধ্য দিয়ে সাতক্ষীরার আলিপুর ইউপি নির্বাচন সম্পন্ন

সাতক্ষীরার ৪ নং ঘোনা ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়তে চান চেয়ারম্যান আব্দুল কাদের!!

✍️আক্তারুল ইসলাম📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ১৭৩ বার পড়া হয়েছে

স্বাধীনতার সময় থেকে বাবা, চাচা, ভাইদের ইউনিয়নের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সেবা করে আসতে দেখেছেন চেয়ারম্যান আব্দুল কাদের। অসহায়, দরিদ্র ও মেধাবীদের সেবা করা দেখে নিজেই সিদ্ধান্ত নেন মানুষের পাশে দাঁড়ানোর। সেই সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্য ৪ নং ঘোনা ইউনিয়ন পরিষদকে একটি মডেল ইউনিয়ন হিসেবে অত্র ইউনিয়ন বাসী কে উপহার দেওয়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সাতক্ষীরা সদর উপজেলার ৪ নং ঘোনা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের।

মানুষের মাঝে সুখ শান্তি খুঁজে পেতে সকল ইউপি সদস্যদের নিয়ে মানব সেবা করে চলেছেন মানবিক চেয়ারম্যান আব্দুল কাদের। সমাজ ও মানব সেবায় গুরত্বপূর্ণ অবদানের জন্য তিনি নানা পদক পেয়েছেন। সব মিলিয়ে তিনি জনপ্রিয়তার শীর্ষ রয়েছেন।

আব্দুল কাদের এলাকার বিশিষ্ট সমাজ সেবক হিসেবে পরিচিত লাভের কারণে তাকে গত ২০২১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে বিপুল ভোটে নির্বাচিত করেছেন ৪ নং ঘোনা ইউনিয়নবাসী। প্রতিনিয়ত সামাজিক, মানবিক, ধর্মীয়সহ এলাকার নানা উন্নয়নের মাধ্যমে মানবসেবা করে যাচ্ছেন তিনি।

ইউনিয়নের বাসিন্দা করুনা বেগম, সাথি খাতুন, সুমন হোসেন, আনিসুর রহমান, ফারুক হোসেনসহ অনেকে জানান, বর্তমান চেয়ারম্যান আমাদের ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছেন যে সকল কাঁচা রাস্তায় হাটু পর্যন্ত কাদা হতো এখন এ সকল রাস্তাগুলো ইটের সলিং করে দেওয়ায় আমাদের আর কাঁদা মাখতে হয়না, বর্ষার সময় আমাদের উঠান পানি জমে থাকতো আমাদের চেয়ারম্যান ও মেম্বাররা খাল খনন করে দিয়েছে বলে আর পানি জমে থাকেনা। আমাদের ইউনিয়নটি একটি মডেল ইউনিয়নে পরিনত হয়েছে।

বারবার নির্বাচিত ইউপি সদস্য আবুল বাসার বলেন, আমাদের বর্তমান চেয়ারম্যানের আমলে এ ইউনিয়নের যতটা উন্নয়ন হয়েছে স্বাধীনতার পর এতো উন্নয়ন আর কখনো হয়নি, আমরা সকল ইউপি সদস্যরা চয়োরম্যানের সঙ্গে থেকে ইউনিয়নের সার্বিক উন্নয়নে কাজ করে চলেছি।

চেয়ারম্যান আব্দুল কাদের জানান, ঘোনা ইউনিয়নটি ভারত সীমান্ত এলাকায় হওয়ায় বরাবরই অবহেলিত ছিল। আমি ক্ষমতা গ্রহন করার পর হতে অবহেলিত ইউনিয়নকে মডেল ইউনিয়ন গঠনের লক্ষ্যে কাজ করে চলেছি। বর্তমান ইউনিয়নের বিভিন্ন এলাকায় কোটি, কোটি টাকার উন্নয়ন করেছি। এর মধ্যে রাস্তা নির্মান, কালভার্ট নির্মান, ড্রেন নির্মান, জলাবদ্ধতা দূরিকরনের জন্য খাল খনন, বিধবা ভাতা, বয়স্ক ভাতা রয়েছে। আমার ব্যক্তিগত তহবিল থেকে অর্ধশতাধিক অসহায় মেধাবী শিক্ষার্থীদের বই, স্কুল ড্রেস, জুতা, প্রাইভেট শিক্ষকের টাকা দিচ্ছি। এছাড়াও প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসায় খেলাধুলার উপকরণ বিতরণ করেছি। বর্তমান আমি সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি।

তিনি জানান, গত ঈদেও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর চাল উপহার দিয়েছেন। প্রায় ১০০ জনের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেছেন। টানা বর্ষনে ক্ষতিগ্রস্ত বিভিন্ন সড়কের কাজ করেছেন।

তিনি আরও জানান, প্রশাসনের সহায়তায় তার ইউনিয়ন থেকে মাদক, সস্ত্রাস দূর করেছেন। প্রতিনিয়ত বাল্য বিয়ে বন্ধ করে চলেছেন তিনি। এছাড়াও ব্যক্তিগত সহায়তায় অনেকের আইনগত সহায়তা দিয়েছেন। বিশেষ করে চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে গ্রাম আদালতের মাধ্যমে তিনি পাঁচ শতাধিক সমস্যার সমাধান দিয়েছেন।

চেয়ারম্যান আবদুল কাদের মানব ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য চলতি বছর সম্মাননা স্মারক পেয়েছেন। এছাড়াও তিনি গুরত্বপূর্ণ ভূমিকা রাখায় অসংখ্যা সম্মাননা স্মারক লাভ করেছেন।

৪ নং ঘোনা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের আরও বলেন, চাচা, বাবা ও ভাইকে দেখে মানব সেবা শিখেছি। মানুষের মাঝেই সুখ শান্তি খুঁজে পাই। বাকি জীবনটাও মানুষের জন্য উৎসর্গ করতে চাই। কিন্তু একটি মহল উন্নয়নে বাধাগ্রস্ত করতে উঠে পড়ে লেগেছে।এরা স্বাধীনতাবিরোধীদের দিয়ে বিভিন্ন সময় ষড়যন্র চালিয়ে যাচ্ছে। আমি ৪ নং ঘোনা ইউনিয়নকে আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা চান তিনি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!