শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজারের তরুনীকে সাতক্ষীরায় এনে ধর্ম পরিবর্তন করে বিবাহের ৩ মাস পর তাড়িয়ে দেওয়ার অভিযোগ সাতক্ষীরায় ২৪ ঘন্টায় নাশকতার মামলায় জামায়াত বিএনপি’র ৫ নেতা কর্মী গ্রেপ্তার কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড পেলেন বাজুস সম্পাদক মনোরঞ্জন কর্মকার সাতক্ষীরায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মাঝে বিশুদ্ধ খাওয়ার পানি, ক্যাপ ও ছাতা বিতরণ  বিআরটিএ’র প্রাপ্তি স্বীকার রশিদের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি সাতক্ষীরায় কো*টা সং*স্কা*র আ*ন্দো*লনে পা*ল্টা-পা*ল্টি হা*মলা*য় পুলি*শ*সহ আহ*ত-১৩,আট*ক-১৫ বাজুস সাতক্ষীরা শাখার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত তালায় সরঞ্জামসহ ৩টি ডাহুক উদ্ধার তালায় আমার সংবাদ পত্রিকা ১ যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

গোপালগঞ্জে “বর্ণিল ফুলেল শোভায় সজ্জিত জেলা পুলিশের প্রতিটি স্থাপনার প্রাঙ্গন”

✍️কে এম সাইফুর রহমান🔏গোপালগঞ্জ জেলা প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৮১ বার পড়া হয়েছে

পুলিশিং একটি ইমার্জেন্সি সেবা। প্রত্যেক পুলিশ সদস্যকে সর্বদা প্রস্তুত থাকতে হয় যে কোন ধরণের পরিস্থিতি মোকাবেলায়। ২৪ ঘন্টা রেগুলার রুটিন ওয়ার্কের বাইরেও রয়েছে দাঙ্গা দমন, মামলার ঘটনাস্থল পরিদর্শন, অপরাধীদের আটক, প্রটোকল ও প্রটেকশন ইত্যাদি সহ নানাবিধ কার্যক্রম। অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত পরিস্থিতি মোকাবেলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে প্রতিবারই নিজেদের পরিচয় দিয়েছে বাংলাদেশ পুলিশ। 

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে হানাদার পাকিস্তানি বাহিনীর আক্রমণ প্রতিরোধে প্রথম বুলেট নিক্ষেপ হতে শুরু করে কোভিড-১৯ মোকাবেলা, বাঙালি জাতির প্রতিটি ক্রান্তিকালেই স্বর্ণাক্ষরে লিখিত আছে বাংলাদেশ পুলিশের নাম। শারীরিক দক্ষতার পাশাপাশি মানসিক দক্ষতার পরিচয় দিতে হয় প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশ পুলিশের। কাজেই সফলতা অর্জনে কাজের পরিবেশ তথা কর্মস্থলের সুন্দর পরিবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে পুলিশিং নামক এই ইমার্জেন্সি সার্ভিসে। 

এইদিকটি মাথায় রেখেই গোপালগঞ্জ জেলা পুলিশের সুযোগ্য, দক্ষ ও চৌকস পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম মহোদয় নিয়েছেন এক অভিনব উদ্যোগ। পুলিশ সুপার মহোদয় এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও পরিকল্পনায় গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার এর কার্যালয়, পুলিশ লাইন্স, সকল থানা, তদন্ত কেন্দ্র সহ বিভিন্ন স্থাপনার প্রাঙ্গন সজ্জিত করা হয়েছে লাল-নীল- সবুজ-হলুদ সহ নানাবিধ বর্ণিল ফুলের শোভায়। ফুলের সৌন্দর্য, সৌরভ ও সুবাস স্বর্গীয়। বাংলার মাটি সৃষ্টিকর্তার এক অপরূপ উপহার, সামান্য পরিচর্যায় এখানে সোনা ফলে। 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি মহোদয়ের বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল। আর এই উন্নয়নের চাকা সচল রাখতে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা অত্যাবশকীয় এবং ক্ষেত্র বিশেষে সর্বাধিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশ পুলিশের সকল সদস্য এই কাজটি করে যাচ্ছে নিরবিচ্ছিন্ন ভাবে দক্ষতা ও পেশাদারিত্বের সাথে। জাতির পিতার পুণ্যভূমি এই গোপালগঞ্জ জেলার পুলিশ সদস্যরাও একই ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছে জেলার সুযোগ্য পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম মহোদয়ের নেতৃত্বে। 

পুলিশ সদস্যদের কর্মস্থলের পরিবেশ মনোরম ও সুবাসিত রাখার নিমিত্তে পুলিশ সুপার মহোদয়ের জেলা পুলিশের প্রতিটি স্থাপনার প্রাঙ্গন বর্ণিল ফুলেল শোভায় সুসজ্জিত করার এ পরিকল্পনা ও তার বাস্তবায়ন নিঃসন্দেহে কর্মব্যস্ত পুলিশ সদস্যদের মনোবল সতেজ রেখে কর্মস্পৃহা বাড়িয়ে দিচ্ছে কয়েকগুণ। পুলিশ সুপারের এধরনের উদ্যোগে অনেকেই তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করছেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!