সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
২ দিন ব্যাপী কর্মী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী মানবাধিকার কর্মী ও সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবি কলারোয়া পৌর প্রেসক্লাবের নেতৃবৃন্দের কলারোয়ায় শিক্ষার মান বৃদ্ধি করনে ৫৮ সহকারী শিক্ষক নিয়োগ।।যোগদানোত্তর সংবর্ধনা কলারোয়ায় অসহায় মানুষের পাশে দাড়ালেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি সাতক্ষীরায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা সাতক্ষীরা জেলা রোভারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত তালায় শিশু নির্যাতনের ঘটনায় গ্রেফতার-২ তালায় ট্রাকের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত

কলারোয়ায় পৈত্রিক সম্পত্তি জবরদখল পূর্বক ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৪২৮ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কলারোয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রভাবশালী কর্তৃক জাল দলিল সৃষ্টি করে পৈত্রিক দখলীয় সম্পত্তি জবরদখল পূর্বক সেখানে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।

সেমাবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন জেলার কলারোয়া উপজেলার গোপিনাথপুর গ্রামের মৃত নেতাই চন্দ্র কুন্ডের ছেলে রঞ্জিত কুমারকুন্ড।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কলারোয়ার গোপিনাথপুর মৌজার বি,এস  ৪৩৭ হতে ৬৫৪ সহ ৯টি খতিয়ানের মোট ৩৭ টি দাগে ১০.০০ একর সম্পত্তির মধ্যে এক একর জমির পৈত্রিক সূত্রে মালিক আমার জেঠা মশায় গৌরপদ কুন্ডর দুই ছেলে জয়দেব কুন্ড ও  সুজয় কুন্ড। বর্তমান প্রিন্ট পর্চায় তাদের নামে রেকড হয়েছে। কিন্তু জয়দেবের ছেলে সুব্রত কুন্ড জাল কাগজ তৈরী করে ও দু’টি দেওয়ানি মামলার কথা গোপন রেখে ২০১১ সালে তাদের এক একরসহ ৩ একর ৫৬ শতক জমি জয়দেবের নামে নাম পত্তন করে। এই জমি নিয়ে জয়দেব ২০১২ সালে সাতক্ষীরা যুগ্ম জেলা জজ ১ম আদালতে দেং ২৪/১২ পার্টিশনার মামলা করলে বিচারক ১৩/১/১৯ তারিখে রায়ে খারিজ করে দেয় এবং আদালতে জাল কাগজপত্র দাখিল করায় জয়দেব ও সুব্রত কুন্ডের বিরুদ্ধে ফৌজদারি মামলার নির্দেশ দেন। পক্ষান্তরে একই আদালতে আমরা দেওয়ানী ৩৯/১৫ মামলা করলে আদালত ১৪/১০/১৫ তারিখে তপশীল সম্পত্তিতে নতুন কোন স্থাপনা নির্মাণ না করার জন্য নিষেধাজ্ঞার আদেশ প্রদান করে। রঞ্জিত কুমার কুন্ড অভিযোগ করে বলেন, জালিয়াতির মাধ্যমে জয়দেব কুন্ডকে নামপত্তন করতে সহযোগিতা করায় নামমাত্র বা বিনা টাকায় ২১ শতক জমি লিখে নেয় উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক কাজী আসাদুজ্জামান শাহাজাদা, আমাজাদ হোসেন শাহিন ১০ শতক, আ’লীগ কর্মী মুরারীকাটির তৌহিদ শেখ ১৪, উজ্জল গাজী ৮ শতক, ঝিকরা গ্রামের শুকুর আলী ৪ শতক, আনারুল ৪ শতক, মুজিবর ৪ শতক, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ১৪ শতক, গোপিনাথপুর গ্রামের রবিউল ৬ শতক, জাফর পাটনি ১৪ শতক, দাউদ সরদার ৪ শতক, খোদাবক্স ৭ শতক ওতুলশিডাঙ্গও কুরবান আলী ৩২ শতক জমি কিনেছের বলে আমরা জানতে পেরেছি।

সব মিলে আমার ভাইদের প্রায় ৪ কোটি টাকা মূল্যেও ৪ বিঘা জমি জবর দখল করেছে ঐ চক্রটি। বর্তমানে কাজী শাহাজাদা, অমজাদ হোসেন, তৌহিদ, জাফরসহ কয়েকজন আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ওই জমিতে পাকা স্থানা নির্মাণ শুরু করলে আমি বাধা দেই। এসময় জয়দেব কুন্ড তার গোয়াল ঘওে পরিকল্পিতভাবে অগুন দিয়ে আমাকেসহ ৬জনের নামে মিথ্যে ঘর জ¦ালানো মামলা করে। পরবর্তীতে মামলাটির চুড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

তিনি আরো বলেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ওই দাগে তিন শতক জমি কিনলেও ১৪ শতক জমি ধকল নিয়ে পানের বরজ করেছেন। যুবলীগ নেতা কাজী শাহাজাদা আদালতের নিষেধাজ্ঞা ভঙ্গ করে বিলাস বহল ভবন নির্মান কাজ অব্যহত রেখেছেন। গত ১১ এপ্রিল মজিবর ওই জমিতে ভবন নির্মাণ শুরু করলে আমি থানায় অভিযোগ দিলে সে কোন কাগজপত্র দেখাতে পারেনি। কিন্তু লাল্টুর সহযোগিতায় ১২ এপ্রিল মজিবর সহ অন্যরা ঘর বানানোর চেষ্টা চালায়। বিষয়টি স্থানীয় সাংসদ অ্যাডঃ মোস্তফা লুৎফুল্লাহকে জানলে তিনি পুলিশ সুপারকে বিষয়টি অবহিত করেন। সে অনুযায়ী আমি থানায় লিখিত অভিযোগ দেয়ার পরও আমিনুল ইসলাম লাল্টুর কথামত  কোন পদক্ষেপ না নেয়ায় মুজিবর রহমান তপশীল জমির ৪ শতকের উপর টিনের ছাউনি দিয়ে ঘর নির্মাণ করে। আমার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তাদেরকে ধারালো অস্ত্রেও আঘাতে গুরুতর জখম করে। এঘটনায় আমার ভাই কলারোয়া থানায় অভিযোগ দিলেও পুলিশ অদ্যবধি কোন ব্যবস্থা গ্রহণ করেনি। তিনি এবিষয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

বি: দ্র: প্রতিবেদনটি সাতক্ষীরা প্রেসক্লাবের ই-মেল থেকে প্রেরণকৃত।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!