শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে ও জলবায়ু সুবিচারের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন শ্যামনগরের গাবুরায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার দীর্ঘদিন যাবৎ সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলস বন্ধ, বেকার দেড় হাজার শ্রমিকের হাহুতাশ তালায় ইটভাটায় পড়ে ছিল বৃদ্ধের মরদেহ গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে গৃহবধূকে এসিড নিক্ষেপের অভিযোগ চুয়াডাঙ্গায় মোটরযানের উপর মোবাইল কোর্ট, দায়িত্বরত পুলিশ অফিসার সহ আহত-৪ পদ্মা তোমাকে নিয়ে – কবি শেখ মফিজুর রহমান গোপালগঞ্জের ডিসি’র সাথে মুকসুদপুর উপজেলার নবাগত ইউএনও’র সৌজন্য সাক্ষাৎ ডিআইজি, খুলনা রেঞ্জ কর্তৃক ঝিনাইদহ জেলা পরিদর্শন সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী অ্যাড. মাহাবুবর রহমান জেল হাজতে

দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ📝নিজস্ব প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ১৫৫ বার পড়া হয়েছে

“কৃষিই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় সরিষা, গম, সূর্যমুখী, খেসারী ও ভূট্টা উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) সদর উপজেলা পরিষদ হল রুমে সাতক্ষীরা সদর উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির বাস্তবায়নে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ সার বীজ বিতরণ করেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কৃষিতে বিপ্লব ঘটাতে এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসাবে বিনামূল্যে সার ও বীজসহ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের কোথাও ১ ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে। বিশ্ব ব্যাপি যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেটা মাথায় রেখে দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে। কৃষকদের উদ্দেশ্যে এমপি রবি বলেন, সরকার বিনামূল্যে যে সার ও বীজ দিচ্ছে এটাকে যথাযথ ভাবে কাজে লাগাতে হবে।”

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মো. নাজমুল হুদা। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, উপসহকারি কৃষি অফিসার কৃষিবিদ অমল ব্যানার্জী প্রমুখ।

২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ২ হাজার ৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ১ কেজি সরিষা বীজ, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, ৭০০ জন গম চাষিকে ২০ কেজি গমের বীজ, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০কেজি, ৮০ জন ভূট্টা চাষির মাঝে ২ কেজি ভূট্টা বীজ, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০কেজি, ১৮০ জন সূর্যমুখী চাষীর মাঝে সূর্যমুখী বীজ ১ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি এবং ৩০ জন খেসারী চাষীর মাঝে ৮ কেজি খেসারী বীজ, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি। ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার মোট ৩ হাজার ৪৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ সার ও বীজ বিতরণ করা হবে। এসময় সাতক্ষীরা সদর উপজেলা ও পৌর এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক, কৃষিবিদ ও সদর উপজেলার কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার প্লাবনী সরকার।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!