রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন
শিরোনাম :
আনারস প্রতীকে ভোট চেয়ে মতবিনিময় ও গণসংযোগ  দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের

ফলোআপ, পাটকেলঘাটায় র‍্যাব এর উপর হামলায় আটক ৯ সহ ৪৩ জনের নামে মামলা

✍️রঘুনাথ খাঁ 📝জেষ্ঠ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১১৯ বার পড়া হয়েছে

র‌্যাপিড একশান ব্যাটালিয়ন (র‌্যাব) উপর হামলার অভিযোগে এক ইউপি চেয়ারম্যানসহ নয়জনকে আটক করা হয়েছে। গতকাল শনিবার বিকেল ৫টার দিকে সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন পাঁচপাড়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, তালা উপজেলার ধানদিয়া ইউপি চেয়ারম্যান ও পাঁচপাড়া গ্রামের মৃত সামাদ সরদারের ছেলে জাহাঙ্গীর আলম সরদার, তার ভাই অবসরপ্রাপ্ত সেনা সদস্য আমিনুল ইসলাম ওরফে সুমন সরদার, একই গ্রামের জামাল সরদারের ছেলে কবিরুল সরদার, মৃত আফতাব সরদারের ছেলে বহিস্কৃত পুলিশ সদস্য রফিকুল ইসলাম ওরফে শওকত সরদার,এরশাদ সরদারের ছেলে সোহাগ ও সোহান, কাশেম খাঁ’র ছেলে আফজাল খাঁ ও সেনেরগাতি গ্রামের আব্দুল মান্নান খানের ছেলে আজগার আলী।

র‌্যাব- ৬ খুলনা’র সাতক্ষীরা শাখার কর্মকর্তা মেজর গ্যালিব জানান, পাঁচপাড়া গ্রামের আলম সরদারের নামে বিভিন্ন মামলা ও অভিযোগ রয়েছে জানতে পেরে তাদের কয়েকজন সদস্য যাঁচাই করতে যান। এ সময় র‌্যাব সদস্যদের হালকা ও গুরুতর জখম, সরকারি কাজে বাধা দেওয়া ও তিন হাজার ৫১০ টাকা চুরির অভিযোগে ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ নয়জনকে আটক করা হয়।

স্থানীয় পাঁচপাড়া গ্রামের হযরত আলী ও আব্দুল্লাহ জানান, গত ২৬ মার্চ সকাল ৯টার দিকে ফুলবাড়ি বাহারের পাশে মটর সাইকেল নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পাঁচপোতা গ্রামের শাওনকে একটি চড় মারেন ধানদিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আলম সরদারের ছেলে জিভান সরদার। পরবর্তীতে উভয়পক্ষের মধ্যে মীমাংসা হয়ে যায়। এরই জের ধরে পাঁচপাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, নাঈম হোসেনসহ পাঁচপাড়ার খাঁপাড়া ও নগরঘাটার কয়েকজন পাটকেলঘাটা এলাকায় জিভানকে মারার জন্য প্রস্তুতি নেয়। দুপুর আড়াইটার দিকে সুমন সরদারকে পাটকেলঘাটা এলাকায় নামিয়ে দিয়ে মজুমদার পাম্পে তেল নিতে যাওয়ার সময় সেনেরগাঁতি গ্রামের আলম দফাদারকে বলফিল্ডের পাশে এলোপাতাড়ি মারপিট করে মটর সাইকেল ভঙেচুর করে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, নাঈম হোসেনসহ কয়েকজন। আলম দফাদারকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয়রা আরো জানান, ২৭ মার্চ দুপুর ১২টার দিকে বিএনপি নেতা আলম সরদারের ছোট ভাই মেঘনা গ্রুপের ফ্রেশ কোম্পানীর ডিস্ট্রিবিউটর হারুন সরদার বিনেরপোতা “সরদার ফিশ” থেকে বাড়ি ফেরার পথে রাইস মিল মোড়ে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, ইসকেন্দর, রেজাউল করিম ও নগরঘাটার দুইজন লোহার রড ও হাতুড়ি দিয়ে হামলা চালায়। এ সময় হামলাকারিরা হারুন সরদারের কাছ থেকে ১৩ লাখ ৭৪ হাজার টাকা কেড়ে নেয়। ভেঙে দেওয়া হয় তার ডান হাত। হেলমেট ভেঙে তার শরীরের বিভিন্ন অংশ থেতলে দেওয়া হয়। তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় হারুন সরদার বাদি হয়ে ২৭ মার্চ রাতে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, ইসকেন্দর, রেজাউল করিমসহ ছয় জনের নামে মামলা দায়ের করেন পাটকেলঘাটা থানায়। একই দিনে রেজাউল সরদারের ছেলে জাহিদ হাসান সাগর বাদি হয়ে ফুলিবাড়ি বাজারের আলাউদ্দিনের চায়ের দোকানের সামনে ২৬ মার্চ সকাল ১১ টায় কাঁচি দিয়ে মাথার পিছনে কোপ ও ৫০ হাজার টাকা কেড়ে নেওয়ার অভিযোগে পাটকেলঘাটা থানায় একটি মামলা (১৫ নং)দায়ের করেন। মামলায় জিফান সরদারসহ ১০জনকে আসামী করা হয়। একইভাবে ২৬ মার্চ বিকেল তিনটায় বাড়িতে ঢুকে মারপিট, ভাঙচুর ও নগদ দুই লাখ টাকা ও ৫০ হাজার টাকার সোনার গহনা লুটপাটের অভিযোগে পাঁচপাড়া গ্রামের ইদ্রিস আলী আনছারীর ছেলে ইসকেন্দার আলী বাদি হয়ে আলম সরদারকে প্রধান আসামী করে ১২ জনের নামে থানায় মামলা (১৬ নং) দায়ের করেন। পরদিন দুটি মামলার সকল আসামীরা আদালত থেকে জামিনে মুক্তি পান। এরপর থেকে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা চলে আসছিল।

