সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা কাস্টমস্ সি এন্ড এফ এজেন্টস্ এসোসিয়েশনের নিন্দা জ্ঞাপন দেবহাটায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরদারের রাষ্ট্রীয় মর্যদায় দাফন সাতক্ষীরায় মাদকাসক্ত কাস্টম কর্মচারী কর্তৃক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বিত মতবিনিময় সভা ঋণ খেলাপের দায়ে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী সোহাগের মনোনয়নপত্র বাতিল সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাতকরণে মতবিনিময় সভা ও আম সংগ্রহের ক্যালেন্ডার নির্ধারণ ধুলিহার তেলের পাম্প এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট বীর মুক্তিযোদ্ধা স.ম শহিদুল ইসলাম স্বস্ত্রীক হজ্বব্রত পালন করতে যাওয়ায় দোয়া অনুষ্ঠান সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম’র মায়ের মৃত্যুতে সাবেক এমপি রবি’র শোক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাতক্ষীরা বিচার বিভাগের বিশেষ সেমিনার অনুষ্ঠিত

✍️বেলাল হোসেন ☑️
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৫৬৬ বার পড়া হয়েছে

“বীরের এ রক্ত স্রোতে, মাতার এ অশ্রুধারা এর যত মূল্য সে কি ধরার ধুলায় হবে হারা? স্বর্গ কি হবে না কেনা? বিশ্বের ভান্ডারী শুধিবে না এত ঋণ? রাত্রির তপস্যা সে কি আনিবে না দিন?

দাম দিয়ে কেনা স্বাধীনতা, রক্তের ও সম্মানের বিনিময়ে এই লাল সবুজের পতাকা। আজ শনিবার ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিচার বিভাগ, সাতক্ষীরা কর্তৃক আয়োজিত হয়েছে বিশেষ সেমিনার “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা “। একই সাথে চারজন বীর মুক্তিযোদ্ধাকে বিশেষ সম্মানে ভূষিত করা হয়ছে।

উক্ত সেমিনারে সভাপতিত্ব করেছেন সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চারজন আইনজীবী ও বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোস্তফা নুরুল আলম, এ্যাড. মোঃ মোসলেম উদ্দিন, এ্যাড. জহুরুল হুদা ও এ্যাড. মোঃ ইউনুছ আলী।

বিশেষ সেমিনারে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) এম জি আজম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর , অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মন্ডল, বিচার বিভাগ, সাতক্ষীরার বিচারকবৃন্দ, পাবলিক প্রসিকিউটর এ্যাড. আব্দুল লতিফ, সরকারী কৌসুলি এ্যাড. শম্ভুনাথ সিংহ, সাংবাদিক ও উভয় আদালতের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানের প্রারম্ভে বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন ও লাল সবুজের উত্তরীয় পরিয়ে দেন অনুষ্ঠানের সভাপতি সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। সভাপতির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ বলেন, “বাংলাদেশ শুধু টিকে থাকার জন্য জন্মগ্রহণ করেনি বরং বাংলাদেশ বিশ্ব জয় করার জন্য জন্মগ্রহণ করেছে”।

তিনি আরো বলেন – “আমাদের হাতে ট্রাম্প কার্ড হলো বঙ্গবন্ধুর জীবন ও জীবনাদর্শ, তাঁর জীবনাদর্শ হতে যদি শিখতে পারি তবেই তাঁর প্রতি অসীন ঋণের কিয়দংশ হলেও শোধ করা সম্ভব হবে।”

 

এছাড়া অতিথি মুক্তিযোদ্ধাবৃন্দ তাঁদের মুক্তিযুদ্ধকালীন অভিজ্ঞতা বর্ণনা করেন যা উপস্থিত সুধীজনের হৃদয় ছুঁয়ে যায়। এছাড়া বক্তব্য প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ( জেলা ও দায়রা জজ) এম জি আজম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মন্ডল, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ রাখিবুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ ফারুক ইকবাল, জেলা লিগ্যাল এইড অফিসার মনিরুল ইসলাম, সহকারী জজ মোঃ এলিয়াম হোসেন, পাবলিক প্রসিকিউটর এ্যাড. আব্দুল লতিফ, বিজ্ঞ সরকারী কৌসুলি এ্যাড. শম্ভুনাথ সিংহ, জুডিসিয়াল পেশকার মোঃ ইদ্রিস আলী, জেলা জজ আদালতের জারিকারক মোঃ দ্বীন ইসলাম।

সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের কবিতা “কোথা হতে এসেছে স্বাধীনত” আবৃত্তি করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার ও সহকারী জজ জেবুন্নেছা।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানের পূর্বে স্বাধীনতা দিবসের দিনের শুরুতে সিনিয়র জেলা ও দায়রা জজ মহোদয় সস্ত্রীক, বিজ্ঞ বিচারক, নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (জেলা ও দায়রা জজ) ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের ফেস্টুন উত্তোলন করেন, শান্তির প্রতীক কবুতর উড়িয়ে দেন ও কুচকাওয়াজ পরিদর্শন করেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ১৯:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!