রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অভিমানী কবি’কে-কবি শেখ মফিজুর রহমান বিনোদনের মাধ্যমে সুস্থ সমাজ গড়তে হবে-এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী কালিগঞ্জের উকশায় লক্ষ দর্শকের উপস্থিতিতে ঘৌড়দৌড় দেবহাটায় কমিউনিটি ক্লিনিকের সেবারমান বিষয়ক অভিমত সভা দেবহাটায় কমিউিনিটি ক্লিনিকের সেবার মানদন্ড পর্যবেক্ষন সভা সড়কে চালক,পথচারী ও সর্বসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোটরযানের উপর মোবাইল কোর্ট এক যুগে ‘ঢাকা টাইমস’ পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে-এমপি আশু সাতক্ষীরায় পৃথক সড়ক দূর্ঘটনায় এক কলেজ ছাত্রসহ দুই জনের মৃত্যু সাতক্ষীরায় তিন দিন ব্যাপী আম মেলার উদ্বোধন সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের নির্বাচনে নাসের-কবির-শাহজাহান পরিষদের প্যানেল পরিচিতি সভা

আব্দুল মোতালেব ছিলেন আপোষহীন এক কলম যোদ্ধা: এমপি রবি

মাহফিজুল ইসলাম আককাজ, নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৩১৭ বার পড়া হয়েছে

সাতক্ষীরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা প্রায়ত আব্দুল মোতালেবের নামে ক্লাবের হলরুমের নামকরন করা হয়েছে আব্দুল মোতালেব মিলানায়তন।

শনিবার এক অনুষ্ঠানের মধ্যদিয়ে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ ফিতা কেটে ও সৃতিফলক উন্মোচন করে আনুষ্ঠানিক ভাবে আব্দুল মোতালেব মিলানায়তন এর উদ্বাধন করন। এর ফলে সাংবাদিকদের দীর্ঘদিনের স্বপ্নবাস্তবায়িত হলো। প্রায়ত আব্দুল মোতালেব ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলার প্রথম সংবাদপত্র দৈনিক কাফেলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক। সম্প্রতি সাতক্ষীরা প্রেসক্লাবে প্রায়ত আব্দুল মোতালের সৃতি ধরে রাখতে এবং নতুন প্রযন্মের মাঝে আব্দুল মোতালেবকে স্মরনীয় করে রাখতে কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেন।

শনবিার সকাল ১১ টায় নামকরন অনুষ্ঠানে সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপত্বি করেন প্রেসক্লাবের সভাপতি জিএম নূর ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, প্রায়ত আব্দুল মোতালেব ছিলেন সাংবাদিক জগতের এক উজ্জল নক্ষত্র। তার হাতে গড়া পত্রিকায় জেলার সুবুবিধা বঞ্চিত,অসহায়, নির্যাতিত নিষ্পষিত গনমানুষের কথা তুলে ধরতো। তেমনি ভাবে সরকারের সফলতার কথাও প্রকাশ করতো। তিনি ছিলেন আপাদ মস্তক একজন সংবাদিক ও উন্নয়ন কর্মী। আব্দুল মোতালেবের হাতে গড়া অসংখ্য প্রতিষ্ঠান আজ জেলায় বীর দর্পে সুনামের সাথে পরিচালিত হচ্ছে। এমপি মোস্তাক আহমেদ রবি বলেন, অধিকার বঞ্চিত মানুষের জন্য এবং শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য তিনি ছিলেন আপোষহীন এক কলম যোদ্ধা।

তিনি বলেন, আব্দুল মোতালেব এর নামে সাতক্ষীরা প্রেসক্লাবে দীর্ঘদিন পর হলেও যে সম্মান দেখিয়েছে তা সত্যিই আগামী প্রযেন্মের জন্য অনুকরনীয় হয়ে থাকবে। মীর মোস্তাক আহমেদ রবি সাংবাদিকদের ঐক্যর বিষয় গুরুত্ব আরোপ কের বলেন, পেশাগত দায়িত্ব পালন অনেক ঝুঁকি আছে, এজন্য গনমাধ্যম কর্মীদের এজন্য ঐক্যর কোন বিকল্প নেই।

সাতক্ষীরা প্রেসক্লাবের সার্বিক উনয়নের কথা পুন:ব্যক্ত করে এমপি রবি বলেন, এজন্য সাংবাদিকদের ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে চলতে হবে। তিনি সাতক্ষীরার সাংবাদিকদের একসাথে মিল মিশ সরকারের সার্বিক উন্নয়ন পাশ থাকার আহবান জানান। তিনি বৈশিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের স্বাস্থ্য বিধি মেনে চলতে গনমাধ্যমে কর্মীসহ জেলা বাসির প্রতি আহবান জানান।

সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাপদক মোজাফফর রহমানের সঞ্চলনায় অনুষ্ঠিত নামকরন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রায়ত আব্দুল মোতালব এর কন্যা ও সাতক্ষীরা ছফুরেননেছা মহিলা কলেজের অধ্যক্ষ আশরাফুনাহার স্বপ্না, দৈনিক আজকের সাতক্ষীরার সম্পাদক মহসিন হোসেন বাবলু, সাপ্তাহিক ইচ্ছে নদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক মকসুমুল হাকিম, জেলা রেডক্রিসেন্ট সেক্রটারী মো: আবু সাঈদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল।

এসময় উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন যুগ্ন সাধারণ সম্পাদক এবিএম মোস্তাফিজুর রহমান, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, সাংগঠনিক সম্পাদক আক্তরুজ্জামান বাচ্চু, সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক ও প্রেসক্লাবের অর্থ সম্পাদক মো: আবুল কালাম, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ হারুন-উর রশিদ, আওয়ামীলীগ নেতা, তহিদুর রহমান ডাবলু, প্রেসক্লাবের সদস্য কাজী শহিদুল হক রাজু, এম ঈদুজ্জামনা ইদ্রিস, জাহাঙ্গীর কবির, ফারুক রহমান, খন্দকার আনিসুর রহমান, শহিদুল ইসলাম, এসএম মহিদার রহমান, স.ম তাজমিনুর রহমান টুটুল।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩৪ অপরাহ্ণ
  • ১৮:৪২ অপরাহ্ণ
  • ২০:০৬ অপরাহ্ণ
  • ৫:১২ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!