মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম :
আজ তালার পারকুমিরা গণহত্যা দিবস অগ্নিকাণ্ডে তালায় ১৩ টি বসতঘর পুড়ে ভস্মিভূত  বর্ষসেরা ক্রীড়া সংগঠক অ্যাওয়ার্ড পেলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান গোপালগঞ্জে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার-এর যোগদান সাতক্ষীরায় “সর্বজনীন পেনশন স্কিম” উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত  দেবহাটায় উন্নয়ন কর্মকান্ডে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক সভা তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা, তাপমাত্রা আজ সবোর্চ্চ ৩৯.৩ ডিগ্রি সেলসিয়াস সাতক্ষীরায় বেসিক ট্রেড স্কীল ডেভালপমেন্ট ফোরামের মানববন্ধন ও স্মারকলিপি বঙ্গবন্ধুর সমাধিতে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন-এর শ্রদ্ধা তালায় ঘরভাড়ার চুক্তিপত্র শেষ হবার পরও নামছেনা ভাড়াটিয়া গনি

গোপালগঞ্জে রাষ্ট্রপতির আগমনকে ঘিরে গুজব ছড়ানোর দায়ে ইসমাইল নামে এক যুবক গ্রেপ্তার

✍️কে এম সাইফুর রহমান📝গোপালগঞ্জ জেলা প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ১৯৫ বার পড়া হয়েছে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ২২তম রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের পর গত বুধবার (২৬ এপ্রিল) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ওইদিন নিরাপত্তার কারণে সকাল ১০টা থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল সীমিত ছিলো।

ওইদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সড়কে গাড়ি চলাচল সীমিত করায় অসুস্থ এক নবজাতককে হাসপাতালে না নিতে পারায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ এনে একটি ভিডিও পোস্ট করেছিলেন ইসমাইল নামে এক যুবক। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে দেশজুড়ে ব্যাপক আলোচনা/ সমালোচনার সৃষ্টি হয়। এ নিয়ে তারেক/গণঅধিকার পরিষদ’ ও ‘ফেস দ্যা পিপল’ নামে দুটি ফেসবুক পেজ থেকে নানান সমালোচনা করা হয়েছে।

ইসমাইল গোপালগঞ্জ সদর উপজেলার মেরীগোপীনাথপুর গ্রামের আকরামুজ্জামান মোল্লার ছেলে। সে সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক। রাষ্ট্রপতিকে ঘিরে মিথ্যাচারের ৫৫ সেকেন্ডের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। পরদিন ২৭ এপ্রিল রাতে গোপালগঞ্জ থানা পুলিশ ইসমাইলকে আটক করে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।

এ নিয়ে তথ্য অনুসন্ধানে জানাগেছে, বিষয়টি পুরোপুরি গুজব ছিলো। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নিরাপত্তার জন্য মহাসড়কে যান চলাচল সীমিত করার কারণে ওই নবজাতকের মৃত্যু হয়নি। শিশুটির মৃত্যু হয়েছিলো হাসপাতালেই। স্বজনরা মরদেহ নিয়ে ইজিবাইকে করে গ্রামের বাড়ি ফিরছিলেন। খোঁজ নিয়ে জানা যায়, নবজাতকের বাবার নাম তরিকুল শেখ। তিনি কাশিয়ানি উপজেলার সাজাইল ইউনিয়নের বাঘঝাপা গ্রামের ইসমাইল শেখের ছেলে। গত ২৫ এপ্রিল তার একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে। জন্মগ্রহণের পর থেকে নবজাতকের শ্বাসকষ্ট জনিত কারণে গোপালগঞ্জ সদর হাসপাতালের স্পেশাল কেয়ার নিউ ব্রন ইউনিটে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ২৬ এপ্রিল সকালে হাসপাতালে ওই নবজাতকের মৃত্যু হয়। ওই দিন সকালে হাসপাতাল থেকে নবজাতকের মরদেহ নিয়ে গ্রামের বাড়ি কাশিয়ানীর বাঘঝাপা গ্রামের উদ্দেশ্যে ইজিবাইকে রওনা হন নবজাতকের বাবা, মা ও নানি। পথিমধ্যে সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া পৌঁছালে তাদের গাড়ি গতিরোধ করে কর্তব্যরত পুলিশ। এসময় নবজাতকের মৃত্যুর বিষয়টি পুলিশকে বললে পুলিশ তাদের বহনকৃত ইজিবাইকটি ছেড়ে বাইপাস সড়ক দিয়ে যাওয়ার পরামর্শ দেন। অর্থাৎ রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় যাওয়ার সময় তাদের গাড়ি আটকানোর কারণে ওই নবজাতকের মৃত্যু হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন নবজাতকের বাবা তরিকুল শেখ ও গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক সহ ওই হাসপাতালের স্পেশাল কেয়ার নিউ ব্রন ইউনিটে কর্তব্যরত নার্স সিমা রানী মন্ডল।

