বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী টুঙ্গিপাড়ায় ফেসবুকে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট তথ্য প্রচারের প্রতিবাদে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা মুছা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কলারোয়ায় উপজেলা শিক্ষা অফিসার মীর মুস্তাফিজুর রহমানের বিদায়ী সংবর্ধনা সাতক্ষীরায় পাচারের শিকার ২৪ নারী ও পুরুষ এর জীবণ দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ জীবিত নারীকে মৃত দেখিয়ে ওয়ারেশ কায়েম সনদ দেওয়া ইউপি সদস্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ সাতক্ষীরায় কনস্টেবল ও নায়েক পুলিশ সদস্যদের “দক্ষতা উন্নয়ন কোর্স” এর সমাপনী ও সনদপত্র বিতরণী  বৃষ্টির জন্য তালায় বিশেষ নামাজ আদায়

সাতক্ষীরা পৌরসভার ময়লার গাড়ী রেখে তিনটি ব্যাংকের প্রবেশ পথ বন্ধ করে অবস্থান কর্মসুচি পালন

✍️আসাদুজ্জামান✅
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৫৩ বার পড়া হয়েছে

সাতক্ষীরায় ব্যাংক থেকে টাকা ছাড় না করায় পৌরসভার ময়লার গাড়ী রেখে তিনটি ব্যাংকের সামনের প্রবেশ পথ বন্ধ করে সোমবার সকাল থেকে আড়াইঘটা ব্যাপী অবস্থান কর্মসুচি পালন করেছে পৌর কর্মচারীরা। সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত পৌরসভার বিভিন্ন স্থান থেকে ময়লা আবর্জনা গাড়ীতে করে নিয়ে সেখানে তারা এ কর্মসুচি পালন করে।

এ সময় ব্যাংকের সাধারন গ্রাহকরা ব্যাংকে লেনদেন করতে না পেরে তারা চরম ক্ষোভ প্রকাশ করেন। পরে পুলিশের উপস্থিতিতে ব্যাংক ব্যাবস্থাপকরা তাদের উদ্ধর্তন কর্মকর্তাদের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্রনে আসে।

জানা যায়, সাতক্ষীরা পৌরসভার দুই বারের নির্বাচিত পৌর মেয়র আলহাজ্ব তাজকিন আহমেদ চিশিতির বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের হওয়ায় গত ৬ ফেব্রুয়ারি তারিখে স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িকভাবে বরখাস্ত করেন। এসময় ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দায়ীত্ব পান কাজী ফিরোজ হাসান। তিনি এ সময় তিন মাসের জন্য পৌরসভার অর্থনৈতিক লেনদেনের ক্ষমতাও পান। এরপর গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চে এক আদেশে চিশতির বরখাস্তের আদেশ স্থগিত করেন এবং প্যানেল মেয়র ফিরোজ হাসানের অর্থনৈতিক লেনদেনের ক্ষমতাও বাতিল করেন। পৌর মেয়র চিশতির আইনজীবির দয়ো উচ্চ আদালতে স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপিটি নিয়ে চিশতি পৌরসভার সেক্রেটারীর (সিইও) কাছে দিলে তিনি সেটি নিতে অসম্মতি জানান। স্থানীয় সরকার মন্রনালয়ের নির্দেশ না পাওয়ায় তিনি সেটা গ্রহন করেননি। এদিকে, উচ্চ আদালতের স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপিটি পৌর মেয়র চিশতি পৌরসভার লেনদেনকৃত সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালচার ব্যাংক, ন্যাশনাল ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকে এই কপি জমা দিলে মূলত পৌরসভার ব্যাংক লেনদেন বন্ধ হয়ে যায়। এর ফলে গত ২/৩ মাস যাবত পৌর কর্মচারীরা তারা তাদের বেতন না পাওয়ায় তারা মানবতর জীবন যাপন করতে থাকেন। এক পর্যায়ে তারা আজ সোমবার সকাল ১০ টা থেকে দুপুর সাড় ১২ টা পর্যন্ত পৌরসভার ময়লা আবর্জনা গাড়ীতে নিয়ে পূবালী ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালচার ব্যাংক ও ন্যাশনাল ব্যাংকের সামনে প্রবেশ পথ বন্ধ করে এ অবরোধ কর্মসুচি পালন করে। এ সময় তারা ব্যাংক কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক আচরনও করেন।

পূবালী ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক চদ্র শেখর রায় এবং ন্যাশনাল ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক ইলিয়াস ইকবাল জানান, উচ্চআদালতের স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপি পৌর মেয়র চিশতি তার আইনজীবী মারফত ব্যাংক কর্তৃপক্ষকে উকিল নোটিশও প্রদানের পর থেকে কোন ব্যাংক পৌরসভার আর কোন চেক পাশ করেনি। তবে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির করা হবে বলে জানান তারা।

সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, ব্যাংক গুলো চেক পাশ না করায় পৌরসভার কর্মচারীরা দীর্ঘ ৩/৪ মাস যাবত বেতন না পেয়ে মানবতর জীবন যাপন করছেন। এরফলে তারা আজ ব্যাংকের সামনে এ অবস্থান কর্মসুচি পালন করতে বাধ্য হন। তবে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে ব্যাংক কর্মকর্তারা তাদের উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির করবেন বলে আশ্বাস দিলে পরকর্মচারীরা তারা অবস্থান কর্মসুচি প্রত্যাহার করেন।

উল্লেখ্য: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগ তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ড জড়িত থাকার অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হবার কথা উল্লেখ করে গত ৬ ফেব্রুয়ারী পৌর মেয়র আলহাজ্ব তাজকিন আহমেদ চিশিতিকে বরখাস্ত করে। চলতি বছরের গত ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগার পাঠানো হয়েছিলো এবং গত ৯ ফেব্রুয়ারি তারিখে তিনি জামিনে মুক্ত হন। এরপর গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতির বরখাস্তের আদেশ স্থগিত করেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!