রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে রেডিও নলতার জন্মদিন পালিত দেবহাটায় ফেয়ার মিশনের ফ্রি মেডিকেল ক্যাম্প মুকসুদপুরে মাতৃস্নেহ প্রতিবন্ধী ও যুব নারী উন্নয়ন সংস্থার নিবন্ধন পাওয়ায় আনন্দ উৎসব  কালিগঞ্জে সীমান্ত নদী ইছামতীর বেড়িবাঁধে ধ্বস, আতঙ্কে সীমান্ত গ্রামবাসি সাতক্ষীরার এ্যাড: আব্দুর রহমান কলেজের সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন সারাদেশে সংখ্যালঘুদের জুলুম ও নিপীড়নের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে সাতক্ষীরায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৭ দিনের খাদ্য সামগ্রী বিতরণ  সাতক্ষীরা পৌরসভার ৯নং ওয়ার্ড এর উত্তর মেহেদীবাগে সিসি ঢালায় রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন  খুলনা রেঞ্জের জুন/২০২৪খ্রি. মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত সাতক্ষীরার এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা: শ্যামনগরের ওমর ফারুক ও নওগাঁর শরিফুলের বিরুদ্ধে

✍️শেখ আরিফুল ইসলাম আশা📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে উঠেছে সাতক্ষীরা শ্যামনগরের ওমর ফারুক ও তার সহযোগী নওগাঁর শরিফুলের বিরুদ্ধে।

রবিবার (৩০ জুন ‘২৪) সকালে সাতক্ষীরা প্রেসক্লাব চত্বরে রাজশাহীর বাঘা থানার চক ছাতারী গ্রামে থেকে আসা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ শহিদুল ইসলাম এ’অভিযোগ  করেন।

তিনি বলেন, সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত প্রতারক সাতক্ষীরা শ্যামনগর দাতিনাখালী এলাকার ওয়াজেদ আলী গাজীর ছেলে ওমর ফারুক ও তার সহযোগী নওগাঁ সাপাহার থানার হোসেনডাঙ্গা এলাকার ফয়মুদ্দিন মন্ডলের ছেলে সেনাবাহিনীর চাকরিচ্যুত শরিফুল চক্রের কবলে পড়ে দিশেহারা হয়ে পড়েছে রাজশাহীর পাঁচ যুবক। তারা দেশের বিভিন্ন অঞ্চলের অর্ধ শত বেকার যুবকে সেনাবাহিনীতে চাকরির প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা।

তিনি আরও বলেন, ২০০৮ সালে যশোর সেনানিবাসে একসাথে চাকরির সুবাদে পরিচয় হয় সাতক্ষীরা শ্যামনগরের ওমর ফারুক এর সাথে । পরে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে মোবাইল ফোনে ওমর ফারুক যোগাযোগ করে আমার সাথে। তখন ওমর ফারুক আমার কাছে রাজশাহী সেনাবাহিনীর রিক্রুটিং সার্জেন্ট মেজর পরিচয় দিয়ে বলেন, আপনার আত্মীয় স্বজন আর্মিতে চাকুরির যোগ্য কেউ থাকলে চাকরি দিতে পারবো। রাজশাহী সেনাবাহিনীতে বিভিন্ন জায়হায় নয়টি পদ খালি আছে। আপনি আমাকে পাঁচজন কে দেন আমি চাকুরী দিয়েদেবো। পরে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারী সকালে রাজশাহী টি-বাঁধ এলাকায় আমার ও আমার আত্মীয়, পরিচিত ৫ জন চাকুরী প্রার্থীর সাথে দেখা করে ওমর ফারুক ও তার সহযোগী সহযোগী শরিফুল। এসময় চাকুরি দেওয়ার প্রয়োজনীয় কাগজ পত্রসহ চার লক্ষ টাকা গ্রহণ করে তারা। ফেব্রুয়ারীর ২২ তারিখে নিয়োগ পত্র দিবে বলে প্রতিশ্রুতি দেয়। পরে ১৯ ফেব্রুয়ারি তারিখে আবার পুনরায় ফোন দিয়ে বলে ক্যান্টনমেন্টের সিওস্যার নিয়োগের সম্পূর্ণ টাকা ২২ তারিখের মাঠের পূর্বেই পরিশোধ করতে হবে। সম্পূর্ণ ৪০ লক্ষ টাকার মধ্যে ওই পাঁচজন এর কাছ থেকে ১৯ লক্ষ টাকা একুশে ফেব্রুয়ারি বিকেল তিনটার সময় রাজশাহী বর্ণালী মোড়ে ওমর ফারুকের ও শরিফুলের সাথে দেখা করে প্রদান করাহয়। বাকি ১৬ লক্ষ টাকা বাবদ তিনটি ফাঁকা ব্যাঙ্কের চেক প্রদান করি। আমাদের হোটেলে অপেক্ষা করতে বলে। কালকে মাঠে যাওয়ার ডকুমেন্টস তৈরি করব বলে প্রতারক ওমর ফারুক সেখান থেকে চলেযায়। তারপর থেকে তাদের ফোন বন্ধ মেসেঞ্জার বন্ধ আর তাদের খোঁজ পাওয়া যায় না। তাদের সাথে কোন যোগাযোগ সম্ভব হয় না। পরে খোঁজ খবর নিয়ে জানতে পারি ফারুক ও শরিফুল দুজনেই দেশের বিভিন্ন অঞ্চলে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বহু মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। প্রতারণার দায়ে তারা বাংলাদেশ সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত হয়েছে। প্রতারণা ও অর্থ আত্মসাৎ এর দায়ে কয়েক বার জেলও খেটেছে। তাদের নামে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। পরবর্তীতে রাজশাহী আদালতে ওমর ফারুক ও শরিফুল এর নামে প্রতারণা মামলা করি। এছাড়া সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের কাছেও লিখিত অভিযোগ দিয়েছি।

এব্যাপারে সাতক্ষীরা পুলিশ সুপার এর দৃষ্টি আকর্ষণ করছি। প্রতারক ওমর ফারুক ও তার সহযোগী শরিফুলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৪ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!