শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
কালিগঞ্জে আইন শৃঙ্খলা, চোরাচালান ও মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত  শ্যামনগরে বাল্যবিয়ে বন্ধের দাবিতে গণজমায়েত কালিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত  ন‌ওয়াবেকী ও হরিনগর বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের মনিটরিং আশাশুনিতে চেউটিয়া খাল উন্মুক্ত করে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন কলারোয়ায় চাঁদাবাজ, ভুমিদস্যু ও আদম ব্যবসায়ী তফুরার হাত থেকে রক্ষা পেতে মানববন্ধন কলারোয়ায় গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার মাধ্যমে ইফতার সামগ্রী বিতরণ সাতক্ষীরায় কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষে গোডাউনে মজুদ করা ১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় কেক কাটা, আলোচনা সভা ও ইফতার মাহফিল সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ 

সাতক্ষীরা পৌরসভায় আগুন! ভারপ্রাপ্ত মেয়র বললেন নাশকতা

✍️রঘু নাথ খাঁ📝জেষ্ট প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১৩৪ বার পড়া হয়েছে

গভীর রাতে আকস্মিক আগুনে পুড়ে গেছে সাতক্ষীরা পৌরসভা ভবনের একাংশ। বুধবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে পৌরসভার তিনতলার কনফারেন্স রুমে এই আগুনের সূত্রপাত ঘটে। এরপর দমকল কর্মীদের একটি ইউনিটের দেড় ঘন্টার প্রচেষ্টায় রাত ১টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আসে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা জানান, রাতে হঠাৎ করে পৌরসভা ভবনে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। এরপর ফায়ার সার্ভিসকে তা অবহিত করা হলে একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে নেয়। তবে এর আগেই পুড়ে গেছে সম্মেলন কক্ষটি।

এদিকে আগুনের ঘটনাটিকে নাশকতা বলে দাবি করেছেন সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান। তিনি বলেন, তার এবং পৌরসভার সিইও মোঃ নাজিমুদ্দিনের ওপর আক্রোশের কারণেই একটি পক্ষ আগুন ধরিয়ে দিয়েছে। এ ব্যাপারে তারা অতি শীঘ্রই আইনগত ব্যবস্থা নেবেন। এছাড়া আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনই জানানো সম্ভব নয়।

তবে নামপ্রকাশে অনিচ্ছুক সাতক্ষীরা পৌরসভার দু’জন কাউন্সিলর সাংবাদিকদের বলেন, এ পৌরসভার মেয়র তাজকিন আহম্মেদ চিশতি একজন বিএনপি নেতা। তিনি ভারতে চিকিৎসা নেত যাওয়ার সময় তার নামে একটি নাশকতা মামলা হয়। সেই মামলায় তিনি জেলে যান। পরে উচ্চ আদালত তাকে তার দায়িত্ব ফিরিয়ে দেওয়ার নির্দেশনা দিলে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানসহ একটি গ্রুপ তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়নি। একপর্যায়ে তাকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার জন্য গত মঙ্গলবার উচ্চ আদালত সংশ্লিষ্টদের একটি নির্দেশ দেন। বিষয়টি জানতে পেরে ক্ষমতা নিজেদের দখলে রাখতে তাজকিন আহম্মেদ চিশতিকে নাশকতার মামলার আসামী করতে বুধবার গভীর রাতে পৌরসভার সম্মেলন কক্ষে আগুন লাগিয়ে থাকতে পারে ক্ষমতা দখল করে রাখার পক্ষের ব্যক্তিরা।

সাতক্ষীরা ফায়ার সার্ভিনের উপসহকারী প্রকৌশলী মোঃ আব্দুল আলিম জানান, কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এখনই বলা যাচ্ছে না। তৃতীয় তলার বেশীরভাগ অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক মোঃ নজরুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন সম্পূর্নরুপে নিয়ন্ত্রনে এসেছে। ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরা পুড়ে নষ্ট হয়ে গেছে। ঘটনাটি তদন্তে মাঠে নেমেছে পুলিশ।

সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা’র মাধ্যমে জানতে পারেন পৌরসভায় আগুন লাগার কথা। তদন্ত কমিটি গঠণ করা হবে। কয়েকদিন ধরে একটি মহলের পৌরসভা দখল করা সংক্রান্ত খবর বিভিন্ন পত্রপত্রিকায় ছাপা হচ্ছিল।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী প্রকৌশলী মোঃ আব্দুল আলিম জানান, বুধবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে পৌরসভায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার ব্রিগেড সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে রাত একটা ৪০ মিনিটে। আগুণ লাগার কারণ এই মুহুর্তে বলা সম্ভব নয়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!