বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময় ডাক্তার ফয়সাল ও তার সন্ত্রাসী বাহিনী কর্তৃক সাংবাদিকদের মোবাইল, ক্যামেরা ছিনিয়ে বেধড়ক মারপিট নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি   উপকূল গবেষণায় লিডার্স কর্তৃক বৃত্তিপ্রদান তালার প্রতিবন্ধী এক নারীর যাতায়াতের রাস্তা আটকানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময় সাতক্ষীরার রমজান আলী হত্যা প্রচেষ্টা মামলায় দুই আসামীর গ্রেপ্তারী পরোয়ানা জারি তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা সমমনা সংগঠনের সাথে মিটিং

এমপি রবি রচিত ‘বিশ্বে বিরল অনন্য শেখ হাসিনা’ বইটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দিলেন এমপি রবি

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ📝নিজস্ব প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ১৭১ বার পড়া হয়েছে
সাতক্ষীরার কৃতি সন্তান সদর-২ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি রচিত বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা বই ‘বিশ্বে বিরল অনন্য শেখ হাসিনা’ বইটি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপির হাত থেকে গ্রহণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার (১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় মহান জাতীয় সংসদ ভবনস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি প্রধানমন্ত্রীর হাতে ‘বিশ্বে বিরল অনন্য শেখ হাসিনা’ বইটি তুলে দেন। বইটি হস্তান্তরের পর দীর্ঘ সময় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন এমপি রবি। এসময় প্রধানমন্ত্রী এমপি রবিকে প্রশ্ন করে বলেন, আপনিতো বীর মুক্তিযোদ্ধা। মহান মুক্তিযুদ্ধ নিয়ে বেশি বেশি বই লিখুন। আমাকে নিয়ে বই লিখতে উৎসাহী হলেন কেন, জবাবে এমপি রবি প্রধানমন্ত্রীকে বলেন, ২০০৮ সালেই মহান মুক্তিযুদ্ধ নিয়ে বই লিখেছি। আপনি বঙ্গবন্ধু কন্যা, আপনি প্রধানন্ত্রী না হলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতোনা। এ বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নশীল দেশে কখনও পরিনত হতোনা। আপনার নিরলস পরিশ্রম ও বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে। বাংলাদেশের জন্য আপনার ত্যাগ ও ভালবাসা এবং আপনার অবদান ভবিষ্যৎ প্রজন্মের জন্য তুলে ধরতেই ‘বিশ্বে বিরল অনন্য শেখ হাসিনা’ বইটি আমি রচনা করেছি। 
গত ১৭ অক্টোবর প্রধান অতিথি হিসেবে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গ্রন্থ রচনা একটি দুঃসাহসিক অভিযান। সেই কাজটি করেছেন বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। তাঁর লেখা ‘’বিশ্বে বিরল অনন্য শেখ হাসিনা’ গ্রন্থটিতে প্রধানমন্ত্রীর বাল্যকাল থেকে অদ্যবধি জীবনের বিভিন্ন পর্যায়গুলো সন্নিবেশিত হয়েছে। গ্রন্থটি পাঠের মাধ্যমে পাঠক অনুধাবন করতে পারবেন শেখ হাসিনা সত্যিই বিরল ও অনন্য। বাংলা ও ইংরেজি দু’টি ভাষায় বইটি প্রকাশিত হচ্ছে, যা বিশ্বের অন্যান্য দেশের পাঠকদের জন্য যুগোপযোগী। 
বীর মুক্তিযোদ্ধা এমপি রবি বলেন, একটি সুন্দর সমাজ ও সমৃদ্ধ দেশ গঠনে নেতৃত্বের বিশেষ গুণাবলী লাগে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মের জন্য বিরল নেতৃত্ব হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন। স্বপ্লোন্নত দেশ থেকে উত্তরণ ঘটিয়ে উন্নয়নশীল দেশের পথে এগিয়ে নেওয়া, ২০৪১ সালের পরিকল্পনা প্রণয়ন ও ২১০০ সালের ডেল্টা প্লান প্রণয়নের সুদূর প্রসারী চিন্তা তাঁর মতো দক্ষ প্রশাসকের পক্ষেই সম্ভব বলে উল্লেখ করেন এমপি রবি। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ, সমূদ্রসীমা জয়, বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ, কর্ণফূলি টানেল নির্মাণসহ বড় বড় মেঘা প্রকল্প বাস্তবায়ন সম্ভব হয়েছে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সমগ্র দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বীর মুক্তিযোদ্ধা এমপি রবি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!