রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় বিনা মুল্যে চোখের ছানি অপারেশন, ঔষধ ও চশমা বিতরণ আনারস প্রতীকে ভোট চেয়ে মতবিনিময় ও গণসংযোগ  দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদের সুস্থতা কামনা বঙ্গবন্ধুর সমাধিতে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ-এর শ্রদ্ধা সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা এপ্রিল-২০২৪ অনুষ্ঠিত কালীগঞ্জে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সামাজিক সম্প্রীতি বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন দরদির নতুন কমিটি গঠন: সাকিব সভাপতি, রাহাত সম্পাদক  স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১২ গুণীজন ও এক প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা-কানাডা বিএনপি

মোঃ আজিজুল ইসলাম ইমরান, নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৩৪৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল কানাডা শাখার উদ্যোগে আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কানাডা বি এন পির সাবেক সফল সভাপতি সর্বজন শ্রদ্বেয় মালিহা মনসুর এর সভাপতিত্বে উদযাপন কমিটির সদস্য সচিব নাজমা হকের শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয় শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল!! কানাডায় অবস্থানরত কানাডা বি এন পির বিভিন্ন প্রভিন্স এর নেতাকর্মী উপস্থিত ছিল !!

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জনাব আবুল খায়ের ভুইয়া ও বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স !! বক্তব্য রাখেন সাপ্তাহিক নবদ্বীপ নিউজ ও নবদ্বীপ টিভির প্রধান উপদেষ্টা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর সাবেক উপাচার্য, প্রফেসর ডঃ জসীম উদ্দিন আহমদ , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর সাবেক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ডঃ মোঃ এনামুল্লাহ !!

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ,লেখক ও গবেষক রেজাউল করিম তালুকদার, কবি আল সিরাজী আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন বি এন পির অন্যতম নেতা (মন্ট্রিয়ল) এজাজ আক্তার তৌফিক, নবিহোসেন, কামরুল হাসান ফারুক হাওলাদার, ক্যপ্টেন অব: জনাব মারুফ রাজু , আনছার আহমেদ, জয়নাল আবেদিন জামিল, মুস্তাহিদ আহমেদ মুকু, আবুল বাশার মানিক, নুর নবী রশিদ, মাহমুদুল ইসলাম ( সুমন) !!
(অটোয়া):-মঞ্জুর মোরসেদ ,হাফিজুর রহমান লিটন, ইঞ্জি: মুজাহিদুল ইসলাম, নাসির তরফদার, মজিবুল হক , সাদরুল আলিম !!

কানাডা মহিলা দলের সিনিয়র সহ-সভানেত্রী কবিতা নূর ,সাধারণ সম্পাদিকা রেহেনা আক্তার , যুগ্ম সম্পাদিকা রওশন আরা !! (টরন্টো ):- মুজিবর রহমান, এম এইচ মামুন, মোজ্জামেল খান ,মাসুদ তালুকদার, আবু জাহিদ আলম, গোলাম রনি, মকবুল হোসেন, এড:আনোয়ারুল কবির, বীর মুক্তিযোদ্দা মুস্তাফিজুর রহমান লাবু, বীর মুক্তিযোদ্দা রফিকুল ইসলাম পাটোয়ারী ,ড: সিরাজুল হক চৌধুরী , মিজানুর রহমান মিজান, বীর মুক্তিযোদ্দা কর্নেল (অব: ) কাজী কাউসার, রিমন ইসলাম , অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম ,শেখ আনোয়ারুল কবির ,মঈন তালুকদার, মেহেদী ফারুক ,ইঞ্জি: সিরাজুল ইসলাম ,রবিউলহক বিশ্বাস , শহীদ আলম, নুরইসলাম, সুমন, ইউনুস খান, !! (ক্যালগেরি):- মো: রশিদ রিপন , শরীফ সিদ্দিকী, আনিসুল কবির, নাঈম আহমেদ !! (ভ্যানকুভার) :- আজমল খান রাজ্ ,মো: ইমন . আলমগীর কবির !!
(সাসকাচুয়ান ): ওহিদুর রহমান রিতু, মুস্তাফিজর রহমান, আকরামুল হক ! (এডমন্টন) : মোস্তোফা কবির ড: আক্তার আহমেদ !!

আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কানাডা বি এন পির আলোচনা ও দোয়া মাহফিলে বক্তারা বলেছেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা। জাতির সবচেয়ে সংকটের মুহূর্তে তিনি সামনে এসে দাঁড়িয়েছেন এবং নেতৃত্ব দিয়েছেন। ১৯৭১ সালে তিনি (জিয়াউর রহমান) সমগ্র জাতিকে যুদ্ধের জন্য ঝাঁপিয়ে পড়তে বলেছিলেন এবং নিজে রণাঙ্গনে যুদ্ধ করেছিলেন। এর মধ্যদিয়ে তাঁরা দেশ স্বাধীন করেছিলেন, জাতিকে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। জাতির মধ্যে নতুন আশার সঞ্চার করেছিলেন। একটি বিভক্ত জাতিকে তিনি একত্রিত করেছিলেন। একটি সমৃদ্ধ বাংলাদেশের জন্য নতুন বিপ্লব শুরু করেছিলেন। মাত্র সাড়ে তিন বছরে পুরো জাতিকে, সমগ্র বাংলাদেশকে একটি সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করেছিলেন জিয়াউর রহমান। আমরা আজকের এই দিনে তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।দুর্ভাগ্য, আমাদের এই জাতি যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে লড়াই করেছিল। আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে সেই উদার গণতান্ত্রিক যে রাষ্ট্র ব্যবস্থা, তাকে ধ্বংস করে দিয়ে আবারও একদলীয় শাসন ব্যবস্থা ছদ্মবেশে প্রতিষ্ঠা করতে যাচ্ছে।

আওয়ামী লীগ অত্যন্ত সুপরিকল্পিতভাবে এ দেশের উদার রাজনৈতিক ব্যবস্থাকে বন্ধ করে দিচ্ছে। তারাই আজ সাম্প্রদায়িকতা, উগ্রবাদের জন্ম দিচ্ছে। আওয়ামী লীগ এই দেশকে নির্মাণের জন্য কখনোই কোনো শুভ কাজ করেনি। এ দেশের জন্য তারা কোনো ভালো কাজ করেনি। শুধু ধ্বংসই করেছে।

সর্বশেষ দোয়া মাহফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা, কারান্তরিন দেশনেত্রী বেগম খালেদা জিয়া রোগমুক্তি, আসু সুস্থতা ও মুক্তি কামনা করা হয়।তারুণ্যের অহংকার তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা, মরহুম আরাফাত রহমান কোকোর রুহের আত্মার মাগফেরাত কামনা করা হয় ! এছাড়াও দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাপ্তাহিক নবদ্বীপ নিউজের সম্পাদক এম এইচ মামুন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!