শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন অনুষ্ঠিত দেবহাটায় চুরি সন্ধেহে যুবককে অমানবিক নি র্যা ত ন! দেবহাটায় ফলন্ত আম গাছ কেটে ফেলার অভিযোগ! সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে দগ্ধ ও পোড়া রুগীরা গোপালগঞ্জের উন্নয়ন করাই হবে আমাদের সকলের উদ্দ্যেশ্য-কামরুজ্জামান ভূইয়া (লুটুল) তালায় অগ্নিকাণ্ডে ৩টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতিসাধন সাতক্ষীরা সদরের আগরদাড়ীতে মোটরসাইকেল ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে পিতা-পুত্র নিহত হ্রদয়ের ভাড়াটিয়া-কবি তানভীর আহমেদ তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন আশাশুনি কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন আলহাজ্ব সরোয়ার হোসেন

সাফ জয়ের পর বাড়ি ফিরে চ্যারিটি ম্যাচ খেললেন মাসুরা

✍️রঘুনাথ খাঁ 📝জেষ্ঠ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১১২ বার পড়া হয়েছে

সাফ জয়ের পর প্রথমবারের মতো সাতক্ষীরায় এলেন নারী ফুটবল দলের অন্যতম ডিফেন্ডার মাসুরা পারভীন। আজ বৃহস্পতিবার ভোরে তিনি ছুটিতে বিনেরপোতাস্থ বাড়িতে ফেরেন। বিকেলে তিনি শ্যামনগরের নকীপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে শ্যামনগর ফুটবল একাডেমী বনাম খুলনা ফুটবল একাডেমী মহিলা চ্যারিটি ফুটবল ম্যাচে শ্যামনগরের পক্ষে অংশ নেন। এর আগে তাকে শ্যামনগর ফুটবল একাডেমীর পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। তবে মাছুরাকে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন। খেলা শেষে শ্যামনগর ফুটবল একাডেমী খুলনা ফুটবল একাডেমীকে ২-১ গোলে পরাজিত করে।

বিনেরপোতায় মাসুরা পারভীনদের বাড়িতে বৃহস্পতিবার সকালে সরেজমিনে দেখা যায়, মাসুরা খাতুন তার মা ফাতেমা খাতুনের সাথে গল্প করছেন। পাশেই ছিল তার মেজ বোন।

মাসুরার মা ফাতেমা খাতুন জানান, আমরা গরীব মানুষ। ছোটবেলা থেকে মাসুরার খেলাধুলার প্রতি আগ্রহ দেখে আমি তাকে খেলা চালিয়ে যেতে বলেছিলাম। অনেকইে অনেক কথা বলতেন। মেয়ে হয়ে কেন ফুটবল খেলবে। তবে সব বাঁধা অতিক্রম করে তাকে খেলা চালিয়ে যেতে আমি তাকে উৎসাহ দিতাম।

তিনি আরও জানান, মেজ মেয়ের বিয়ে হয়ে গেছে বলে আমি মাঝে মাঝে তাকে বিয়ের কথা বলি। তবে বিয়েতে সে সায় দেয়না। ফুটবলই ওর ধ্যান-জ্ঞান।

মাসুরার স্থানীয় কোচ প্রয়াত আকবার আলীর স্ত্রী রেহেনা আক্তার জানান, পিটিআই মাঠে সাবিনাসহ অন্যান্য খেলোয়াড়রা ফুটবল খেলত। সে সময় তৃতীয় শ্রেণির ছাত্রী মাসুরা ওই মাঠে বসে খেলা দেখত। মাঝে মাঝে বল মাঠের বাইরে গেলে মাসুরা তা কুড়িয়ে আনত। ফুটবলের প্রতি আগ্রহ দেখে আমার স্বামী আকবার আলী তাকে তার মা-বাবার কাছ থেকে নিয়ে যান। সেই থেকে মাসুরা তার স্বামীর প্রত্যক্ষ তত্বাবধানে খেলতে খেলতে আজ এ পর্যন্ত।

মাসুরার বাবা রজব আলীর নিজস্ব জায়গা-জমি নেই। থাকেন বিনেরপোতায় সড়ক ও জনপদ বিভাগের জায়গায়। রজব আলী জানান, অসুস্থতার জন্য এখন কাজ করতে পারিনা। সড়ক ও জনপদ বিভাগের জায়গায় থাকি। সরকারিভাবে একটি ঘর পেলে খুবই উপকৃত হতাম।

মাসুরা খাতুন জানান, সাতক্ষীরার মানুষের ভালোবাসা পেয়ে উচ্ছ্বসিত তিনি। সাফ জয়ের পরে ফুচবলকে নিয়ে উন্মাদনার জন্য দেশবাসিকে ধন্যবাদ জানিয়েছেন মাসুরা।

জেলা প্রশাসক হুমায়ুন কবির জানান, আগামী রোববার জেলা প্রশাসনের পক্ষ থেকে মাসুরা পারভীনকে সংবর্ধনা দেওয়া হবে। আর সুবিধাজনক সময়ে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সাবিনা খাতুন ও মাসুরা পারভীনকে সংবর্ধনা দেওয়া হবে।

তবে শ্যামনগরে মহিলা চারিটি ম্যাচে মাছুরাকে পেয়ে সাতক্ষীরা-৮ আসনের সাংসদ এসএম জগলুল হায়দার বলেন, মাছুরা আমাদের সাতক্ষীরার গর্ব। মাছুরা ও সাবিনা আমাদের দেশকে বিশ্বের দরবারে নতুন পরিচিতি এনে দিয়েছে।

এ সময় মাছুরা বলেন, দেশের জন্য যাতে তিনি দীর্ঘদিন খেলে যেতে পারেন সেজন্য দোয়া করবেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!