সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা কাস্টমস্ সি এন্ড এফ এজেন্টস্ এসোসিয়েশনের নিন্দা জ্ঞাপন দেবহাটায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদারের রাষ্ট্রীয় মর্যদায় দাফন সাতক্ষীরায় মাদকাসক্ত কাস্টম কর্মচারী কর্তৃক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বিত মতবিনিময় সভা ঋণ খেলাপের দায়ে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী সোহাগের মনোনয়নপত্র বাতিল সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণে মতবিনিময় সভা ও আম সংগ্রহের ক্যালেন্ডার নির্ধারণ ধুলিহার তেলের পাম্প এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট বীর মুক্তিযোদ্ধা স.ম শহিদুল ইসলাম স্বস্ত্রীক হজ্বব্রত পালন করতে যাওয়ায় দোয়া অনুষ্ঠান সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম’র মায়ের মৃত্যুতে সাবেক এমপি রবি’র শোক

সাতক্ষীরায় স্বাক্ষর জাল কর শরিকের সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগ

✍️জুলফিকার আলী📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৭ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কলারোয়ায় সরকারি গেজেটভুক্ত অফিসারের স্বাক্ষর জাল করে শরিকের সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালব মিলনায়তনে এক জনার্কীন সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে পাঠ করেন কলারোয়ার মাদরা গ্রামের মুনছুর সরদারের ছেলে আলাউদ্দিন।

তিনি বলেন, কলারোয়ার মাদরা মৌজায় ৩০৮/৩০৯/৩০১০ ও ৩০৬ দাগসহ অন্যান্য দাগে মোট ২ একর সাড়ে ৪৭ শতক সম্পত্তির মধ্যে ৪টি দাগ হতে আমিসহ মা এবং খালাদের ৫০ শতক সম্পত্তি ওয়ারেশ সূত্র প্রাপ্ত হলেও জাকির গং বাদী হয়ে আদালতে আমাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। যার মামলা নং- দং ৩৫/১৪। মামলা চলমান থাকা অবস্থায় তৎকালিন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু (বর্তমান উপজেলা চেয়ারম্যান) ২০১৫ সালের ২২ জুন একটি আপোষ বটননামা করে দেন। সে সময় দু’পক্ষের মারপিটের বিষয় নিয়ে আমাদের ৫০ হাজার টাকা জরিমানাও করেন। উক্ত আপোষ বন্টন নামায় জাকির ও কলিম বাদে অন্যরা টিপ সহি দেন। আমরা বাদী পক্ষ সে সময় আপোষ বন্টননামা মেনে নিলেও বিবাদী কলিম ও জাকিরগং মামলা পরিচালনা করতে থাকে। এদিকে, উক্ত মামলায় দীর্ঘ শুনানি শেষে আদালত কাগজপত্র পর্যালোচনা করে জাকির গংয়ের বিরুদ্ধে রায় দেন। এরপর তারা আবারো দেওয়ানি আপিল ৮৯/১৮ মামলা দায়ের করে। সেখানেও পূর্বের রায় বহাল থাকে। এর প্রেক্ষিতে শান্তি পূর্ণভাব আমাদের ৫ জন স্ব স্ব সম্পত্তি ভোগদখল করতে থাকি। পরবরর্তীতে ৩শ টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্প বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যালয় থেকে আরো একটি আপোষনামা করা হয়। সেখানে প্রত্যকের সম্পত্তি প্রাপ্যতা অনুযায়ী বন্টন করে দেন স্থানীয় চেয়ারম্যান-ম্ববরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং কলারোয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদ।

তিনি আরো বলেন, দুটি আপোষ বন্টননামা অমান্য করে কলারোয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদের স্বাক্ষর জাল করে ভারতীয় ভলিউম বইয়ের ফটোকপি এবং দলিল সত্যয়িত করেন। কিন্তু তারা জানেন না ভারতীয় ভলিউম বই ও দলিল সত্যয়িত করা যায় না। উক্ত জাল জালিয়াতির মাধ্যমে সৃষ্ট কাগজপত্রসহ সাতক্ষীরা জেলা প্রশাসকের দপ্তরে ভয়ার কেস নং (যার ক নং-৬১৬/২০০৪ এবং ৫৫০/২০০৪) উল্লেখ পূর্বক লিখিত আবেদন করেন জাকিরগং। উল্লেখিত আবেদনে ফজলু এবং বারিছনের স্বাক্ষর জাল করা হয়েছে। ফজলু এবং বারিছন স্বাক্ষর করতে পারে না। বিগত সময় আপোষ বন্টননামায় তারা টিপ সহি দিয়েছিলেন। অভিযোগটি বর্তমানে ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) এর কাছ তদন্তধীন আছে। বিষয়টি আমরা অবগত হয়ে ভূমি সহকারী কর্মকর্তার কাছ থেকে কাগজপত্র তুলে জানতে পারি ভলিউম বইয়ের ফটোকপিতে কলারোয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদের স্বাক্ষরের বিষয়টি। তখন হারুন অর রশিদ সাহেবের সাথে যোগাযোগ করলে তিনি বলেন ওই স্বাক্ষর আমার না। কিন্তু এ বিষয়ে তিনি ডায়েরি করা বা অন্য কোন পদক্ষেপ নেননি। তিনি স্বাক্ষর অস্বীকার করেছেন অথচ কোন ব্যবস্থা নিচ্ছে না। বিষয়টি নিয়ে আমরা অনেকটা সন্দিহান হয়ে পড়েছি।

আমি জাল স্বাক্ষরের বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণসহ ন্যায় বিচারের দাবিতে তালা-কলারোয়া আসনের এমপি মহোদয়, সাতক্ষীরা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!