বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আশাশুনি কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন আলহাজ্ব সরোয়ার হোসেন শ্যামনগরে উদ্ভাবনী কৃষি মেলা অনুষ্ঠিত তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী টুঙ্গিপাড়ায় ফেসবুকে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট তথ্য প্রচারের প্রতিবাদে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা মুছা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কলারোয়ায় উপজেলা শিক্ষা অফিসার মীর মুস্তাফিজুর রহমানের বিদায়ী সংবর্ধনা সাতক্ষীরায় পাচারের শিকার ২৪ নারী ও পুরুষ এর জীবণ দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ জীবিত নারীকে মৃত দেখিয়ে ওয়ারেশ কায়েম সনদ দেওয়া ইউপি সদস্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ

সাতক্ষীরা প্রেসক্লাবে পৈত্রিক সম্পত্তি জবরদখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন (ভিডিওসহ)

✍️হাফিজুর রহমান শিমুল📝কালিগঞ্জ প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১৪৮ বার পড়া হয়েছে

সাতক্ষীরা প্রেসক্লাবে পরসম্পদলোভী, আদালত অবমাননাকারী ও এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ আগষ্ট) বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে রিখিত বক্তব্য পাঠ করেন জেলার কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের রমজান আলী।

 

তিনি লিখিত বক্তব্যে বলেন-আমি ও আমার ভাই মোঃ জহুর আলীসহ পরিবারের সকলকে নিয়ে শান্তিতে বসবাস করে আসছিলাম। কিন্তু পূর্ব নলতা এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারী, পরসম্পদ লোভী, আদালতের আদেশ ও চেয়ারম্যানের শালিষ অমান্যকারী, পূর্ব নলতা গ্রামের ছামসুর রহমানের পুত্র আব্দুর রাশেদ, মৃত ইছল উদ্দিন এর পুত্র নজরুল ইসলাম ও মৃত আব্দুল আজিজ এর পুত্র আবু হাসান গং পূর্ব পরিকল্পিত ভাবে আমাদের পৈত্রিক ও রেকডিয় সম্পত্তি বারবার জবর দখলের চেষ্টা চালিয়ে আসছিল। তাদের হীন অপচেষ্টার প্রতিকারে প্রার্থনায় আমরা গত ১৫/ ০৩/২২ তারিখে বিজ্ঞ আদালতে ১৪৫ ধারায় পি৪৪৯/২২ নং মামলা দায়ের করি। এ মামলায় নলতা মৌজার ১০ নং জে,এল, ৭৮৩ নং খতিয়ানের ২২ শতক জমি আমাদের অনুকূলে পঞ্চাশ বছরের বেশি সময়ে দখলে ও কাগজপত্র আছে মর্মে রায় দেন। আদালতের এ আদেশ উপেক্ষা করে গত ১৪/০৫/২২ তারিখে আব্দুর রাশেদ গং দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বে-আইনে জনতা দলবদ্ধ হয়ে উক্ত জমি দখলের চেষ্টা চালায়। এ ঘটনায় আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট অভিযোগ দায়ের করি। চেয়ারম্যান গ্রাম্য আদালতের মধ্যস্ততায় শালিষের ব্যবস্থা করিলে তাদের অনুকুলে কাগজপত্র দেখাতে না পারায় তফশীল সম্পত্তিতে তাদের না যাওয়ার জন্য রায় দেন আমাদের পক্ষে। অথচ আব্দুর রাশেদ গং আদালত ও পরিষদের রায় উপেক্ষা করে মরিয়া হয়ে আমাদের ঐ জমি দখলে যাবে বলে প্রকাশ্যে হুমকী দিতে থাকে। একপর্যায়ে গত ২১/০৮/২২ তারিখে ফ্লিমি স্টাইলে ভাড়াটিয়া গুন্ডা আর বহিরাগত লাঠিয়ালদের নিয়ে আমাদের জমি দখলের লক্ষে খুপড়ী ঘর বাঁধে। এক্ষনে স্থায়ী দখলের লক্ষ্যে মহড়া দিচ্ছে প্রতিনিয়ত। আমি ও আমার ভাইসহ পরিবারের সদস্যরা বর্তমানে তাদের ভয়ে ব্যাপক নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছি। আমরা এলাকার অতি সহজ সরল হওয়ায় তাদের হীন কর্মকান্ডের মোকাবেলা করতে পারছিনা। তাদের হীন কর্মকান্ডের বাঁধা দিতে গেলে আইন শৃঙ্খলা বিঘ্নসহ আমরা তাদের দারা ব্যাপক ক্ষতিগ্রস্থ হওয়ার আশঙ্খা করছি।এঘটনার প্রতিকার প্রার্থনায় কালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছি। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে ভূমিদস্যু ও পরসম্পদ লোভী আব্দুর রাশেদ গংদের বিরুদ্ধে অতি দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রিয় কলম সৈনিক ভাইদের মাধ্যমে পুলিশ ও প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!