রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা জেলার ট্রাক মালিক সমিতির জরুরী সভা আগামী ৩০ মে সাধারণ সভা তালায় ১১৫ শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ শেষবারের মত ৩০ জুন ২০২৪ পর্যন্ত জরিমানা ব্যাতীত খেলাপি মোটরযান হালনাগাদ করার সময় বৃদ্ধি সারাদেশের ন্যায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরা ফার্নিচার ও রং শ্রমিক ইউনিয়নের ৮ কর্মকর্তার একযোগে পদত্যাগ সস্ত্রীক পবিত্র হজ্জ্ব ব্রত পালনে যাচ্ছেন সাবেক কমান্ডার শহিদুল ইসলাম ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ সাতক্ষীরা জেলা পুলিশের বিভিন্ন ইউনিট পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি’র  তৃষ্ণার্তদের মাঝে সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির পক্ষে বিশুদ্ধ খাবার পানি বিতরণ সাতক্ষীরা শহরের ফারাজানা ক্লিনিকে ভুল অপারেশনে প্রসুতি মায়ের মৃত্যু

শ্যামনগরে বিভিন্ন দপ্তরের সাথে ইয়ুথ গ্রুপের নেটওয়ার্কিং সভা

✍️রবিউল ইসলাম📝 শ্যামনগর প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৫১ বার পড়া হয়েছে

দাতা সংস্থা অক্সফামের কারিগরি ও আর্থিক সহযোগিতায় সুশীলনের বাস্তবায়নে রিকল-২০২১ প্রকল্পের সরকারি বিভিন্ন দপ্তর, সিভিল সোসাইটি ও ইয়ুথ গ্রুপের সাথে নেটওয়ার্কিং সেশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুন) সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জে টাইগার পয়েন্টে সেশনটি অনুষ্ঠিত হয়। এতে শ্যামনগর উপজেলার উপকূলীয় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাওয়ানো, যুবদের কর্মসংস্থান, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন, আইজিএ সহায়তা, নিরাপদ পানি প্রাপ্যতা, জলবায়ু সহনশীল কৃষি, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সাথে লিংকেজ করাই ছিল প্রকল্পের মুখ্য উদ্দেশ্য। এই উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য ইয়ুথ গ্রুপ ও সিএসও ভুমিকা অপরিসীম। রিকল প্রকল্পের মাধ্যমে কর্মএলাকার ইয়ুথ গ্রুপ কে আরও শক্তিশালী করা ও তাদের কর্মমূখী ও স্বাবলম্বী করার জন্য সেশনটি অনুষ্ঠিত হয়। উক্ত সেশনে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, সমাজসেবা কর্মকর্তা কিরন শংকর চট্টোপাধ্যায়, সমবায় কর্মকর্তা আমির হোসেন, আড়পাংগাশিয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৌমিত্র জোয়ারদার, হেঞ্চী বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুল আলম লাভলু, সাংবাদিক আশিকুর রহমান, বুড়িগোয়ালিনী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুর রউফ ও ইয়ুথ গ্রুপের প্রতিনিধিরা সহ সুশীলন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক সকলকে সহযোগিতার আশ্বাস প্রদান করে বলেন, রিকল প্রকল্পের সাথে আমি ওতপ্রোত ভাবে জড়িত ছিলাম। প্রকল্পের কাজ আমি জানি। এই প্রকল্পটির অর্জন অনেক, গ্রামের অনেক বেকার যুবরা আজ স্বাবলম্বী। তারা অনেক কাজের সাথে যুক্ত হয়ে পরিবারে স্বচ্ছলতা আনতে সক্ষম হয়েছে। সমাজ সেবা কর্মকর্তা কিরন শংকর চট্টোপাধ্যায় বলেন, প্রকল্পটি যে সকল সম্পদ রেখে যাচ্ছে সেগুলো সুশীলন ইয়ুথ গ্রুপ তদারকি করবে ও সিবিও পরিচালনায় কোন সমস্যার সম্মুখীন হলে জানানোর জন্য বলেন।
সমবায় কর্মকর্তা বলেন, রিকল একটা সফল প্রকল্প, এই প্রকল্প তাদের লক্ষ্য কে সামনে রেখে অনেক সেবামুলক কাজ করেছে। নারীরা বর্তমানে সরকারী বেসরকারী দপ্তরে যোগাযোগ করার মত সক্ষমতা অর্জন করেছে। তারা আয়বৃদ্ধি মুলক কাজের সাথে সম্পৃক্ত হয়েছে। সিবিও গুলো টেকসই করার জন্য সিবিও রেজিষ্ট্রশন সহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে যে কাজগুলো করা হয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

বুড়িগোয়ালিনী প্যানেল চেয়ারম্যান বলেন, রিকল একটা জাদুকরি প্রকল্প। এর দ্বারা সমাজে অনেক পরিবর্তন সম্ভব হয়েছে। এই ধরনের প্রকল্প আবারও বাস্তবায়নের জন্য দাতা সংস্থার নিকট অনুরোধ জানান তিনি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!