শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
কালিগঞ্জে আইন শৃঙ্খলা, চোরাচালান ও মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত  শ্যামনগরে বাল্যবিয়ে বন্ধের দাবিতে গণজমায়েত কালিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত  ন‌ওয়াবেকী ও হরিনগর বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের মনিটরিং আশাশুনিতে চেউটিয়া খাল উন্মুক্ত করে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন কলারোয়ায় চাঁদাবাজ, ভুমিদস্যু ও আদম ব্যবসায়ী তফুরার হাত থেকে রক্ষা পেতে মানববন্ধন কলারোয়ায় গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার মাধ্যমে ইফতার সামগ্রী বিতরণ সাতক্ষীরায় কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষে গোডাউনে মজুদ করা ১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় কেক কাটা, আলোচনা সভা ও ইফতার মাহফিল সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ 

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিস সহকারি মল্লিক শফিকুল ইসলাম স্থায়ীভাবে বরখাস্ত

✍️রঘু নাথ খাঁ📝জেষ্ট প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১১৩ বার পড়া হয়েছে

সরকারি দায়িত্ব যথাযথ পালন না করা, অফিসের আদেশ, নির্দেশ অমান্য করা, চাকুরির প্রলোভন দেখিয়ে প্রতারনা ও একই ঘটনার পূণঃরাবৃত্তি হওয়ায় খুলনা আঞ্চলিক আবহাওয়া পরিদর্শন কেন্দ্রের আবহাওয়া সহকারি মল্লিক শফিকুল ইসলামকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার আবহাওয়া অফিসের পরিচালক মোঃ আজিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বরখাস্ত করা হয়।

মল্লিক শফিকুল ইসলাম খুলনা জেলার পাইকগাছা উপজেলার উত্তর সলুয়া গ্রামের মল্লিক আব্দুস সবুরের ছেলে। স্ত্রী ফারজানা রহমান নগরঘাটা কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হওয়ার সুবাদে বর্তমানে তিনি সাতক্ষীরার পাটকেলঘাটায় বসবাস করেন।

বরখাস্তের চিঠি ও সাতক্ষীরা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ২০০৭ সালে মল্লিক শফিকুল ইসলাম সাতক্ষীরা আবহাওয়া অফিসে সহকারি আবহাওয়া কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ২০১০ সালে নিজের বোন সবুরা খাতুনকে সচীব পরিচয়ে জেলা বিএনপির সদস্য সচিব ও লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিমের ছেলেকে চাকুরি দেওয়ার নাম করে ১০ লাখ টাকা নেওয়ার অভিযোগ ওঠে মল্লিক শফিকুলের বিরুদ্ধে। উপায় না দেখে র‌্যাব এর শরনাপন্ন হন আব্দুল আলিম। একপর্যায়ে র‌্যাব সদস্যরা পাটকেলঘাটা থানাধীন ধানদিয়া ইউনিয়নের দক্ষিণ শার্শা গ্রামের শ্বশুর মুক্তিযোদ্ধা তবিবুর রহমানের বাড়িতে অভিযান চালালে মল্লিক শফিকুল কৌশলে পালিয়ে যায়। এরপর মল্লিক শফিকুলকে চট্টগ্রামে শাস্তিমূলক বদলী করা হয়। ২০১৭ সালে সে আবারো সাতক্ষীরায় বদলী হয়ে আসে। বোন ফারজানা রহমানকে সচীব পরিচয়ে ভাই মল্লিক রবিউল এর সহযোগিতায় চাকুরি দেওয়ার নামে বিভিন্ন লেঅকজনকে প্রতারণা , নিয়মিত অফিস না করাসহ বিভিন্ন অভিযোগে ২০২০ সালের ১৭ আগষ্ট তাকে কক্সবাজারে বদলী করা হলেও সে যোগদান করেনি। খুলনার ডুমুরিয়ার সাত যুবককে চাকুরির প্রলোভন দেখিয়ে ৩৭ লাখ টাকা প্রতারনার মামলায় (সিআর-২১৩/২০) ২০২১ সালের ৪ নভেম্বর মল্লিক শফিকুল ইসলাম জেলে যান। এ ছাড়া সাতক্ষীরায় চাকুরি করাকালিন চাকুরি দেওয়ার নামে সাড়ে চার লাখ টাকা প্রতারণা করে অফিসের সরকারি চেক দেওয়ার ঘটনায় চেক ডিজঅনারের মামলায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরবর্তীতে খুলনা অফিসে কাজ করার সময় ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি অসদাচরণের অভিযোগ ও বাংলাদেশ আবহাওয়া অফিসের ভাবমুর্তি ক্ষুন্ন করার অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় চাকুরি থেকে অপসারণ বা বিধিতে বর্ণিত অন্য কোন গুরুদণ্ড আরোপের সিদ্ধান্ত গ্রহণক্রমে দ্বিতীয় কারণ দর্শাণোর নোটিশ জারি করে বিধিমালা ৭(৯) অনুযায়ি সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়। জবাব সন্তোষজনক না হওয়ায় গত ৩১ মে তাকে চিরস্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!