রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আনারস প্রতীকে ভোট চেয়ে মতবিনিময় ও গণসংযোগ  দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের

আশাশুনিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

✍️আজিজুল ইসলাম🔏 নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৭ বার পড়া হয়েছে

সাতক্ষীরার আশাশুনিতে সরকারি ও বেসরকারি ভাবে ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রবিবার দিবাগত রাত্র ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সোমবার সকল সরকারি বেসরকারি ভবন, অফিস, প্রতিষ্ঠান, দোকানপাটে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়।

উপজেলা প্রশাসন ও পরিষদ: উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম ও উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমানের নেতৃত্বে উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসন, অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদের নেতৃত্বে আশাশুনি সরকারী কলেজ, পুলিশ পরিদর্শক (তদন্ত) বিশ্বজিৎ অধিকারীর নেতৃত্বে আশাশুনি থানা, সাবেক মুক্তযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, সভাপতি এবিএম মোস্তাকিমের নেতৃত্বে আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগি সংগঠন, ইউপি চেয়ারম্যান এসএম হোসেনুজ্জামান হোসেনের নেতৃত্বে সদর ইউনিয়ন পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, আশাশুনি মহিলা কলেজ, আশাশুনি সরকারী মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্যপরিষদ, ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাব, আশাশুনি বাজার বণিক সমিতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন পুস্পস্তবক অর্পন করেন। মাল্যদান শেষে ভাষা শহীদদের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় নিয়ে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করানো হয়। বাদ জোহর শহীদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

এমপি রুহুল হকের পক্ষে: সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি’র পক্ষে মাল্যদান করেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম হুমায়ন কবীর সুমন। এ সময় সদর ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেনসহ ইউনিয়ন আওয়ামীলীগ, তাঁতীলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও সৈনিকলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গদাইপুর মৌলভী আঃ লতিফ কলেজ: কলেজ চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের সমন্বয়ে প্রভাতফেরী ও শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। কলেজের শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীরা এসব অনুষ্ঠানে যোগদান করেন।

বড়দল আফতাব উদ্দিন কলেজিয়েট স্কুল: জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, প্রভাতফেরী, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। কলেজের অধ্যক্ষ ড. শিহাব উদ্দিন, ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা, সাবেক চেয়ারম্যান আঃ আলিম, সাংবাদিক শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলি, সহকারী প্রধান শিক্ষক তরুন কান্তি, শিক্ষক, অভিভাবক. গন্যমান্য ব্যক্তিবর্গ এসব কার্যক্রমে অংশ নেন।

ইসলামিক ফাউন্ডেশন: অন্যান্য কর্মসূচির সাথে আলোচনা সভার আয়োজন করা হয়। ইফা আশাশুনির এফও আসাদুল্লাহ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামান, মাওঃ মনিরুজ্জামান। অনুষ্ঠানে আলাউদ্দিন, মোর্ত্তাজুল, রবিউল, আসাদ, মাওঃ আঃ গফফার, ফজলুর রহমান, প্রমুখ উপস্থিত ছিলেন।

যদুয়ারডাঙ্গা সরঃ প্রাঃ বিদ্যালয়: জাতীয় পতাকা অর্ধনমিতকরে উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা, কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক তাপসী সরকার, শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!