বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দেবহাটায় পুষ্টি সপ্তাহ উদ্যাপন সখিপুর ইউনিয়ন স্ট্যান্ডিং কমিটির সভা দেবহাটা বাল্যবিবাহ ও নারীর প্রতি সহিংসতা রোধে সভা   স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার তেরো গুনিজনকে সম্মাননা প্রদানের উদ্যেগ সুন্দরবনে কুমিরের মুখ থেকে ফিরলেন মৌয়াল আব্দুল কুদ্দুস বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন জেলার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা হামদ/নাতে বিভাগীয় প্রথম স্থান অধিকার করেছে আশাশুনির মোঃ ওবায়দুল্লাহ  তালায় ধান ও চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন সাতক্ষীরার ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা সাতক্ষীরা সদরের উন্নয়নে লাঙ্গল প্রতীকের বিকল্প নেই-জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন 

সেবক হয়ে গোপীনাথপুর ইউনিয়নবাসীর সেবা করতে চান তারিফুজ্জামান (তারেক) মিয়া

✍️কে এম সাইফুর রহমান🔏গোপালগঞ্জ জেলা প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ২৫২ বার পড়া হয়েছে

প্রকৃত সেবক হয়ে গোপালগঞ্জ সদর উপজেলার ৫নং গোপীনাথপুর ইউনিয়নবাসীর সেবা করার সুযোগ চেয়েছেন গোপীনাথপুর উত্তরপাড়ার মরহুম আক্তারুজ্জামান (ভূলু) মিয়ার জেষ্ঠ্য পুত্র অব. পুলিশ কর্মকর্তা তারিফুজ্জামান (তারেক) মিয়া। 

আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইতোমধ্যেই তিনি এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের নিকট দোয়া ও সহযোগিতা চেয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এলাকার ছোট বড় সকলের সাথে করছেন মতবিনিময়, উঠান বৈঠক ও পথসভা। এতে ব্যপক সাড়াও পেয়েছেন তিনি।

আমাদের প্রতিবেদক  নির্বাচনী তথ্য সংগ্রহ করতে সরেজমিনে ওই এলাকায় গিয়েও এর সত্যতা খুঁজে পান।

গোপীনাথপুর ইউনিয়ন বাসীর বেশ কয়েকজন অসহায় ও দুস্থ মানুষের সাথে কথা বলে জানা গেছে, তারিফুজ্জামান (তারেক) মিয়ার পিতা একজন ঘোর আওয়ামী সমর্থক ছিলেন। তিনি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের একজন কর্মকর্তা ছিলেন।

বঙ্গবন্ধুর আদর্শেই তিনি তার জীবনকে উদ্বুদ্ধ করেন এবং সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করেন। পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে তারিফুজ্জামান (তারেক) মিয়া ছাত্রজীবন থেকেই ছিলেন পরোপকারী একজন মানুষ। তিনি সরকারি চাকুরি করার পাশাপাশি এলাকার অসহায় ও দরিদ্র মানুষের খোঁজখবর রাখতে ভুলতেন না। এলাকার কেউ বিপদে পড়লে তার সাধ্য অনুযায়ী তাকে তিনি বিপদ মুক্ত করার সর্বোচ্চ চেষ্টা চালাতেন। এছাড়া তার উসিলায় এলাকার শিক্ষিত বেকার যুবকদের মধ্যে অনেকেরই সরকারি- বেসরকারি চাকুরী জুটেছে। এতে অনেক পরিবার স্বচ্ছলতা ফিরে পেয়েছে।

চাকুরী করার সুবাদে আমরা চাইলেও তাকে কখনো কাছে পাইনি। কিন্তু তিনি সর্বদাই অসহায় দিনমজুর, ভ্যানচালক সহ খেটে খাওয়া মেহনতী মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাছাড়া তিনি শিক্ষিত ও নির্লোভ মানবিক একজন মানুষ। করোনা মহামারীর সময় তিনি নিজস্ব তহবিল থেকে এলাকার অনেক অসহায় পরিবারকে নগদ অর্থ ও খাদ্যসহায়তা দিয়েছেন। বর্তমানে তিনি অবসরে গিয়েছেন। তাই সে যদি জনপ্রতিনিধি নির্বাচিত হতে পারেন। তাহলে আমাদের পিছিয়ে পড়া এলাকার ব্যাপক উন্নতি ঘটবে বলে আমরা অসহায়, গরীব দুঃখী মানুষ মনে প্রাণে তা বিশ্বাস করি।

এ বিষয়ে ৫নং গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী অব. পুলিশ কর্মকর্তা তারিফুজ্জামান (তারেক) মিয়া বলেন, আমার ছেলে সন্তানরা সকলেই প্রতিষ্ঠিত। জীবনে চাওয়া-পাওয়ার আর কিছুই নেই। মহান আল্লাহ পাক আমাকে যা দিয়েছেন তাতেই আমি তুষ্ট। আল্লাহপাকের রহমতে জনগণের দোয়া ও ভালোবাসা নিয়ে আমি অতীতের ন্যায় সামনের দিকে এগোতে চাই। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষ্যে এবং গোপালগঞ্জ উন্নয়নের রূপকার, গোপালগঞ্জ-২ আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম ভাইয়ের দিক নির্দেশনায় চলমান উন্নয়ন কর্মকাণ্ডের একজন সেবক হয়ে জনগণের পাশে থাকতে চাই। জীবনের শেষ দিন পর্যন্ত আমি জনসেবায় নিজেকে সম্পৃক্ত রাখতে বদ্ধপরিকর। এলাকার সম্মানিত জনগণ যদি আমাকে সেই সুযোগ দেন, তাহলে আমি অবশ্যই গোপীনাথপুর ইউনিয়নকে একটি পরিপূর্ণ মডেল ইউনিয়নে রূপান্তরিত করে বিরল দৃষ্টান্ত স্থাপন করবো ইনশাআল্লাহ।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!