শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের তালায় ট্রাক উল্টে দুই ধান কাটা শ্রমিক নিহত, আহত-১১ কালিগঞ্জের বিষ্ণুপুর পিকেএম মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ নিয়ে উত্তেজনা, প্রধান শিক্ষক হাসপাতালে

সাতক্ষীরার বহুল প্রচারিত দৈনিক কালের চিত্র অফিসে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

✍️রঘুনাথ খাঁ🔏জেষ্ট প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ১১৭ বার পড়া হয়েছে

সাতক্ষীরার বহুল প্রচারিত জনপ্রিয় দৈনিক কালের চিত্র পত্রিকা অফিসে সন্ত্রাসীদের হামলা, ভাঙচুর, দু’ সাংবাদিককে মারপিট এবং পত্রিকাটির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদকে সন্ত্রাসী স্টাইলে খোঁজাখুজির প্রতিবাদে অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন।

আজ সোমবার দুপুর ১২টায় সাতক্ষীরার কালেক্টরেট চত্বরে আয়োজিত এই মানববন্ধনে বক্তারা অবিলম্বে হামলা ও ভাংচুরকারীদের গ্রেফতার করার জোর দাবি জানিয়ে বলেন, এই হামলা ‘সংবাদপত্রের ওপর হামলা, সংবাদপত্রের স্বাধীনতার ওপর হামলা, মত প্রকাশের স্বাধীনতার ওপর হামলা’। যে বা যারা হামলার সাথে জড়িত তাদেরকে গ্রেফতার করে আইনের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানান সাংবাদিকরা। এসময় তারা উল্লেখ করে বলেন, শুক্রবার রাতে ইটপাটকেল নিক্ষেপ করে দৈনিক কালের চিত্র অফিস এক দফায় ভাংচুর করা হয়।

রবিবার বেলা ১১টার দিকে আরও এক দফা ইটপাটকেল নিক্ষেপ, মোটরসাইকেল ভাংচুর, কালেরচিত্র ভবনের দরজা জানালা ও আসবাবপত্র ভাংচুর এবং অফিস তছনছ করা হয়। তারা সম্পাদক আবু আহমেদকে খুঁজতে থাকে। এরপরই পুলিশ সেখানে উপস্থিত হয়ে কালের চিত্র অফিসে থাকা দুইজন পাঠক আক্তারুজ্জামান মহব্বত ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে। সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বলেন, এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলা দেওয়া হলেও পুলিশ তা রেকর্ড করেনি। এমনকি অঅবু আহম্মেদ এর সমর্থকদের খুঁজে বের করার নামে খুলনা রোডের মোড় থেকে বাস টার্মিনাল পর্যন্ত প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান ও পাওয়ার হাউজের পার্শ্ববর্তী বিভিন্ন বাড়িতে সশস্ত্র হামলা চালিয়েছে শ্রমিক নামধারী সন্ত্রাসীরা। তাদেরকে খুঁজে বের করতে হবে।

কালের চিত্র পাঠক ফোরাম সভাপতি ডা. সুব্রত ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, বাংলা টিভির গোপাল কুমার, দীপ্ত টিভির রঘুনাথ খাঁ, জেলা জাতীয় শ্রমিক লীগ আহবায়ক আব্দুল্লাহ সরদার, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক আবুল কাশেম, এ্যাড. খায়রুল বদিউজ্জামান, মেহেদী আলী সুজয়, গাজী ফরহাদ, খায়রুল ইসলাম এবং পত্রিকাটির সম্পাদক জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রুহুল কুদ্দুস প্রমুখ সিনিয়র সাংবাদিক।

এদিকে শান্তিপূর্নভাবে এই মানববন্ধন চলাকালে জেলা প্রশাসকের পক্ষে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে হুমকি দিয়ে বলেন, ‘মাত্র ৩ মিনিটের মধ্যে এই কর্মসূচী শেষ করুন। নাহলে আপনাদের সবার বিরুদ্ধে মামলা হবে’। কর্মসূচীতে জেলা প্রশাসনের বাধা সৃষ্টির এই ঘটনার নিন্দা জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিকবৃন্দ। তারা এই ঘটনাকে প্রশাসনিক স্বেচ্ছাচারিতা হিসাবে উল্লেখ করে বলেন, শান্তিপূর্ন এই কর্মসূচী বন্ধ করে জেলা প্রশাসন প্রকৃতপক্ষে সাংবাদিক সমাজের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এর আগে সাংবাদিক ঐক্য’র আহবায়ক সুভাষ চৌধুরী ও সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ফারুক মাহবুবুর রহমান মানববন্ধন কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করে বলেন, কালের চিত্র পত্রিকা অফিসে হামলার ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!