শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজারের তরুনীকে সাতক্ষীরায় এনে ধর্ম পরিবর্তন করে বিবাহের ৩ মাস পর তাড়িয়ে দেওয়ার অভিযোগ সাতক্ষীরায় ২৪ ঘন্টায় নাশকতার মামলায় জামায়াত বিএনপি’র ৫ নেতা কর্মী গ্রেপ্তার কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড পেলেন বাজুস সম্পাদক মনোরঞ্জন কর্মকার সাতক্ষীরায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মাঝে বিশুদ্ধ খাওয়ার পানি, ক্যাপ ও ছাতা বিতরণ  বিআরটিএ’র প্রাপ্তি স্বীকার রশিদের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি সাতক্ষীরায় কো*টা সং*স্কা*র আ*ন্দো*লনে পা*ল্টা-পা*ল্টি হা*মলা*য় পুলি*শ*সহ আহ*ত-১৩,আট*ক-১৫ বাজুস সাতক্ষীরা শাখার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত তালায় সরঞ্জামসহ ৩টি ডাহুক উদ্ধার তালায় আমার সংবাদ পত্রিকা ১ যুগে পদার্পণে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের ৩৭টি মনোনয়নের মধ্যে ৩৬টি বৈধ, ১টি বাতিল

✍️আসাদুজ্জামান📝জেষ্ঠ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে
যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাতক্ষীরা ৩ ও ৪ সংসদীয় আসনে দাখিল হওয়া ১৪টি মনোনয়নপত্রের সব গুলোই বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। 
সোমবার দুপুর ২টার দিকে সাতক্ষীরার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক হুমায়ুন কবির মনোনয়পত্র যাচাই বাছাই শেষে এ ঘোষণা দেন। এর আগে ৩ ডিসেম্বর  সাতক্ষীরা ১ ও ২ আসনের ২৩ জন প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এনিয়ে সাতক্ষীরার ৪টি আসনের মোট ৩৭ জন প্রার্থীর মধ্যে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হলো। 
এম মধ্যে সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ১২ জন প্রার্থী। 
প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত ফিরোজ আহমেদ স্বপন, বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী মুস্তফা লুৎফুল্লাহ, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মুজিবুর রহমান, জাতীয় পার্টি থেকে সাবেক সংসদ সদস্য সৈয়দ দিদার বখত্, তৃণমূল বিএনপি’র তুমি ইসলাম, মুক্তি জোটের মোহাম্মদ আলমগীর, জাসদের জেলা সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নুরুল ইসলাম মনোনয়নপত্র  বৈধ বলে বিবেচিত হয়েছে ।
সাতক্ষীরা সদর-২ আসনে মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ১০ জন প্রার্থীর। 
প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আসাদুজ্জামান বাবু, আওয়ামী লীগের স্বতন্ত্র বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনছান বাহার বুলবুল, জাতীয় পার্টির মনোনীত জেলা জাপার সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, ন্যাশনাল পিপলস পার্টির আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী আফসার আলী, জাকের পার্টির শেখ ইফতেখার আল মামুন সুমন, ওয়ার্কার্স পার্টির মোঃ তৌহিদুর রহমান, বি এন এম এর কামরুজ্জামান বুলু, তৃণমূল বিএনপির মোস্তফা ফারহান মেহেদী। এদিকে, এই আসনে ঋণ খেলাপী থাকায় মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজ এর মনোনয়ন বাতিল করা হয়।
সাতক্ষীরা-৩ মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ৬ জন প্রার্থীর।
প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আ. ফ ম রুহুল হক-এমপি, বাংলাদেশের সাম্যবাদী দল এর মনোনীত শেখ তরিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল হামিদ, জাকের পার্টির মোহাম্মদ মঞ্জুর হাসান, তৃণমূল বিএনপি’র রুবেল হোসেন ও জাতীয় পার্টির এড. আলিফ হোসেন। 
এছাড়া, সাতক্ষীরা-৪ আসনে মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ৮ জন প্রার্থীর। 
প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত এস এম আতাউল হক দোলন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাকসুদা খানম মেধা, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন মনোনীত এইচএম গোলাম রেজা, তৃণমূল বিএনপি’র আসলাম আল মেহেদী, বাংলাদেশ কংগ্রেসের শফিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস্ পার্টর শেখ একরামুল, জাতীয় পার্টির মাহবুবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান। 
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষে সোমবার সাতক্ষীরা-৩ আসনের ৬ জন এবং ৪ আসনের ৮ জনসহ মোট ১৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এর আগে, রোববার সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র দাখিল হয় ১২টি। ১২টি মনোনয়নত্রের সবক’টি বৈধ বলে বিবেচিত হয়। এছাড়া সাতক্ষীরা-২ আসনে ১১টি মনোনয়নপত্র দাখিল হয়। এর মধ্যে ঋণ খেলাপী থাকায় মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজ এর মনোনয়ন বাতিল করা হয়। অপর ১০টি মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়। 
এনিয়ে সাতক্ষীরার ৪টি সংসদীয় আসনের মোট ৩৭ জন প্রার্থীর মধ্যে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হলো।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!