রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা জেলার ট্রাক মালিক সমিতির জরুরী সভা আগামী ৩০ মে সাধারণ সভা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ শেষবারের মত ৩০ জুন ২০২৪ পর্যন্ত জরিমানা ব্যাতীত খেলাপি মোটরযান হালনাগাদ করার সময় বৃদ্ধি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরা ফার্নিচার ও রং শ্রমিক ইউনিয়নের ৮ কর্মকর্তার একযোগে পদত্যাগ সস্ত্রীক পবিত্র হজ্জ্ব ব্রত পালনে যাচ্ছেন সাবেক কমান্ডার শহিদুল ইসলাম ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ সাতক্ষীরা জেলা পুলিশের বিভিন্ন ইউনিট পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি’র  তৃষ্ণার্তদের মাঝে সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির পক্ষে বিশুদ্ধ খাবার পানি বিতরণ সাতক্ষীরা শহরের ফারাজানা ক্লিনিকে ভুল অপারেশনে প্রসুতি মায়ের মৃত্যু

তালায় ঘের সংক্রান্ত বিরোধ নিয়ে সংবাদ সম্মেলন

✍️সেলিম হায়দার📝তালা প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে

ঘের সংক্রান্ত বিরোধের জের ধরে সাতক্ষীরার তালা প্রেসক্লাবে আজ শুক্রবার (৫ এপ্রিল’২৪) সকালে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তালা উপজেলার হাজরাকাটি গ্রামের মৃতঃ লবন সরদারের পুত্র সরদার নজরুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি বেশ কয়েকটি পত্রিকায় তালার হাজরাকাটিতে মৎস্য ঘেরের জবর দখলের চেষ্টা, এলাকায় উত্তেজনা শিরোনামে কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়। উক্ত সংবাদটি মনগড়া, ভিত্তিহীন ও সমাজে হেয় প্রতিপন্ন করার জন্য সাংবাদিকদের কাছে ভুল তথ্য দিয়ে সংবাদটি প্রকাশ করেছে। যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
এ সময় তিনি বলেন, উপজেলার হাজরাকাটি বেততলা বিলে পৈত্রিকসূত্রে প্রাপ্ত ও তার নিজের ৫৮ বিঘা জমি লীজ নিয়ে দখল বুঝে পাচ্ছে না। এরআগে হাজরাকাটি গ্রামের রফিক সরদারের ঘেরটি ২০২২ ইং সালের ডিসেম্বর মাসে মেয়াদ শেষ হয়। এরপর জমির মালিকরা আমার নিকট হইতে হারি নিয়ে উক্ত ঘেরটি ডিড করে দেয়। তাদের সন্ত্রাসী কার্যকলাপের কারণে আমি দখল বুঝে পাচ্ছি না। উক্ত ঘেরের জমি আমিন দিয়ে মাপজরিপ করে ভেড়ীবাঁধ দিতে গেলে রফিক সরদারের নেতৃত্বে মিনহাজুল ইসলাম মিনার, মহামিনুল ইসলাম মুনির, আক্কাস আলী শেখ, সাঈদ শেখ টিক্কাসহ কয়েকজন দুর্বৃত্ত ভেড়ীবাঁধ ভেঙ্গে দেয়। এদিকে সৈয়দ সিরাজুল ইসলাম মার্ডার মামলায় আসামী হিসেবে আমাদের নামে সংবাদ প্রকাশিত হয়। অথচ উক্ত মামলা থেকে আমরা অনেক আগেই অব্যহতি পেয়েছি। রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে উক্ত মামলাটি করা হয়েছিল। এছাড়া রফিক সরদারের বিরুদ্ধে বিভিন্ন সময় মানুষের কাছ থেকে হারির টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে কোর্টে একাধিক মামলা রয়েছে। বাসার ও মনু, যথাক্রমে- মামলা নং- সি.আর- ৫১/২১ (সাড়ে চার লক্ষ হারির টাকা), মামলা নং- সি.আর- ৩২১/২৩ (দুই লক্ষ পঞ্চান্ন হাজার হারির টাকা)। আমি নিজে (নজরুল ইসলাম) সাতক্ষীরা দেওয়ানী আদালতে ১৮৪/২৩ নং মামলা ও পিটিশন ৭০৫/২৪ নং মামলায় ১৪৫ ধারায় নিষেধাজ্ঞার আদেশ থাকলেও মানছে না। মহান্দী প্রগতি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিহার রঞ্জন বিশ্বাসের নিকট হতে চাকুরী দেয়ার নাম করে ২ লক্ষ ৬০ হাজার টাকার প্রতারণা করেছে। এছাড়াও এলাকার ভূমিহীনদের সরকারি খাস জমি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে। তার বড় ছেলে মহামিনুল ইসলাম মুনির ২০০৫ সালে স্কুল ছাত্রী ধর্ষণ মামলায় জেলহাজতে ছিল। তার ছোট ছেলে মিনহাজুল ইসলাম মিনার ব্যাংকে চাকুরী করার সুবাদে চাকুরী ও ব্যাংক লোন পাইয়ে দেওয়ার নাম করে বিভিন্ন লোকের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তার ছত্রছায়ায় এলাকায় উঠতি বয়সী কিশোরেরা সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি পুরো বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। এদিকে উক্ত সংবাদ সম্মেলনকালে খলিলনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সরদার ইমান আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!