সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক মো. ফারুক হোসেন’র অকাল মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা স্বাধীন ফিলিস্তিনের দাবীতে সাতক্ষীরায় ছাত্রলীগের অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ স্বাধীন ফিলিস্তিন আন্দোলনে সংহতি জানিয়ে সামেকে সমাবেশ প্রতিপক্ষ প্রার্থী কর্তৃক হুমকি ধামকির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাঈদ উজ জামান সাঈদের সংবাদ সম্মেলন পাটকেলঘাটা পল্লী বিদ্যুতের কার্যক্রম বন্ধ, চরম ভোগান্তিতে গ্রাহকরা সাতক্ষীরায় চাকরিচ্যুত পু‌লিশ সদস‌্য খুন অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন ভোমরা কাস্টমস্ সি এন্ড এফ এজেন্টস্ এসোসিয়েশনের নিন্দা জ্ঞাপন দেবহাটায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদারের রাষ্ট্রীয় মর্যদায় দাফন

শ্যামনগরে মারপিট ও জমি দখলের হুমকি, থানায় অভিযোগ

✍️রবিউল ইসলাম📝 শ্যামনগর প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ১১৯ বার পড়া হয়েছে

সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ী ইউনিয়নের ঘোলা পল্লীতে পারিবারিক জায়গা জমি ও বিভিন্ন কলহের জেরে চলমান বিরোধের ফলে ভুক্তোভোগীকে মারপিট ও জমি দখলের হুমকি প্রদর্শন করেছে বিবাদীপক্ষরা।

ঘটনাটি ঘটেছে গত রোববার (২২মে) উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের ঘোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ভুক্তোভোগী মোঃ নুরুজ্জামান মোল্যার বসতবাড়িতে। এ বিষয়ে নিজের সহ পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে মঙ্গলবার থানায় উপস্থিত হয়ে ১২৩৪ নং সাধারণ ডায়েরিটি করেছেন ভুক্তোভোগী মোঃ নুরুজ্জামান মোল্যা।

থানায় লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, পার্শ্ববর্তী পাড়াপ্রতিবেশীদের সাথে জায়গা জমি সহ বিভিন্ন বিষয়াদী নিয়ে ভুক্তোভোগী মোঃ নুরুজ্জামান মোল্যার সাথে মনোমালিন্য ও বিরোধ চলে আসছিল একই পাড়ার মৃত মফিজুদ্দীন মোল্যার ছেলে তৈয়েবুর রহমান, মৃত আঃ করিম মোল্যার ছেলে মহিবুর রহমান মোল্যা ও মৃত ছুরমান আলী গাজীর ছেলে শহিদুল ইসলাম গাজীর সাথে। ভুক্তোভোগী নুরুজ্জামান মোল্যা দীর্ঘদিন যাবত ঘোলা মৌজায় জেএল নং ১০৩, এসএ খতিয়ান নং ৫৫৭, এসএ দাগ নং ১৪৩৭, ১৪৩৬, ১৪৩৫ ও ১০৮৫, মোট জমি ১.৫২ একর বসতভিটা তার ভোগ দখলীয় সম্পত্তি। তিনি পল্লীবিদ্যুৎ এর সংযোগ নিয়ে উক্ত জমিতে তার পরিবার পরিজন সহ দীর্ঘদিন বসবাস করে আসছে।

ঘটনার দিন বিকাল সাড়ে ৫টার দিকে বিবাদীরা ভুক্তোভোগী নুরুজ্জামান মোল্যার বসত বাড়ির সামনে পাকা রাস্তায় এসে তাকে সহ তার পরিবারের লোকজনদের উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এমতাবস্থায় ভুক্তোভোগী বিবাদীদের কথার প্রতিবাদ করায় তারা ভুক্তোভোগীর উপর চড়াও হয়ে তার সহ তার পরিবারের লোকজনদের কে বিভিন্ন প্রকার অপরাধ জনক ভয়ভীতি ও হুমকি ধামকি প্রদর্শন করে।
ভুক্তোভোগী নুরুজ্জামান মোল্যা আরও জানান যে,
১ ও ২ নং বিবাদীর পিতাদ্বয় বেঁচে থাকাকালীন উপরে উল্লিখিত জমি নিজেদের দখলে নেওয়ার জন্য আমার বিরুদ্ধে দেওয়ানি কোর্টে (শ্যামনগর) ৩২/৯৯ নং মামলা দায়ের করে। দীর্ঘদিন মামলাটি চলমান থাকায় অবশেষে বিজ্ঞ আদালত আমার পক্ষে রায় প্রদান করেন। এরপরে রায়ের বিরুদ্ধে জজকোর্টে ৬৫/১১ নং এ আপিল করে। এরপর উক্ত ১ ও ২ নং বিবাদীর পিতাদ্বয় মারা যাওয়ার পরে এতেও পরাজিত হয়ে মহামান্য হাইকোর্টে উক্ত রায়ের বিরুদ্ধে রীট করে। এতে মহামান্য হাইকোর্ট জমি যার দখলে আছে, তারই দখলে থাকার নির্দেশ দিয়ে উক্ত বসতভিটার উপর স্থীতি অবস্থায় থাকার নির্দেশ প্রদান করেন। এরফলে বিবাদীদ্বয় সহ আরও অজ্ঞাত ১০/১৫ জন ব্যক্তি উক্ত জমি জবরদখলের পাঁয়তারা করছে।

ভুক্তোভোগী নুরুজ্জামান মোল্যা আরও জানান, উক্ত বিবাদীগন দুরদর্শী প্রকৃতির এবং যেকোন সময় আমাকে সহ আমার পরিবারের সদস্যদের কে মারপিট করে জখম এবং আমার বসতভিটার ঘেড়াবেড়া ও ভাংচুর করে ক্ষতিসাধন করতে পারে। এমতাবস্থায় ভুক্তোভোগী নিজের সহ পরিবারের সদস্যদের ও তার বসতবাড়ি সহ জানমালের নিরাপত্তা এবং এই ঘটনার সুষ্ঠু প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগটি করেছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!