বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবহাটায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন কিনলেন মুজিবর রহমান সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ  টেণ্ডার ছাড়াই রাতের আঁধারে বালু বিক্রি, ঝুৃঁকিতে সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলের সরকারি সম্পদ শ্যামনগরে গ্রামীণ নারীদের ১৫ দিনব্যাপী দর্জি প্রশিক্ষণ শুরু সাতক্ষীরা জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মীর আজহার আলী শাহিন’র মৃত্যুতে সাবেক এমপি রবি’র শোক সাতক্ষীরা জেলা আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠিত  সাতক্ষীরা জেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা অনুষ্ঠিত  প্রেতাত্মা ও আলো!! কবি তানভীর আহমেদ  শ্যামনগরে দুই সংসদ সদস্য সাফজয়ী নারী ফুটবলার সাথী মুন্ডার সম্বর্ধনা  দেবহাটায় ইউপি সদস্যর বিরুদ্ধে ৪ বার গর্ভের সন্তান নষ্টের অভিযোগ!

কালিগঞ্জে ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারে ওয়াপদার মাটিকেটে ওয়াপদা সংস্কারের অভিযোগ

✍️হাফিজুর রহমান শিমুল📝কালিগঞ্জ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১২৪ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কালিগঞ্জে ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারে নানান অনিয়ম ও বসতঘর রক্ষা, কল রক্ষার নামে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে কাজ চালিয়ে যাচ্ছে সংশ্লীষ্ট ঠিকাদার। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবী করেন সচেতনমহল।

সরেজমিন সূত্রে জানাগেছে, উপজেলার রতনপুর ইউনিয়নের বাগমারী, সাতহালীয়া ও শীবপুরে ৪.৭৫ কিঃ মিঃ ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারের কাজ চলমান আছে। ইতিমধ্যে বাগমারী আব্দুল ওয়াহেদের বাড়ি সংলগ্ন থেকে শফি’র বাড়ির পথের মুখ পর্যন্ত সংস্কার কাজ শেষ করেছেন নানান অনিয়মের মধ্যদিয়ে। পৃথক দুটি ভেকুদিয়ে ওয়াপদার পুরাতন বেড়িবাঁধ কেটে সংস্কাকৃত ওয়াপদার নতুন বেড়িবাঁধ দেওয়া হচ্ছে। যার স্থায়ীত্ব দুই বছরও যাবেনা এমন দাবী করেন স্থানীয় আশরাফুল ইসলাম, শওকাত হোসেন কারিকর, শফিকুল ইসলাম শফি, কওছার আলী গাজীসহ ১৫/২০ জন সচেতন ব্যাক্তিবর্গ। প্রায় দুই কিলোমিটার বেড়িবাঁধ নির্মানের এক সপ্তাহের মধ্যে কয়েকটি স্থানে ধ্বসে পড়েছে। তাছাড়া বেড়িবাঁধের স্লোপে বড় বড় ক্যানেল কাটায় হুমকির মুখে পড়বে বেড়িবাঁধ, এমন আশঙ্কা স্থানীয়দের। সংশ্লীষ্ট ঠিকাদারের স্থানীয় পরিচালক মোহাম্মাদ নাসিমের সাথে কথা হলে তিনি বলেন সাইটের কাজ যেভাবে করতে বলা হয়েছে সেভাবেই চলছে। এদিকে ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারের কারণে অনেকের বসতঘর, ঘেরের বাসা ও পানি উঠানো কল বসানো আছে। রতনপুর ইউপির ৮ নং ওয়াডের মেম্বর দিদার হোসেন উদ্ধতন কতৃপক্ষের নাম করে তার দেওয়ানী ধুরন্ধর আব্দুস সাত্তার ওরফে মেঝ খোকনের মাধামে আব্দুল ওয়াহেদ, শওকাত হোসেন কারিকর ও বাপ্পীসহ একাধিক ব্যক্তির নিকট থেকে অর্ধলক্ষ টাকা উঠানোর অভিযোগ চাওর হয়ে উঠায় ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগীদের উপর চড়াও হয়েছে মেম্বরের দেওয়ানী আব্দুস সাত্তারের বিরুদ্ধে। রবিবার (৬ নভেম্বর) বিকালে বাগমারী ওয়াপদার উপরে ৩০/৩৫ জনের সামনে শওকাত হোসেন কারিকরের গলাধাক্কা দিতে দেখাগেছে সম্পুর্ন গায়ের জোরে ও অন্যায় ভাবে। বিষয়টি ঘীরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারের বিষয়ে কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী’র সাথে কথা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, কালিগঞ্জ উপজেলা এলাকায় উন্নয়নমুলক কাজে কোনো অনিয়ম ও দুর্ণীতি মেনে নেওয়া হবে না। আমি বিষয়টি শুনেছি সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। আমি ইতিমধ্যে ওয়াপদার এসও সহ উদ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। স্থানীয় ইউপি সদস্য দিদার হোসেন ও তার সহযোগী আব্দুস সাত্তারের সাথে কথা হলে তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন আমরা ওয়াপদার বেড়িবাঁধ সংস্কার কাজ ভালোর জন্যে দেখে নিচ্ছি। কিছু ব্যাক্তি আমাকে জড়িয়ে গুজব ছড়াচ্ছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!