এ বিষয়ে জানতে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে গেলে স্পেশাল কেয়ার নিউ ব্রন ইউনিটের (স্ক্যানো) কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স সীমা রানী মন্ডল বলেন, গত ২৫ এপ্রিল রাতে ওই নবজাতক শিশুকে ভর্তি করা হয়। আমি তাকে দেখভাল করছিলাম। ওই শিশুটির পূর্ণ বয়সে ভূমিষ্ঠ না হওয়ায় তার ওজন কম ছিলো। ১ কেজি ৬০০ গ্রাম এবং নবজাতকটি শ্বাসকষ্টে ভুগছিলো। ২৬ এপ্রিল সকালে স্ক্যানো ওয়ার্ডেই ওই শিশুর মৃত্যু হয়। ওইদিন সকাল ১০টায় পরিবারের লোকের কাছে শিশুটির মরদেহ বুঝিয়ে দেওয়া হয়। এরপর তারা হাসপাতাল ত্যাগ করেন।

ওই নবজাতকের বাবা তরিকুল শেখ বলেন, আমার নবজাতক শিশুকে ২৫ এপ্রিল রাত ১১টার দিকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করি। ওই রাতেই হাসপাতালে স্ক্যানো ইউনিটে ভর্তি করে। পরদিন অর্থাৎ ২৬ এপ্রিল সকাল নয়টার দিকে হাসপাতালের স্ক্যানো বিভাগে আমার নবজাতক ছেলে সন্তানের মৃত্যু হয়। ওইদিন ১০টায় নবজাতক ছেলের মৃতদেহ ইজিবাইকে করে কাশিয়ানি উপজেলার সাজাইল ইউনিয়নের বাঘঝাপা গ্রামে ফিরছিলাম। ইজিবাইক নিয়ে আমরা গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া পৌঁছালে মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নিরাপত্তার কারণে আমাদের ইজিবাইক গতিরোধ করা হয়। পরে সেখানে কর্তব্যরত পুলিশকে আমি ঘটনাটা বললে তারা আমাকে পাশের রাস্তা দিয়ে যেতে বলেন। ওই সময়ে একজন যুবক তার মোবাইলে ভিডিও ধারণ করছিলো এবং আমাদের ইজিবাইকের ভিডিও ধারণ করে তখন জিজ্ঞেস করে আমার ছেলে মারা গেছে কিনা তখন আমার শাশুড়ি ও স্ত্রী বলে হ্যাঁ আমার ছেলে মারা গেছে। তখন আমি ইজিবাইকে ছিলাম না। ইজিবাইক থেকে নেমে দেখি চন্দ্রদিঘলিয়া স্ট্যান্ডে কয়েকজন লোকের সঙ্গে পুলিশের কথা কাটাকাটি হচ্ছিল। এরপর ওই যুবক তার মোবাইল ফোনে ভিডিও ধারণ করা শুরু করে। এরপর আমরা ইজিবাইক নিয়ে চলে আসি।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খাইরুল আলম বলেন, মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে পুলিশ সদস্যদের বাঁধার মুখে নবজাতকের মৃত্যু হয়েছে এমন একটি ভিডিও ফেসবুকে আপলোড দিয়েছে এক যুবক। ওই যুবকের কোনো উদ্দেশ্য আছে কি না? কেন এই মিথ্যা ও ভিত্তিহীন তথ্য ফেসবুকে প্রচার করেছে আমরা সেটা খতিয়ে দেখছি। প্রাথমিকভাবে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!