রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
আনারস প্রতীকে ভোট চেয়ে মতবিনিময় ও গণসংযোগ  দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের

এলাকায় পুরুষ শূন্য, পাটকেলঘাটায় র‍্যাব এর উপর হামলা, এক ইউপি চেয়ারম্যানসহ আটক-৮

✍️রঘুনাথ খাঁ 📝জেষ্ঠ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১১১ বার পড়া হয়েছে

র‍্যাপিড একশান ব্যাটালিয়ন (র‍্যাব) উপর হামলার অভিযোগে এক ইউপি চেয়ারম্যানসহ আটজনকে আটক করা হয়েছে। শনিবার বিকাল ৫টার দিকে সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন পাঁচপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। গ্রেপ্তার আতঙ্কে পাঁচপাড়া গ্রামে পুরুষ শূন্য হয়ে পড়েছে।

আটককৃতরা হলেন, তালা উপজেলার ধানদিয়া ইউপি চেয়ারম্যান ও পাঁচপাড়া গ্রামের মৃত সামাদ সরদারের ছেলে জাহাঙ্গীর আলম সরদার, তার ভাই অবসরপ্রাপ্ত সেনা সদস্য সুমন সরদার, একই গ্রামের মৃত হোম সরদারের ছেলে বহিষ্কৃত পুলিশ সদস্য শওকত সরদার, জামাল হোসেন সরদারের ছেলে আফজাল সরদার ও কবিরুল ইসলাম, এরশাদ সরদারের ছেলে সোহাগ ও সোহান, জামালউদ্দিন ঢালীর ছেলে নির্মাণ শ্রমিক হযরত ঢালী।

স্থানীয় পাঁচপাড়া গ্রামের কয়েকজন জানান, গত ২৬ মার্চ সকাল ৯টার দিকে পাঁচপাড়া মোড়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোটর সাইকেল নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পাঁচপাড়া গ্রামের শাওনকে একটি চড় মারেন ধানদিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আলম সরদারের ছেলে জিভান সরদার। পরবর্তীতে উভয়পক্ষের মধ্যে মীমাংসা হয়ে যায়। এরই জের ধরে পাঁচপাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, নাঈম হোসেনসহ পাঁচপাড়া খাঁ পাড়া ও নগরঘাটার কয়েকজন পাটকেলঘাটা এলাকায় জিভানকে মারার জন্য প্রস্তুতি নেয়। দুপুর আড়াইটার দিকে সুমন সরদারকে পাটকেলঘাটা এলাকায় নামিয়ে দিয়ে মজুমদার পাম্পে তেল নিতে যাওয়ার সময় সেনরগাঁতি গ্রামের আলম দফাদারকে বলফিল্ডের পাশে এলোপাতাড়ি মারপিট করে মোটর সাইকেল ভঙচুর করে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, নাঈম হোসেনসহ কয়েকজন। আলম দফাদারকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয়রা আরো জানান, ২৭ মার্চ দুপুর ১২টার দিকে বিএনপি নেতা আলম সরদারের ছোট ভাই হারন সরদার নগরঘাটা মেঘনা গ্রুপের একটি প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে রাইস মিল মোড়ে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, ইসকেন্দার, রেজাউল করিম ও নগরঘাটার দুইজন লোহার রড ও হাতুড়ি দিয়ে হামলা চালায়। এ সময় হামলাকারিরা হারুন সরদারের কাছ থেকে ১৩ লাখ ৭৪ হাজার টাকা কেড়ে নেয়। ভেঙ্গে দেওয়া হয় তার ডান হাত। হেলমেট ভেঙ্গে তার শরীরের বিভিন্ন অংশ থেতলে দেওয়া হয়। তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় হারুন সরদার বাদি হয়ে ২৭ মার্চ রাতে জাহিদ হাসান সাগর, মাসুম বিল্লাহ, ইসকেন্দার, রেজাউল করিমসহ ছয় জনের নামে মামলা দায়ের করেন পাটকেলঘাটা থানায়। একই দিনে রেজাউল সরদারের ছেলে জাহিদ হাসান সাগর বাদি হয়ে রাস্তা অবরোধ করে পিটিয়ে জখম ও ৫০ হাজার টাকা কেড়ে নেওয়ার অভিযোগে পাটকেলঘাটা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় জিফান সরদারসহ ১০জনকে আসামী করা হয়। একইভাবে মারপিট, ভাঙচুর ও চার লাখ ৫০ হাজার টাকা লুটপাটের অভিযোগে পাঁচপাড়া গ্রামের ইদ্রিস আলী আনছারীর ছেলে ইসকেন্দার আলী বাদি হয়ে আলম সরদারকে প্রধান আসামী করে ১২ জনের নাম থানায় মামলা দায়ের করেন। এরপর থেকে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা চলে আসছিল।

