রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আনারস প্রতীকে ভোট চেয়ে মতবিনিময় ও গণসংযোগ  দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের

সাতক্ষীরায় বিশ্বকাপ ফুটবলকে ঘিরে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা

✍️রঘুনাথ খাঁ 📝জেষ্ঠ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ১৩২ বার পড়া হয়েছে

আগামিকাল রবিবার থেকে কাতারে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। তাই সাতক্ষীরায় ফুটবল বিশ্বকাপকে নিয়ে উন্মাদনার শেষ নেই। বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সাতক্ষীরার ফুটবল প্রেমিরা মূলত দুই দলে বিভক্ত হয়ে পড়েছে। বিভিন্ন দলের পতাকা শোভা পাচ্ছে বাড়ির ছাদ, রাস্তাসহ বিভিন্ন স্থানে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চলছে পতাকা যুদ্ধ। কে কত বড় পতাকা তৈরি করে দর্শণ করাতে পারে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা পতাকা ও বাদ্যযন্ত্র নিয়ে তালা উপজেলা সদরে শোভাযাত্রা করেছে।

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে তালায় ব্রাজিল ফ্যান ক্লাব ৩৫০ হাত পতাকা ও ব্যাণ্ড বাজিয়ে শুক্রবার সকাল ১০টায় ও আর্জেন্টিনা ফ্যান ক্লাব শনিবার সকাল ১১টায় ৬০০ হাত পতাকা নিয়ে তালা উপজেলা সদরে শোভাযাত্রা করেছে। ব্রাজিলকে ফুটবলের যাদুকর হিসেবে উল্লেখ করে নেইমারের মাধ্যমে দেশটি আবারো শিরোপা অর্জন করবে এমনটি দাবি ব্রাজিল সমর্থকদের । তবে আর্জেন্টিনার হয়ে খেলতে যেয়ে বেশ কয়েটি পুরষ্কার পাওয়া মেসির হাত দিয়ে আর্জেন্টেনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ দেশের মাটিতে নিয়ে যাবে এমনটি প্রত্যাশা ওই দলের সমর্থকদের।

তালা সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ইমরান মোড়ল জানান, ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক তিনি। তার পরিবারের সদস্যরাও একই পথের পথিক। মেসির খেলা তাকে বেশি আকর্ষণ করে। তাই নানা পুরষ্কারে ভূষিত মেসির হাতে তিনি এবারের বিশ্বকাপ দেখতে চান।

তালা মুক্তিযোদ্ধা কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী জগন্নাথ সরকার বলেন, আর্জেন্টিনার খেলা তার ভাল লাগে। আর এ ভাললাগা যেন এবারে মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার মধ্য দিয়েই পূর্ণতা পায়। একইসাথে এ খেলা বাংলাদেশের সকল ফুটবল খেলোয়্ড়াদেরকে উৎসাহিত করার পাশাপাশি মাদকমুক্ত বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। তার সঙ্গে সুর মিলিয়ে তালা আলিয়া মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র মাহাবুবর রহমান বলেন, ফুটবলের মাধ্যমে বাংলাদেশে জঙ্গীবাদের অবসান ঘটাতে হবে।

তালার আর্জেন্টিনা ফুটবল ফ্যান ক্লাবের সভাপতি হাবিবুর রহমান বলেন, ফুটবল প্রেমিক হিসেবে আর্জেন্টিনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ জিতবে। তাই তারা কয়েকজন মিলে উদ্যোগ নিয়ে ৬০০ হাত পতাকা বানিয়েছেন।

তালা ব্রাজিল ফ্যান ক্লাবের সদস্য সুমন হোড় জানান, ব্রাজিল তার খেলার শ্রেষ্ঠত্ব ইতিমধ্যেই বারবার প্রমাণ করেছে। ফলস্বরুপ কয়েকবার বিশ্বকাপ জিতেছে। এবারও তারা বিশ্ববাপ পাবে। একইভাবে অর্ঘ ঘোষ বলেন, ফুলবলের উৎকর্ষতার প্রতীক ব্রাজিল। ব্রাজিলের নেইমারের কোন বিকল্প নেই। এ খেলা বাংলাদেশী ফুটবলারদের অনুপ্রারণিত করবে।

তালা ব্রাজিল ফ্যান ক্লাবের শাওন আহম্মেদ ও মহিব ইসলাম বলেন, ফুটবল একটি শিল্প। এর শিল্পী ব্রাজিল। জয়ের মধ্য দিয়েই ব্রাজিল সমর্থকরা নতুন ব্রাজিল দেখতে পাবে। একইভাবে ফুটবল খেলার মধ্য দিয়ে যুবসমাজ মাদক থেকে দূরে সরে আসবে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!