সোমবার, ২০ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
ভোটারদের দ্বারে দ্বারে আনারস প্রতীকের প্রার্থী সুশান্ত কুমার মন্ডল তালায় চিংড়ি মাছ প্রতীকের মশিয়ারের নির্বাচনী জনসভা আশাশুনিতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় বজ্র*পাতে স্কুলছাত্র নি*হত  গোপালগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর করণীয় ও প্রতিরোধে আলেমদের ভূমিকা শীর্ষক সেমিনার বৃষ্টি উপেক্ষা করে সাতক্ষীরার মেডিকেল এর সামনে বাইপাস সড়কে মোটরযানের উপর মোবাইল কোর্ট শ্যামনগরে মৎস্য ঘের জবর দখল ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন।  জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব হ্রাসে কিশোর কিশোরীদের সচেতনতায় লিডার্স শ্যামনগরে জেন্ডার সংবেদনশীল  দুর্যোগ সাড়াদান প্রশিক্ষণ সম্পন্ন সাতক্ষীরায় বিনা মুল্যে চোখের ছানি অপারেশন, ঔষধ ও চশমা বিতরণ

সাতক্ষীরার গণমানুষের নেতা স.ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী পালিত

✍️রঘু নাথ খাঁ📝জেষ্ট প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ১৮১ বার পড়া হয়েছে

বিনম্র শ্রদ্ধা ও অকৃত্রিম ভালোবাসায় পালিত হয়েছে সাতক্ষীরার গণমানুষের নেতা, দৈনিক পত্রদূত সম্পাদক, বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী।

দিবসটি উপলক্ষে আজ সোমবার সকালে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পাটকেলঘাটা থানার মিঠাবাড়ি গ্রামে গমন করে সেখানে অবস্থিত মরহুমের কবরে শ্রদ্ধা জানানো হয়। এ সময় স. ম আলাউদ্দীনের রুহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত, দোয়া ও মোনাজাত করা হয়।

দুপুরে জোহর নামাজ শেষে সাতক্ষীরা শহরের কামালনগর জামে মসজিদে শহীদ স.ম আলাউদ্দিন এর স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগ: সকাল ১০টায় পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, নগরঘাটা ইউনিয়ন কমিটির সভাপতি স. ম আক্তারুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি: সকাল ৮টায় সংগঠনের আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলালের নেতৃত্বে নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ঠ মানবাধিকার ব্যক্তিত্ব মাধব চন্দ্র দত্ত, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির সুধাংশু শেখর সরকার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিশ আলী, বাসদের নিত্যানন্দ সরকার, আবু তালেব, উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, মানবাধিকার কর্মী এড. মুনির উদ্দীন প্রমুখ।

সাতক্ষীরার সাংবাদিক নেতৃবৃন্দ: পৃথক পৃথকভাবে সাতক্ষীরার সাংবাদিক নেতৃবৃন্দ স.ম আলাউদ্দীনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, রবিউল ইসলাম, আব্দুস সামাদ, সিরাজুল ইসলাম, শেখ তানজির আহমেদ, রেজাউল ইসলাম প্রমুখ। কামালনগর জামে মসজিদে দোয়া ও আলোচনা সভা

শহরের কামালনগর জামে মসজিদে ১৯ জুন সোমবার জোহর নামাজ শেষে বীর মুক্তিযোদ্ধা দৈনিক পত্রদূত সম্পাদক প্রায়ত শহীদ স.ম আলাউদ্দিন এর স্মরণে এক আলোচনা সভা ও দোওয়ার আয়োজন করা হয়। পৌর আওয়ামী লীগ নেতা আব্দুল মাজেদ খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পৌর আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কামরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী শাহীন, রুবেল, জাহাঙ্গীর আলম, ওলিউর রহমান, চঞ্চল, মিলনসহ মুসুল্লিবৃন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক আমিরুজ্জামান বাবু, হাফেজ আব্দুস সোহবানসহ এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিবৃন্দ। অনুষ্ঠানে মরহুমের জীবনি নিয়ে আলোচনা করেন পাটকেলঘাটার কৃতি সন্তান কামালনগর জামে মসজিদের খতিব মুফতি হাফেজ মাওঃ ইয়াছিন আলম খান। শেষে মরহুমের রুহের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য স.ম আলাউদ্দীন ১৯৯৬ সালের ১৯ জুন সাতক্ষীরা শহরে অবস্থিত দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে নিহত হন। চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের পর গত ২৭ বছরেও হত্যা মামলার বিচার সম্পন্ন হয়নি। প্রভাবশালী আসামীরা বিভিন্ন কৌশল অবলম্বন করে মামলার স্থবিরতা বাড়ান। সাতক্ষীরার জেলা ও দায়রা জজ সাদিকুর রহমান তালুকদারের কাছে ন্যয় বিচার পাওয়া যাবে না এমন আশঙ্কায় বাদিপক্ষ ওই বিচারক বদলী না হওয়া পর্যন্ত মামলার কার্যক্রম উচ্চ আদালতে স্থগিত করেন। উচ্চ আদালত তিন মাসের স্থগিতাদেশ দেন। পরবর্তীতে আর মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়নি। এরপর জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন মফিজুর রহমান। তিনি চলে যাওয়ার পর প্রায় এক বছর সততা ও দক্ষতার সাথে বিচার কার্যক্রম পরিচালনা করে আসছেন চাঁদ মোঃ আব্দুল আলিম আল রাজী। এখনো মামলার নথি রয়ে গেছে উচ্চ আদালতে। ফলে বিচার কার্যক্রম থমকে গেছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!