শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে সাতক্ষীরায় জাতীয় ভোটার দিবস পালিত সাতক্ষীরা সংবাদ সম্পাদকের স্ত্রী অসুস্থ, বিভিন্ন সংগঠনের সুস্থতা কামনা তালায় জাতীয় ভোটার দিবস পালিত সাতক্ষীরা উপকূলের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করলেন জলবায়ু অধিপরামর্শ ফোরামের নেতৃবৃন্দ কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বীমা দিবস পালিত  সাতক্ষীরা পিবিএস এর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত গোপালগঞ্জের চাঞ্চল্যকর রণজিৎ রায় হত্যা মামলার পলাতক মূল আসামী মিল্টন খান গ্রেফতার  ডিবি গার্লস হাইস্কুলে বাল্যবিবাহ, যৌন হয়রানী ও সাইবার অপরাধ প্রতিরোধে আলোচনা সভা কলারোয়ার ৪ মেধাবী শিক্ষার্থী ন্যাশনাল কনফারেন্সে অংশগ্রহণ কলারোয়ায় গাছের চারা বিতরণ করে শিক্ষার্থীর জন্মদিন উদযাপন

কালিগঞ্জে এলজিইডির ৬ প্রকল্প উদ্বোধন করলেন এমপি জগলুল হায়দার (ভিডিওসহ)

✍️হাফিজুর রহমান শিমুল🔏কালিগঞ্জ প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৪৫৯ বার পড়া হয়েছে

সাতক্ষীরা ৪ নির্বাচনী এলাকার একাংশ কালিগঞ্জ উপজেলায় আজ মঙ্গলবার সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কালিগঞ্জের মাধ্যমে বাস্তবায়নকৃত ৮ কোটি ৭৬ লক্ষ টাকা ব্যয়ে পৃথক ৬ টি বিভিন্ন উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এস এম জগলুল হায়দার।

 

এসময় তিনি কাজগুলি সফলভাবে বাস্তবায়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকার প্রকৌশল বিভাগকে আন্তরিক অভিনন্দন জানান। কালিগঞ্জ এলজিইডির বাস্তবায়নে ১ কোটি ২৬ লাখ ৬ হাজার ৪৭১ টাকা প্রকল্প ব্যয়ে রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮৬ লাখ ৫৩ হাজার ৬৪১ টাকা ব্যয়ে বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান লাকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৯৪ লাখ ২২ হাজার ৯৪টাকা ব্যয়ে চাঁচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৯১ লাখ ৬৯ হাজার ৯শত ২ টাকা ব্যয়ে চর যমুনা খালধার নতুনহাট মৌতলা বাসষ্ট্যান্ড হতে রায়পুর চরযমুনা খাল সড়ক, ৪ কোটি ৩০ লাখ ৬৯৫ টাকা ব্যয়ে মৌতলা আরএইচডি কুশুলিয়া জিসি ভায়া জিরোনগাছা হাট সড়ক নির্মাণ, ৫৭ লাখ ৭১ হাজার ৭৩৫ টাকা ব্যয়ে আহম্মদ আলী হাউস দুদলী ব্রীজ সড়ক নির্মাণ ৬টি প্রকল্প উদ্বোধন করেন। উদ্বোধন শেষে স্থানীয়দের সাথে এক মতবিনিময় সভায় এমপি জগলুল হায়দার বলেন, এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে, সাতক্ষীরার উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার অবদান অনেক বেশি। তার ইচ্ছায় সারাদেশে দুর্বার গতিতে উন্নয়ন হচ্ছে এবং আগামীতেও উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, আওয়ামী লীগ জনবান্ধব দল, কারো পকেট থেকে সৃষ্টি হয়নি । জনগণ থেকে সৃষ্টি হয়েছে এ দল। জনকল্যাণে কাজ করে আওয়ামী লীগ। তাই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বিদ্যুৎ পৌঁছে গেছে প্রত্যেকের ঘরে ঘরে।

তিনি আরো বলেন, স্বাস্থ্যবিধি মানতে হবে, বিনামূল্যে দেয়া হচ্ছে করোনার ভ্যাকসিন। কিন্তু এমন সময় আসবে ভ্যাকসিন কার্ড ছাড়া আপনারা কোন কিছুই অংশ নিতে পারবেন না।

উন্নয়নের প্রথম শর্ত হলো শান্তি শৃঙ্খলা । কোন সন্ত্রাসী যেন এলাকায় স্থান না পায় । সন্ত্রাস হলে ঐ এলাকার উন্নয়ন হবে না । এলাকায় শান্তি, সম্প্রীতি বজায় রাখার জন্য জনপ্রতিনিধি এবং জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান সংসদ সদস্য জগলুল হায়দার। কালিগঞ্জ প্রেসক্লবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু’র সঞ্চালনায় উদ্বোধনকালে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি জিএম আকবর কবীর, সাংবাদিক সমিতির কালিগঞ্জ উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, মৌতলা ইউপি চেয়ারম্যান ফেরদাউস মোড়ল, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, কুশুলিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি কাজী কওফিল অরা সজল, মৌতলা ইউনিয়ন আ’লীগের সভাপতি দুলাল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক রুহুল আমিন, বিষ্ণুপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি নুরুল হক সরদার প্রমুখ। সড়ক ও বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের সময়ে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি জিএম আকবর কবীর। উদ্বোধন সময়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:২২ অপরাহ্ণ
  • ১৮:০৫ অপরাহ্ণ
  • ১৯:১৮ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!