শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজারের তরুনীকে সাতক্ষীরায় এনে ধর্ম পরিবর্তন করে বিবাহের ৩ মাস পর তাড়িয়ে দেওয়ার অভিযোগ সাতক্ষীরায় ২৪ ঘন্টায় নাশকতার মামলায় জামায়াত বিএনপি’র ৫ নেতা কর্মী গ্রেপ্তার কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড পেলেন বাজুস সম্পাদক মনোরঞ্জন কর্মকার সাতক্ষীরায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মাঝে বিশুদ্ধ খাওয়ার পানি, ক্যাপ ও ছাতা বিতরণ  বিআরটিএ’র প্রাপ্তি স্বীকার রশিদের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি সাতক্ষীরায় কো*টা সং*স্কা*র আ*ন্দো*লনে পা*ল্টা-পা*ল্টি হা*মলা*য় পুলি*শ*সহ আহ*ত-১৩,আট*ক-১৫ বাজুস সাতক্ষীরা শাখার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত তালায় সরঞ্জামসহ ৩টি ডাহুক উদ্ধার তালায় আমার সংবাদ পত্রিকা ১ যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর নিজ উদ্যোগে অবমুক্ত হলো জগবাড়ীয়া খাল 

✍️হাফিজুর রহমান শিমুল 🔏 কালিগঞ্জ প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১৫১ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কালিগঞ্জের জনগুরুত্বপূর্ণ জগবাড়ীয়া খালটি ভুমিদস্যুদদের কবল থেকে উদ্ধার পূর্বক অবমুক্ত করলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিঃ সহ সভাপতি জননেতা সাঈদ মেহেদী। বুধবার বেলা ১২ টায় তিনি সরেজমিনে উপস্থিত থেকে জনগুরুত্বপূর্ণ জগবাড়ীয়া খালটি ভুমিদস্যু বিএনপি নেতার কবল থেকে দখলমুক্ত করেণ।

এর আগে খালটি দখলমুক্ত করার দাবীতে সাতক্ষীরার জেলা প্রশাসক ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন কৃষ্ণনগর এলাকার জেলে পরিবার। গত ১৫ এপ্রিল-২১ তারিখে জেলে সমিতির সভাপতি কুমার মন্ডল ও সাধারণ সম্পাদক রবিন মন্ডলসহ ৩১জন স্বাক্ষরীত অভিযোগ পেয়ে ইউএনও তৎক্ষনাত ব্যবস্থা গ্রহনের জন্য জয়পত্রকাঠি তহশীলদারের উপর দায়িত্ব দেন। জগবাড়িয়া খালটি এক সময় মুক্ত জলাশয়ের মাছে পরিপূর্ণ ছিল।ইউনিয়নের অসংখ্য নিরীহ গরীব জেলে ও অসহায় নর-নারী এই খাল হতে মাছ ধরে আমিষের চাহিদা পূরণ সহ জীবিকা নির্বাহ করে আসছিল। কিন্তু বেশ কিছু বছর ধরে কতিপয় ভূমি দস্যু ও বিএনপি’র সাবেক ইউনিয়ন সভাপতি আলহাজ্ব শেখ আক্কাজ আলীর পুত্র ধুরন্ধর আব্দুল আজিজ শেখ, ও তার সহোদর বিএনপি’র ছাত্র সংগঠন, ছাত্রদলের সাবেক সভাপতি নূরুল ইসলাম শেখ ও একই এলাকার বানিয়াপাড়া গ্রামের সোবহান আলী শেখ এর পুত্র ভূমিদস্যু সিরাজুল ইসলাম ও সাইদুল ইসলাম সহ দখলদার বাহিনী বেড়িবাঁধ ও পাটা ব্যবহার এবং মাটি ভরাট করে সরকারি সম্পত্তিকে নিজেদের কব্জায় এনে স্থায়ী দখলের চেষ্টা চালায়। পাশাপাশি প্রভাবশালী ভূমিদস্যু আব্দুল আজিজ শেখ, বানিয়াপাড়া খালের প্রায় ২৭ (সাতাশ) বিঘা জমি নিজের ইচ্ছেমতো দখল করে সরকার ও জন প্রতিনিধিদের চোখকে ফাঁকি দিয়ে ভেঁড়িবাঁধের মাধ্যমে মাছের প্রজেক্ট করে দীর্ঘদিন দখল করে মাছ চাষ করে আসছিল। এরফলে বিস্তীর্ণ এলাকা জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয় অত্র এলাকাসহ বিষ্ণুপুর, শ্রীপুর, কুশুলিয়ার কৃষককুল।

একারণে জনগনের দাবীর প্রক্ষীতে কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদীর নেতৃত্বে কৃষ্ণনগর ইউনিয়নের শতশত সাধারণ জনগন ভুমিদস্যুদের কবল হতে বেড়িবাঁধ কেটে ও নেট পাটা উচ্ছেদ করে। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যানের এহেন জনকল্যাণমুলক কাজের প্রতিদান স্বরুপ জয়ধ্বনী দিতে থাকে এবং উল্লাস করতে থাকে স্থানীয়রা। উচ্ছেদকালে উপস্থিত ছিলেন জয়পত্রকাটি ভুমি সহকারী কর্মকর্তা (নায়েব) জালালুর রহমান ও মৌতলা ইউনিয়ন ভূমি সহকারীবৃন্দ।

এদিকে ভূমিদস্যু আব্দুল আজিজ বানিয়াপাড়ার প্রায় ৬৫ বিঘা জমি ভুয়া কাগজপত্রের বলে দখল করে আছে। বর্তমানে ঐজমিতে কুল বাগান করে জবর দখলে রেখেছে। তদন্ত করলে বেরিয়ে আসবে থলের বিড়াল উপকৃত হবে ভুক্তভোগীরা।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!