পাঁচপাড়া গ্রামের কয়েকজন বৃদ্ধা শাহানারা খাতুন, নাজমা খাতুনসহ কয়েকজন জানান, খাঁ পাড়ার লুৎফরের ছেলে মামুন খাঁ, সামাদ খাঁ’র ছেলে মামুম খাঁ, আব্দুস সাত্তার ধাবকের ছেলে রেজাউল ধাবক, নগরঘাটার সাঈদুল খাঁ’র ছেলে নাঈম খাঁসহ সাত আটজন হেলমেট মাথায় দিয়ে কয়েকজন লোকককে নিয়ে শনিবার দুপুর দুটোর দিকে ইউনিয়ন বিএনপির সভাপতি আলম সরদারের বাড়িতে আসে। এ সময় র‌্যাব এর পোশাক পরিহিত দুইজনসহ সাদা পোশাকে থাকা চারজন গ্রেপ্তারি পরোয়ানা আছে বলে আলম ও তার ছেলে জিভানকে খুঁজতে থাকে। সাদা পোশাকে থাকা চারজন আলমকে মারতে থাকে। তার বাড়ির স্বজনরা চিৎকার দিলে পাড়ার ৩০/৩৫ জন নারী ও পুরুষ তাদেরকে ঘিরে ফেললে র‌্যাব এর পোশাক পরিহিত দুই সদস্য ও তাদের প্রতিপক্ষ হেলমেটধারীরা কৌশলে চলে যায়। সেখান থেকে চলে যায় আলম সরদার। এ সময় হেলমেটধারীরা চলে গেলেও চারজন লোক নিজেদের র‌্যাব সদস্য বলে পরিচয় দেন। তারা আসামী আলম সরদার ও জিভান সরদারকে ধরতে এসেছেন বললে সাদা পোশাকের ওই লোকজনকে শওকত ও সুমন চ্যালেঞ্জ করেন। সাদা পোশাকে থাকা একজন কৈখালি ও তেলকুপি গ্রামের লোক বলে তারা চিনতে পারেন। তা ছাড়া সম্প্রতি দায়েরকৃত দুটি মামলায় তারা সকলে ২৮ মার্চ জামিন পেয়েছেন বলে তাদেরকে অবহিত করেন।

এ সময় পরিচয়পত্র না দেখাতে পারা ও নিজেদের যশোরের শাহীন চাকলাদারের লোক বলে পরিচয় দেওয়ায় উভয়পক্ষের মধ্যে ধ্বস্তাধ্বস্তি হয়। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরদারসহ কয়েকজন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। চেয়ারম্যান ফোন দেন পাটকেলঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে। পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন রায় সাদা পোশাকধারি চারজনকে জনরোষের হাত থেকে বাঁচাতে নিরাপদে রাখতে বলেন চেয়ারম্যানকে। চেয়ারম্যান ওই চার জনকে সালাউদ্দিন সরদার ওরফে তোতার বাড়ির মধ্যে ঢুকিয়ে গ্রীলে তালা লাগিয়ে দেন। বিকেল ৫টার দিকে র‌্যাব এর অতিরিক্ত ফোর্স ও পুলিশ ঘটনাস্থলে আসে। র‌্যাব সদস্যরা পাঁচপাড়া জামে মসজিদে নামাজ শেষে দাঁড়িয়ে থাকা ৫জনকে আটক করেন। পরে আসলামের বাড়ির সামনে থেকে শওকতকে ও আলম সরদারের বাড়ির পাশ থেকে আমিনুল ইসলাম ওরফে সুমনকে আটক করে গাড়িতে তোলা হয়। র‌্যাব সদস্যদের গাড়ির পাশে যাওয়ার পরপরই ইউপি চেয়ারম্যার জাহাঙ্গীরকে গাড়িতে তুলে নেওয়া হয়।

সাতক্ষীরা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে সাইফুল ও মহসিন নামের দুই আহত র‌্যাব সদস্য শনিবার সন্ধ্যার পর হাসপাতালে ভর্তি হন।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন কুমার রায় জানান, এ ঘটনায় র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ বাবুল মিয়া বাদি হয়ে রবিবার থানায় একটি মামলা (থানা মামলা-৬, জিআর-৬৩) দায়ের করেছেন। মামলায় গ্রেপ্তারকৃত নয়জনসহ ৩৪ জনকে আসামী করা হয়েছে। গ্রেপ্তারকৃত নয়জনকে রবিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!