মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জে অসুস্থ সোয়েব মোল্লার হাতে আর্থিক সহায়তার চেক তুলে দিলেন উপ-পরিচালক মোঃ হারুন অর রশিদ কালিগঞ্জে সূর্যমুখীর প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত কালিগঞ্জে ৭ই মার্চ, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, গণহত্যা ও স্বাধীনতা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কালিগঞ্জ শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের শপথবাক্য পাঠ ও দায়িত্ব গ্রহন (ভিডিওসহ) সাতক্ষীরা শহরের মাস্টার পাড়ায় স্বপ্ন মোটরস এর আনুষ্ঠানিক উদ্বোধন প্রিয়, কোন আলো লাগলো চোখে!! কবি তানভীর আহমেদ ঘুরে এলাম সাতক্ষীরার ঐতিহ্যবাহি ছয়ঘরিয়ার জোড়া শিব মন্দির চায়ের চুম্বন! কবি তানভীর আহমেদ নিরলস মধ্যরাত! কবি তানভীর আহমেদ ভোমরাকে পূর্নাঙ্গ স্থলবন্দরে রুপান্তরের দাবিতে মানববন্ধন

কক্সবাজার পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত

✍️কে এম সাইফুর রহমান📝নিজস্ব প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ২২২ বার পড়া হয়েছে

কক্সবাজার পৌর যুবলীগের কাঙ্খিত ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) পৌর যুবলীগের আহ্বায়ক শোয়েব ইফতেখারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ।

এসময় গোপালগঞ্জ জেলা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অনেক নেতৃবৃন্দ সন্মানীত অতিথি হিসেবে উক্ত সম্মেলনে যোগ দিয়েছেন বলে জানাগেছে।

কক্সবাজার পৌর যুবলীগের সম্মেলনে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম তার বক্তব্যে কোন চাঁদাবাজ, ইয়াবা ব্যবসায়ী, ইয়াবা সেবনকারী, ভূমিদস্যুর স্থান যুবলীগে হবে না বলে স্পষ্টভাবে জানিয়ে দেন।

বিকালে সম্মেলন শেষে পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে অনুষ্ঠিত হয় কাউন্সিল অধিবেশন। এতে সভাপতি পদে ৫ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৮ জন প্রার্থী তাদের নাম প্রস্তাব করেন। অধিবেশনে প্রার্থীদের মধ্যে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু কোন সমঝোতা না হওয়ায় পরে কেন্দ্রীয় নেতারা জানান, পৌর যুবলীগের কমিটি কেন্দ্র থেকে ঘোষণা দেওয়া হবে।

এ বিষয়ে জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন, ‘কাউন্সিল অধিবেশনে প্রার্থীদের মধ্যে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু তা সম্ভব হয়নি।’

দীর্ঘ ৩০ বছর পর শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত এই সম্মেলনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে পর্যটন শহর। নেতাকর্মীদের মাঝে বিরাজ করেছে ব্যাপক উৎসব-উদ্দীপনা। কক্সবাজারে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুব লীগের অন্যান্য শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ। কক্সবাজারকে আওয়ামী লীগের দূর্গ হিসাবে গড়ে তুলতে নতুন ও পুরাতনদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি গঠিত হবে এমনটাই প্রত্যাশা সকলের।

এদিকে কক্সবাজার পৌর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়ে চলছে নানা জল্পনাকল্পনা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে ছাত্রলীগের সাবেক নেতারা কোমর বেঁধে মাঠে নেমেছেন। মিটিং মিছিল নিয়ে তারা জেলা ও কেন্দ্রীয় নেতাদের নজরে আসার চেষ্টা করছেন সমান তালে। অনেকেই বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগ নেতাদের ছবি সম্বলিত বিভিন্ন রং বেরঙের ব্যানার, ফেস্টুন দিয়ে সাজিয়ে রেখেছেন সর্বত্র। জানাগেছে দীর্ঘদিন ধরে পৌর যুবলীগের কমিটি না হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ছিলো চরম হতাশা। অবশেষে সম্মেলনের তারিখ ঘোষণা করায় নেতাকর্মীরা নড়েচড়ে বসেছেন। সভাপতি পদে পাঁচজন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। সভাপতি পদ প্রত্যাশীরা হলেন শোয়েব ইফতেখার চৌধুরী, ডালিম বড়ুয়া, দিদারুল ইসলাম রুবেল, মমিনুল হক ও হেলাল উদ্দিন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৬ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:২৪ অপরাহ্ণ
  • ১৮:০৬ অপরাহ্ণ
  • ১৯:১৯ অপরাহ্ণ
  • ৬:১৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!