সোমবার, ০৬ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন ভোমরা কাস্টমস্ সি এন্ড এফ এজেন্টস্ এসোসিয়েশনের নিন্দা জ্ঞাপন দেবহাটায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদারের রাষ্ট্রীয় মর্যদায় দাফন সাতক্ষীরায় মাদকাসক্ত কাস্টম কর্মচারী কর্তৃক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বিত মতবিনিময় সভা ঋণ খেলাপের দায়ে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী সোহাগের মনোনয়নপত্র বাতিল সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণে মতবিনিময় সভা ও আম সংগ্রহের ক্যালেন্ডার নির্ধারণ ধুলিহার তেলের পাম্প এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট বীর মুক্তিযোদ্ধা স.ম শহিদুল ইসলাম স্বস্ত্রীক হজ্বব্রত পালন করতে যাওয়ায় দোয়া অনুষ্ঠান

কালীগঞ্জে অমর একুশে বিতর্ক প্রতিযোগিতায় ধুলিয়াপুর ও কারবালা মাধ্যমিক বিদ্যালয় ফাইনালে

✍️হাফিজুর রহমান শিমুল📝কালিগঞ্জ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

অত্যন্ত সুন্দর মনোরম আনন্দঘন উৎসবমুখর পরিবেশ সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগারের আয়োজনে সেমিফাইনাল বিতর্ক প্রতিযোগীতায় ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় জয় লাভ করে ফাইনালে উত্তীর্ণ হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি’২৪) “অমর একুশে বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ পৃথক দুটি সেমিফাইনাল বিতর্ক প্রতিযোগিতা বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বিতর্ক প্রতিযোগিতার শুরুতে উদ্বোধনী প্রথম পর্বে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, জাতীয় সংগীত পরিবেশন ও শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অর্থনৈতিক অর্জনই প্রবৃদ্ধি উন্নয়নের একমাত্র পরিমাপক। এ বিষয়ের পক্ষে সরকারি দল কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিলের বিপক্ষে বিরোধীদল ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। এবং স্মার্ট বাংলাদেশ বিনিময়ে কারিগরি শিক্ষা একমাত্র চালিকাশক্তি এ বিষয়ের পক্ষে সরকারি দল নলতা মাধ্যমিক বিদ্যালয় ও বিলের বিপক্ষে বিরোধী দল বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের বিতর্কিকরা সংসদীয় পদ্ধতিতে অংশগ্রহণ করেন। স্পিকারের দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও কালীগঞ্জ রাজস্ব অফিস পাঠাগারের সভাপতি মোঃ আজাহার আলী। দুটি সেমিফাইনাল বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দলকে হারিয়ে বিরোধীদল ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় জয়লাভ করে ফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করে। শ্রেষ্ঠ বক্তা হয়েছে ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী দলনেতা কোহেলি মল্লিক ও বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী দলনেতা মারিয়া সুলতানা। বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বুলবুল কবির, কালিগঞ্জ মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক গাজী আজিজুর রহমান, ও উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগারের সদস্য সচিব অ্যাডভোকেট জাফরল্লা ইব্রাহিম, প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান, অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাড়াসিমলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি খান আসাদুর রহমান, মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, প্রমুখ।

প্রথম পর্বে উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কালিগঞ্জ রাজস্ব অফিস গণপাঠাগারের সদস্য সুকুমার দাশ বাচ্চু এ সময় অংশগ্রহণকারী চারটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ ও কালিগঞ্জ রাজস্ব অফিস গনপাঠাগারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে ও শ্রেষ্ঠ বক্তাদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন উপলক্ষে সকাল দশটায় কালিগঞ্জ মুক্তদ্বার সংসদ কমপ্লেক্স ভবনে বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় ও ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় এর মধ্যে অমর একুশে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে। বিতর্কের বিষয় পরিবেশ বিপর্যয়ের প্রধান কারণ দ্রুতগতির অর্থনৈতিক উন্নয়ন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!