নামপ্রকাশ অনিচ্ছুক পাঁচপাড়া গ্রামের কয়েকজন নারী জানান, খাঁ পাড়ার লুৎফরের ছেলৈ মামুন খাঁ, সামাদ খাঁ’র ছেলে মামুম খাঁ, আব্দুস সাত্তার ধাবকের ছেলে রেজাউল ধাবক, নগরঘাটার সাঈদুল খাঁ’র ছেলে নাঈম খাঁসহ সাত আটজন হেলমেট মাথায় দিয়ে কয়েকজন লোককে নিয়ে শনিবার বিকাল পৌনে পাঁচটার দিকে আলম সরদারের বাড়িতে আসে। এ সময় মামুন খাঁসহ হেলমেট ধারীরা তাদের প্রতিপক্ষ জানতে পেরে চিৎকার শুরু করায় সরদার বাড়ি এলাকার বেশ কয়েকজন নারী ও পুরুষ ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় হেলমেটধারীরা চলে গেলেও বেশ কয়েকজন লোক নিজেদের র‍্যাব সদস্য বলে পরিচয় দেন। তারা আসামী আলম সরদার ও জিভান সরদারকে ধরতে এসেছেন বললে সাদা পোশাকের ওই লোকজনকে শওকত ও সুমন চ্যালেঞ্জ করেন। এ সময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে সাইফুল ও মহসিন নামের দুই র‍্যাব সদস্য আহত হয়। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরদারসহ কয়েকজন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বিকাল সাড়ে ৫টার দিকে র‍্যাব এর অতিরিক্ত ফোর্স এসে পাঁচপাড়া জামে মসজিদে নামাজ শেষে দাঁড়িয় থাকা সাতজনকে আটক করেন। এ সময় শওকতকে বেধড়ক পেটানো হয়। র‍্যাব সদস্যদের গাড়ির পাশে যাওয়ার পরপরই ইউপি চেয়ারম্যার জাহাঙ্গীরকে গাড়িতে তুলে নেওয়া হয়। এর পর থক প্রতিপক্ষের হামলা ও র‍্যাব এর গ্রেপ্তার আতঙ্কে পাঁচপাড়াসহ আশপাশের এলাকা পুরুষশূন্য হয়ে পড়ে।
সাতক্ষীরা সদর হাসপাতালে সূত্রে জানা গেছে সাইফুল ও মহসিন নামের দুই আহত র‍্যাব সদস্য শনিবার সন্ধ্যার পরে হাসপাতালে ভর্তি হয়েছেন।

র‍্যাব- ৬ খুলনা’র সাতক্ষীরা শাখার কর্মকর্তা মেজর গালিব জানান, র‍্যাব সদস্যদের উপর হামলা করে সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ আটজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় তারা রাতেই পাটকেলঘাটা থানায় মামলা করবেন।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন কুমার রায় জানান, শনিবার রাত ১১ টা পর্যন্ত এ নিয়ে র‍্যাব এর পক্ষ থেকে থানায় কোন মামলা করা হয়নি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!