শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
উৎসবমূখর পরিবেশে তালায় রথযাত্রা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর সমাধিতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নবনিযুক্ত সচিবের শ্রদ্ধা সাতক্ষীরায় মহাধুমধামে মধ্য দিয়ে সদর সার্বজনীন মন্দিরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব জাতির পিতার সমাধিতে ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসার্স এসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের শ্রদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক হওয়ায় সংবর্ধনা প্রদান  বঙ্গবন্ধুর সমাধিতে মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষের শ্রদ্ধা নিবেদন  বঙ্গবন্ধুর সমাধিতে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি’র শ্রদ্ধা নিবেদন  জননেত্রী শেখ হাসিনা নির্দেশ এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে-বীজ ও সার বিতরণকালে এমপি রবি রোটারী ক্লাব অব সাতক্ষীরা’র উদ্যোগে রোটা বর্ষ-২০২২-২৩ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা গাঁজাসহ তালায় এক ব্যবসায়ী আটক

সাতক্ষীরায় ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল চেষ্টা ও পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

✍️শেখ কামরুল ইসলাম📝নিজস্ব প্রতিবেদক✅
  • প্রকাশের সময় : শনিবার, ২১ মে, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

সাতক্ষীরা সদরের ব্রক্ষরাজপুরে এক জামায়ত নেতা কর্তৃক সংখ্যলঘুর ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল চেষ্টা ও পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক জনার্কিন সংবাদ সম্মেলেন লিখিত বক্তভ্য পাঠ করেন ব্রক্ষরাজপুর গ্রামের মৃত সাধন ঘোষের পুত্র বিকাশ ঘোষ।
লিখিত বক্তব্যে তিনি বলেন ২০২০ সালের ২মার্চ ব্রক্ষরাজপুর এলাকার পাগল গাজীর ২ কন্যা আমেনা খাতুন ও জামেলা খাতুনের কাছ থেকে ৩৬ লক্ষ টাকার বিনিময়ে ব্রক্ষ্মরাজপুর জে এল নং ১০৩ খতিয়ান নং এস, এ ৫৪৫, ১৮৭৪ নং খতিয়ানে বর্তমান জরিপে আর, এস-৮৪৯ নং খতিয়ানে দাগ নং এস, এ ৬৫৫৫, ৬৫৬১ দাগে ৬১ শতক জায়গা ক্রয় করি। ক্রয়কৃত জমি মোছাঃ আমেনা খাতুন ও মোছাঃ জামেলা খাতুনের পৈত্রিক ও রেকর্ডীয় সম্পত্তি। তারা আমাদের দুই ভাই, আমি বিকাশ ঘোষ ও সত্যপদ ঘোষ এর নামে ওই জমির কবলা রেজিস্ট্রি করে দেন এবং আমাদের দখল বুঝিয়ে দেয়। জমি ক্রয়ের পর থেকে আমেনা খাতুন জামেলা খাতুনের বিমাতা ভাই ব্রক্ষ্মরাজপুর ওমরাপাড়ার সোলেমান গাজী আমাদের ক্রয়কৃত জমি দখল করার চেষ্টা করে আসছে। সে এলাকায় প্রচার করে, তার দুই বোন জামেলা খাতুন ও আমেনা খাতুনের কোন জমি সেখানে নেই। এই জমি ক্রয় করার আগে আমি সোলেমান গাজীর কাছে জমির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আপনি জমি নিতে পারেন আমার কোন সমস্যা নেই। কিন্তু, জমি ক্রয়ের পাঁচ মাস পর সোলেমান গাজী সাতক্ষীরা আদালতে হয়রানিমূলক মামলা দায়ের করেছে। সে রাতের আধারে পাশ্ববর্তী ইউনিয়নের এক জনপ্রতিনিধির লালিত সশস্ত্র সন্ত্রসী বাহিনী দিয়ে আমাদের ক্রয়কৃত জমির সীমানায় দেয়া বেড়া ভেঙে জমি দখলের চেষ্টা করে। সেই সন্ত্রাসী বাহিনী আমাদের প্রকাশ্যে হুমকি দিয়ে বলতে থাকে, জমি ছেড়ে দে নইলে তোদের দুই ভাইয়ের লাশ ফেলে দেয়া হবে। আমরা এসব বিষয়ে বহুবার থানা পুলিশ ও ডিবি অফিসে মীমাংশার জন্য বসলেও কোন লাভ হয়নি। এছাড়া এবিষয়ে ধুলিহার ইউপি চেয়ারম্যান মিজান চৌধুরী সালিশ করেছিল কিন্তু সোলেমান সেই সালিশ মানেনি। উল্টো আমাদের দুই ভাই ও পরিবারকে বিপদের মুখে পড়তে হয়েছে বারবার। এমনকি সোলেমান গাজী জেলা আওয়ামী লীগের প্রভাবশালী দুই নেতার নাম উল্লেখ করে আমাদের হুমকি দিয়ে বলেন, তারা আমার লোক, থানা পুলিশ যেখানেই যাশ কোন লাভ হবেনা। জমি ছেড়ে ভারতে পালাতে হবে তোদের। জেলা ও উপজেলা আওয়ামী লীগের দুই নেতার মদদে জামাত পরিবারে সোলেমান গাজী আমাদের জমি দখল ও আমার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকি ধামকি দিচ্ছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

তিনি আরো বলেন আমরা এত টাকা দিয়ে জমি কিনে সেই জমি ভোগ করতে পারছি না। এখন পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা। আমাদের প্রতিপক্ষ সোলেমান গাজী ও তার ছেলে আতিয়ার রহমান ২০১৩ সালে দেশবিরোধী নাশকতায় জড়িত ছিল।

তাদের নামে একাধিক গাছ কাটা ও নাশকতার মামলা রয়েছে। আমরা বর্তমানে সোলেমান গাজী ও তার সন্ত্রাসী বাহিনীর দাপটে দিশেহারা হয়ে পড়েছি।

এব্যাপারে তিনি সোলেমান গাজীর কবল থেকে ক্রয়কৃত সম্পত্তি রক্ষা এবং পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ১৬:৪২ অপরাহ্ণ
  • ১৮:৫৪ অপরাহ্ণ
  • ২০:২০ অপরাহ্ণ
  • ৫:১৪ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!