সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটারদের দ্বারে দ্বারে আনারস প্রতীকের প্রার্থী সুশান্ত কুমার মন্ডল তালায় চিংড়ি মাছ প্রতীকের মশিয়ারের নির্বাচনী জনসভা আশাশুনিতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় বজ্র*পাতে স্কুলছাত্র নি*হত  গোপালগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর করণীয় ও প্রতিরোধে আলেমদের ভূমিকা শীর্ষক সেমিনার বৃষ্টি উপেক্ষা করে সাতক্ষীরার মেডিকেল এর সামনে বাইপাস সড়কে মোটরযানের উপর মোবাইল কোর্ট শ্যামনগরে মৎস্য ঘের জবর দখল ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন।  জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব হ্রাসে কিশোর কিশোরীদের সচেতনতায় লিডার্স শ্যামনগরে জেন্ডার সংবেদনশীল  দুর্যোগ সাড়াদান প্রশিক্ষণ সম্পন্ন সাতক্ষীরায় বিনা মুল্যে চোখের ছানি অপারেশন, ঔষধ ও চশমা বিতরণ

মাছ চুরির অভিযোগে আশাশুনিতে ঘের কর্মচারীর উপর অমানুষিক নির্যাতন!

✍️রঘুনাথ খাঁ🔏জেষ্ট প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২১১ বার পড়া হয়েছে

মাছ চুরির অভিযোগে এক নিরীহ ঘের পাহারাদারকে ডেকে এনে পিঠ মোড়া করে দু’ হাত ও দু’ পা বেঁধে তাল কাঠের লাঠি দিয়ে আট ঘণ্টাব্যাপি পেটানো হয়েছে। শনিবার দিবাগত রাত তিনটা থেকে রবিবার সকাল ১১টা পর্যন্ত বালিয়াপুর গ্রামের আফছার মোড়লের বাড়ি ও বালিয়াপুর জামে মসজিদের মাঠে দু’ দফায় এ নির্যাতন চালানো হয়। সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার শোভানালী ইউনিয়নের বালিয়াপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে নির্যাতিতের পরিবারের সদস্যরা যাতে মামলা করতে না মারে সেজন্য হাসপাতালে এসেও হুমকি ধামকি অব্যহত রেখেছে নির্যাতনকারিরা।

আশাশুনি উপজেলার গোদাড়া গ্রামের আব্দুস সালাম পাড় জানান, বালিয়াপুর মতিঝিল খাল ঘেরে তিনি মাছ চাষ করার সুবিধার্থে বালিয়াপুর গ্রামের মৃত মান্দার ঢালীর ছেলে প্রশান্ত ঢালীকে পাঁচ হাজার টাকা মাসিক বেতনে পাহারা দেওয়ার জন্য দায়িত্ব দিয়েছেন। প্রতিদিনের ন্যয় শনিবার রাতে প্রশান্ত ঢালী (৩০) তার ঘেরের বাসায় পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করছিল। শনিবার দিবাগত রাত তিনটার দিকে বালিয়াপুর গ্রামের আফছার আলীর ছেলে আসাদ একটি ঘের থেকে গলদা চিংড়ি চুরি করে তার (সালাম) ঘেরের বেড়িবাঁধের উপর দিয়ে দ্রুতবেগে বাড়ি ফিরছিল। টর্চের আলোতে পার্শ্ববর্তী ঘেরের মালিক টগর মোল্লা ওই দৃশ্য দেখতে পায়। এ সময় আসাদ তড়িঘড়ি করে তার (সালাম) ঘেরের বাসার মধ্যে ঢুকে পড়ে। এ সময় টগর মোল্লা আসাদকে ধরার চেষ্টা করলে প্রশান্ত ঢালী ও টগরকে ধাক্কা দিয়ে মাছের ব্যগটি ফেলে রেখে পালিয়ে যায়। কিছুক্ষণ পর টগল মোল্লা ও আফছার মোল্লার ছেলে নিউটন এসে প্রশান্তকে ডেকে নিয়ে যায়।

