শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে ও জলবায়ু সুবিচারের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন শ্যামনগরের গাবুরায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার দীর্ঘদিন যাবৎ সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলস বন্ধ, বেকার দেড় হাজার শ্রমিকের হাহুতাশ তালায় ইটভাটায় পড়ে ছিল বৃদ্ধের মরদেহ গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে গৃহবধূকে এসিড নিক্ষেপের অভিযোগ চুয়াডাঙ্গায় মোটরযানের উপর মোবাইল কোর্ট, দায়িত্বরত পুলিশ অফিসার সহ আহত-৪ পদ্মা তোমাকে নিয়ে – কবি শেখ মফিজুর রহমান গোপালগঞ্জের ডিসি’র সাথে মুকসুদপুর উপজেলার নবাগত ইউএনও’র সৌজন্য সাক্ষাৎ ডিআইজি, খুলনা রেঞ্জ কর্তৃক ঝিনাইদহ জেলা পরিদর্শন সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী অ্যাড. মাহাবুবর রহমান জেল হাজতে

বাংলাদেশ প্রেস কাউন্সিল’র উদ্যোগে সাতক্ষীরার সাংবাদিকদের অংশগ্রহণে সেমিনার ও মতবিনিময় সভা

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ📝নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১২৯ বার পড়া হয়েছে

সাতক্ষীরার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত সংবাদপত্র ও সাংবাদিকতার মান সংরক্ষণে সাংবাদিকতার নীতি নৈতিকতা এবং সাংবাদিকতার আচরণবিধি প্রতিপালন শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮ মে) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল এর আয়োজনে এবং জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭৪ সালে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু ছিলেন প্রথম জীবনে একজন সাংবাদিক।

তিনি আরো বলেন, আইন মেনেই বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে। মফস্বলের সাংবাদিকরা বাধ্য হয়ে অপরাধপ্রবণতায় জড়িয়ে পড়ছে। শুধুমাত্র প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরায় প্রেস কাউন্সিল এর আওতাভুক্ত। বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন তৈরী হওয়ার সময় ইলেকট্রনিক মিডিয়া এর অন্তর্ভুক্ত ছিল না। ইলেকট্রনিক্স মিডিয়া প্রেস কাউন্সিলের আওতাভুক্ত নয়। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন সাংবাদিকরা হল সমাজের ক্রিম। বাংলাদেশ প্রেস কাউন্সিল তিরস্কার করা ছাড়া তাদের কোন বিচারিক ক্ষমতা নেই। তাই বাংলাদেশ প্রেস কাউন্সিল এর ক্ষমতা বাড়ানো দরকার। প্রকৃত সাংবাদিকদের তালিকা তৈরি করে ও ডাটাবেজ তৈরি করতে বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) শেখ মঈনুল ইসলাম মঈন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা তথ্য অফিসার মো. জাহারুল ইসলাম।
সাংবাদিকতার নীতি নৈতিকতা বিষয়ে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার সরকার।

উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি এম নুর ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজন, সাপ্তাহিক সুর্যের আলো পত্রিকার সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজিঃ নং ৫৮৩/০৪) এর সাধারণ সম্পাদক শেখ আমিনুর হোসেন, সাংবাদিক এস এম রেজাউল ইসলাম, সাংবাদিক আবুল কাশেম, সাংবাদিক এম বেলাল হোসাইন, সাংবাদিক মশিউর রহমান ফারুক প্রমুখ। এসময় জেলার প্রিন্ট্র ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা সেমিনার ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সুপারিন্টেন্ডেন্ট মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!