শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রিবর্গের সাথে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের মতবিনিময় দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন পাটকেলঘাটায় নবনির্বাচিত এমপি ফিরোজ আহমেদ স্বপনকে সংবর্ধনা নানা আয়োজনে সাতক্ষীরায় জাতীয় ভোটার দিবস পালিত সাতক্ষীরা সংবাদ সম্পাদকের স্ত্রী অসুস্থ, বিভিন্ন সংগঠনের সুস্থতা কামনা তালায় জাতীয় ভোটার দিবস পালিত সাতক্ষীরা উপকূলের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করলেন জলবায়ু অধিপরামর্শ ফোরামের নেতৃবৃন্দ কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বীমা দিবস পালিত  সাতক্ষীরা পিবিএস এর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত গোপালগঞ্জের চাঞ্চল্যকর রণজিৎ রায় হত্যা মামলার পলাতক মূল আসামী মিল্টন খান গ্রেফতার 

২০৪১ সালে উন্নত দেশের লক্ষ্য নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে-বীরমুক্তিযোদ্ধা এমপি রবি

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ🔏নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৩৮ বার পড়া হয়েছে

সাতক্ষীরা সদর নির্বাচনী এলাকার নারী ইউপি সদস্য এবং নারী নেত্রীদের নিয়ে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির আহবানে এবং সার্বিক ব্যবস্থাপনায় জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে সাতক্ষীরার উন্নয়নের রুপকার গণমানুষের প্রিয় নেতা বারবার নির্বাচিত সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বীরমুক্তিযোদ্ধা এমপি রবি তার বক্তব্যে বলেন, “সরকার গঠনের শুরু থেকেই নারীর সার্বিক উন্নয়ন ও ক্ষমতায়ন নিশ্চিত করতে জাতির পিতার নির্দেশনা ছিল। দেশে রাজনীতি ও প্রশাসনে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে বঙ্গবন্ধু সরকারই প্রথম উদ্যোগ গ্রহণ করেছিলেন। আমাদের সমাজে প্রতিটি ক্ষেত্রই নারীদের চলাচল ও বসবাসের জন্য নির্বিঘœ করতে হবে। ২০৪১ সালে উন্নত দেশের যে লক্ষ্য নিয়ে দেশ এগিয়ে চলেছে, তা পূরণ করতে হলে পুরুষের সঙ্গে নারীদেরকেও এগিয়ে যেতে হবে। বাংলাদেশ এখন বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল। যে দেশগুলো বিশ্বে উন্নত দেশের কাতারে দাঁড়াতে পেরেছে, সেসব দেশই নারীর ক্ষমতায়নের পথ সুগম করেছে। ফলে নারীরা স্বাধীনভাবে এসব ক্ষেত্রে অংশ নিয়ে প্রতিষ্ঠিত হচ্ছে, পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে। দেশ যতই এগিয়ে চলেছে, পুরুষের সঙ্গে সঙ্গে উন্নয়নের কর্মযজ্ঞে নারীর অংশগ্রহণ বৃদ্ধি পাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। দেশের বড় বড় গুরুত্বপূর্ণ সেক্টরে নারীরা নেতৃত্ব দিচ্ছে। নারীর ক্ষমতায়ন ও নারীদের এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশ ও জাতির উন্নয়নে নারীদের সুসংগঠিত হতে হবে। দেশের সকল উন্নয়নে নারীর সম্পৃক্ততা ও অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। নারীর অংশগ্রহণ নিশ্চিত হলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা আরো এগিয়ে যাবে। উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য প্রয়োজন নারীর ক্ষমতায়ন এবং নারীর ক্ষমতায়ন হলো দেশের উন্নয়ন কাজে নারীর অংশগ্রহণের সুযোগ।” অনুষ্ঠানের শুরুতে উপস্থিত সকল নারী নেত্রীদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি। জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রোখসানা পারভীন, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম, বল্লী ইউনিয়নের ইউপি সদস্য কোহিনুর বেগম, ব্রহ্মরাজপু ইউপি সদস্য ভৈরবী দাস প্রমুখ। এসময় সাতক্ষীরা সদর নির্বাচনী এলাকার ১৪টি ইউনিয়নের নারী ইউপি সদস্য এবং নারী নেত্রীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:২২ অপরাহ্ণ
  • ১৮:০৫ অপরাহ্ণ
  • ১৯:১৮ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!