পরে নিউটন মোল্লার বাড়িতে নিয়ে দু’ হাত পিঠ মোড়া করে ও দু’ পা গামছা দিয়ে বেঁধে তালের লাঠি দিয়ে বেধড়ক পেটানো হয়। খবর পেয়ে আফছার মোল্লাকে মারতে নিষেধ করা হলেও তিনি নামাজে যাওয়ার আগে প্রমান্তকে কয়েকটি লাথি ও চড় মেরে চলে যান। এরপর এশার মোল্লার ছেলে রশিদ মোল্লা, শাহাদাৎ মোল্লার ছেলে এক সপ্তাহ আগে চুরি করা মাছ ও খেপলা জালসহ ধরা পড়া আনারুল, টগর মোল্লাসহ কয়েকজন তাকে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে জখম করে। একপর্যায়ে প্রশান্ত সঞ্জা হারিয়ে ফেলে। আধঘণ্টা পর তার জ্ঞান ফিরলে তাকে আবারো ধরে নিয়ে বালিয়াপুর জামে মসজিদের মাঠে নিয়ে সকাল সাতটা থেকে ১১টা পর্যন্ত আগের নির্যাতনকারি ও নতুন কয়েকজন দ্বিতীয় দফায় বাঁশের লাঠি ও তালের লাঠি দিয়ে নির্যাতন চালিয়ে মুমুর্ষ অবস্থায় ফেলে রাখে। বিষয়টি পুলিশ জানতে পারায় নির্যাতনকারিরা চলে যায়। রবিবার বিকেল চারটার দিকে প্রশান্তকে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে সোমবার দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি করা হয়।

আব্দুস সালাম পাড় বলেন, আসাদকে মসজিদের মাঠে ডেকে আনার পর সে মাছ চুরির কথা স্বীকার করার পর জামাই আদর করে ছেড়ে দিয়েছে নির্যাতনকারিরা। তার ঘের কর্মচারি অপরাধ করলে দায় তারই। তাই যারা প্রশান্তকে নির্যাতন করলো তাদের কাছে আমি অনুরোধ করেছিলাম তাকে না মারার জন্য। আফছার মোল্লাও সে কথা রাখেনি। এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করেন তিনি।

কুসুম কুমারী ঢালী জানান, তার বাবা মান্দার ঢালীর কাছ থেকে ১৮ বিঘা জমি জালিয়াতির মাধ্যমে দখল করে নেয় শাহাদাৎ মোল্লা ও তার চার ভাই। বর্তমানে সর্বস্ব হারিয়ে তার ভাই প্রশান্ত ঢালী কাশীনাথ ডাক্তারের বাড়িতে আশ্রয় নিয়ে বসবাস করে। আফছার মোল্লার ছেলে নিউটন, শাহাদাৎ মোল্লার ছেলে আনোয়ারুল, আফছার মোল্লা, টগর মোল্লা যখন বিনা অপরাধে তার ভাইকে নৃশংসভাবে লাঠি দিয়ে মারছিল তখন তিনি ও প্রশান্তর স্ত্রী দীপা ঢালী তাদের হাতে পায়ে ধরেও রেহাই পাননি। একপর্যায়ে থানায় মামলা না দেওয়ার জন্য হুমকি দিয়ে আশাশুনি হাসপাতাল থেকে জোরপূর্বক সাতক্ষীরা মেডিকেলে নিয়ে আসেন নয়ন গাইন ও শরিফ মোল্লা। হাসপাতালে এসে তার ভাই আনোয়ারুল যে প্রশান্তকে মেরেছিল সেটা কাউকে না বলার জন্য চাপ সৃষ্টি করা হয়। এমনকি থানায় কোন মামলা করলে ফল ভাল হবে না বলে হুমকি দেয় শরিফ।

দীপা ঢালী অভিযোগ করে বলেন, যারা তার স্বামীকে নির্যাতন করেছে তাদের স্বজনরা মামলা না করার জন্য বিভিন্ন ধরণের হুমকি ধামকি দিচ্ছে। এমনকি মামলা না হওয়ার জন্য পুলিশের ও তাদের দেওয়ার কথা বলে একটি মহল নির্যাতনকারিদের কাছ থেকে ইতিমধ্যে দু’ লাখ টাকা আদায় করেছে। তিনি মামলা করার ব্যাপারেসাংবাদিকদের সহযোগিতা করেন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জিক্যাল ওযার্ডের চিকিৎসক ডাঃ সুজিত কুমার রায় বলেন, হাত , প্রশান্ত ঢালীর শরীরের কয়েকটি স্থানে এক্সরে করতে বলা হয়েছে। তার শুক্রাশয় ফুলে গেলে। দু’ হাত, দু’ পা’ কোমর, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে ভারী জিনিস দিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, প্রশান্ত ঢালীকে হাত ও পা বেঁধে নির্যাতনের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠান। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ নিয়ে থানায় কোন লিখিত অভিযোগ করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!