সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় বিএনপির চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কলারোয়া উপজেলা আ’লীগের আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা বাংলাদেশ আ.লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত (ভিডিওসহ) আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা কৃষকলীগের আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জেলা মহিলা আ’লীগের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি দেবহাটায় বীরমুক্তিযোদ্ধার পরিবারে হামলা ও ভাংচুরের অভিযোগ! তালা থানা দ্বি-বার্ষিক পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি  কালীগঞ্জ সার্কেল অফিস দ্বি-বার্ষিক পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি 

দি হাঙ্গার প্রজেক্ট ও ইয়ুথ এন্ডিং হাঙ্গারের উদ্যোগে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৫৭ বার পড়া হয়েছে

ইয়ুথ এন্ডিং হাঙ্গার ও দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১:০০টায় ঢাকার সিরডাপ মিলনায়তনে ফোর্ব-এর কান্ট্রি ডিরেক্টর ড. শাহনাজ করীমের সভাপতিত্বে ‘সম্প্রীতি সংলাপ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “মহান মুক্তিযুদ্ধ ও ত্রিশ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে এদেশের জন্ম হয়েছে। মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল এই দেশের সকল মানুষের সমান অধিকার, সমান মর্যাদা নিশ্চিত করা। আমরা চাই ধর্ম বা অন্য কোন কারণে কোন মানুষ বৈষম্যের শিকার হবে না। ইয়ুথ এন্ডিং হাঙ্গারের তরুণেরা সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠায় যে কাজটি করছে আমি তা সমর্থন করি। এই কাজে আমার দিক থেকে পূর্ণ সহযোগিতা থাকবে।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য লুতফুন নেসা, ফোর্ব-এর ডিরেক্টর অপারেশনস চার্লস রিড, দি হাঙ্গার প্রজেক্ট-এর প্রোগ্রাম ডিরেক্টর নাছিমা আক্তার জলি।

লুতফুন নেসা বলেন, পরষ্পরের প্রতি সহমর্মিতা জাগ্রত করার মাধ্যমে শান্তিপূর্ণ সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হবে। নাছিমা আক্তার জলি বলেন, ধর্ম যার যার দেশ আমাদের সকলের। স্বাধীনতার পর যে সংবিধান প্রণয়ন হয় তাতে ধর্ম নিরপেক্ষতার কথা বলা হয়। আমাদের দেশ হবে অসম্প্রদায়িক, শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ। ড. শাহনাজ করিম বলেন, সমাজে সম্প্রীতি প্রতিষ্ঠায় তরুণরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমরা ধর্মীয় নেতাদের আমাদের সঙ্গে পেয়েছি। পাশে আছেন প্রতিটি এলাকার সংসদ সদস্যগণ। আমরা সবাইকে ধন্যবাদ জানাই। আমরা বিশ্বাস করি, আমাদের সকলের সম্মিলিত প্রচষ্টায় সবার জন্য সমতা ও ন্যায্যতার বাংলাদেশ গড়ে উঠবে।

উল্লেখ্য, ‘ফ্রিডম অব রিলিজিওন অর বিলিফ লিডারশিপ নেটওয়ার্ক (ফোর্ব)’ মূলত সামাজিক সম্প্রীতি সুরক্ষা এবং ধর্ম ও বিশ্বাসের স্বাধীনতা নিয়ে বিভিন্ন দেশের সংসদ সদস্যদের সঙ্গে কাজ করে। উল্লিখিত কার্যক্রমের অংশ হিসেবে ইয়ুথ এন্ডিং হাঙ্গারের তরুণ স্বেচ্ছাসেবকদের উদ্যোগে ইতোমধ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানে তরুণ শিক্ষার্থীদের অংশগ্রহণে তরুণ নেতৃত্ব বিষয়ক প্রশিক্ষণ, বিতর্ক প্রতিযোগিতা, প্রচারাভিযান, সামাজিক সম্প্রীতি কর্মশালা, দশটি জেলায় সংসদ সদস্যগণের উপস্থিতিতে সামাজিক সম্প্রীতি সংলাপসহ বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সংলাপে তারা তাদের কাজের বিভিন্ন সফলতা উপস্থাপন করেন। সংলাপে শিক্ষাবিদ, ধর্মীয় নেতৃত্ব, নাগরিক সমাজের প্রতিনিধি এবং তরুণদের প্রতিনিধিবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট’র সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার শশাংক বরণ রায়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ১৬:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫২ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!