শনিবার, ২১ মে ২০২২, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
মিডিয়া ডেলিগেশন নামে বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্রের প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ  বঙ্গবন্ধুর সমাধিতে জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা (ভিডিও সহ) সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মো. নজরুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জেলা জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দের সাতক্ষীরায় ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল চেষ্টা ও পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন রকমেলন চাষ করে সাতক্ষীরায় ব্যাপক সাড়া জাগিয়েছে কৃষক হান্নান মোড়ল স্বর্ণ আত্মসাতে সাতক্ষীরার সাবেক এসপি আলতাফ হোসেনের চাকরিচ্যুত, বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য অবহেলিত ৭নং ওয়ার্ডের সার্বিক উন্নয়ন করতে চান কাউন্সিলরপ্রার্থী শফিকুর রহমান শুক্তি ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে কালিগঞ্জে হেফজখানার শিশুকে বলাৎকারের অভিযোগ শ্যামনগরে ফ্রি স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা শিবির দক্ষিণ-পশ্চিম উপকূলের দুর্যোগ ঝুকি মোকাবেলায় জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবী

আদালতের নিশেধাজ্ঞা অমান্য করে ৩৩ বছরের সীমানা প্রাচীরের মধ্যে প্রবেশ করে ঘর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন 

✍️নিজস্ব প্রতিবেদক ☑️
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

আদালতের নিশেধাজ্ঞা অমান্য করে কমান্ড স্টাইলে ১ একর ২৯ শতক জমির উপর নির্মীত সীমানা প্রাচীরের মধ্যে প্রবেশ করে বাঁশ খুটি পুতে টিনের ঘর নির্মাণ করে জমি দখলের পায়তারা করছে সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর গ্রামের মৃত শেখ আনোয়ার আলীর ছেলে সন্ত্রাসী ভূমি দস্যু শেখ বোরহান উদ্দীন। ঘর নির্মাণ বাঁধা দিতে গেলে জমির মালিক সাতক্ষীরা পৌরসভার পলাশপোল গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে মোঃ মাসুদ আহম্মেদ ওরফে মামুনের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। এসময় লোহার শাপল দিয়ে তার উপর হামলা চালানো হয়। মারপিটকরে রক্তাক্ত জখম করে মাটিতে ফেলে রাখা হয়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। এঘটনায় তার স্ত্রী মোছাঃ লুৎফা খাতুন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় মামলা করায় মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি দিচ্ছে ওই সন্ত্রাসী বাহিনী। বর্তমানে তিনি ও তার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে এসব অভিযোগ করেন মাসুদ আহম্মেদ ওরফে মামুন। তিনি তার লিখিত বক্তব্যে জানান, তার পিতা মৃত আব্দুস সামাদ ১৯৮৭ সালে এবং তিনি ও তার ছোট ভাই মাহমুদ আহম্মেদ মুন্না ১৯৮৮ সালে সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ব্রম্মরাজপুরের প্রকাশ ঘোষের নিকট থেকে ব্রম্মরাজপুর মৌজার এসএ ১৫১ খতিয়ানে (দাগ নম্বর-৬৫৯৯,৬৬০১,৬৬০০) বর্তমান ৮৪৭০,৮৪৭৮,৮৪৭৯ ও ৮৪৮১ যথাক্রমে এই চার দাগে দুই দফায় মোট ১ একর ২৯ শতক জমি ক্রয় করেন।  জমি ক্রয়ের পরপরি সীমানা প্রাচীর দিয়ে রাখেন। কিন্তু গত দেড় বছর ধরে ধুলিহর গ্রামের মৃত শেখ আনোয়ার আলীর ছেলে ভূমি দস্যু সন্ত্রাসী শেখ বোরহান উদ্দীন ওই জমি থেকে ৪ শতক জমি দখলের পায়তারা করে। তার বাড়ী ধুলিহর সাহেব বাড়ী মোড় সংলগ্ন সরকারি রাস্তা হওয়ার কারনে তার জমি সরকারি রাস্তার মধ্যে চলে যাওয়ার কারনে সরকারি ম্যাপে তার জমির পরিমান কমে যায়। আর সে কারনেই সন্ত্রাসী বোরহান উদ্দিন জমির পেছনে থাকা আমাদের ৩৩ বছর ধরে সীমানা প্রাচীর দিয়ে রাখা ওই জমি দখল নিতে হঠাৎ মরিয়া হয়ে উঠে। শেখ বোরহান উদ্দিন গত  দেড় বছর আগে  সীমানা প্রাচীর ভাংচুর করে জমি দখল নেওয়ার চেষ্টা চালায়। এমত অবস্থায় জমির মালিক মাসুদ আহম্মেদ ওরফে মামুন গং আদালতের আশ্রয় নিয়ে একটি মামলা করেন। মামলা নম্বর দেওয়ানি ১৯/২০২২। বিজ্ঞ আদালত ২০২২ সালের ১৭ জানুয়ারি জমিতে ইস্তিথিশীল অবস্থা (এস্টাটাসকো) জারি করে। কিন্তু বিজ্ঞ আদালতের নির্দেশ উপেক্ষা করে গত ২০ এপ্রিল সন্ধ্যায় ভূমি দস্যু সন্ত্রাসী বোরহান উদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের জমির সীমানার মধ্যে জোর পূর্বক পবেশ করে টিনসেটের ঘর নির্মান করতে থাকে। সংবাদ পেয়ে ওই দিন রাত আনুমানিক ৮ টার দিকে ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে সন্ত্রাসী বোরহান উদ্দিন তার উপর হামলা চালায় এবং ঘর নির্মাণ করতে থাকা লোহার শাপল দিয়ে মাথায় আঘাত করার চেষ্টা করলে আমি আত্মরক্ষা করি এবং ওই শাপলের বাড়ী আমার মুখ মন্ডলে লেগে মাটিতে লুটিয়ে পড়ি। এসময় সে ও তার সন্ত্রসাী বাহিনী আমাকে বিভিন্ন লাঠি সোটা দিয়ে পিটাতে থাকে। এক পর্যায়ে আমার গলায় থাকা ১ ভরি ওজনের একটি স্বর্ণের চেইন ও পকেটে থাকা ৩৫ হাজার ২০০ টাকা জোর করে ছিনতাই করে নেয়। পরে তার চিৎকারে এলাকাবাসী ও সংবাদ পেয়ে আমাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। এঘটনায় আমার স্ত্রী মোছাঃ লুৎফা খাতুন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-৬৬। মামলা দায়েরর পর থেকে সন্ত্রাসী বোরহান উদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী মাসুদ আহম্মেদ ওরফে মামুন ও তার পরিবারকে হত্যার জন্য আরও মরিয়া হয়ে উঠেছে। সন্ত্রাসী বোরহান উদ্দিন ওই মামলা তুলে নিতে বিভিন্ন মাধ্যম দিয়ে আমি ও আমার স্ত্রীসহ পরিবারের অনান্য সদস্যদের হুমকি দিচ্ছে।  এমনকি ওই জমিতে গেলে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এমত অবস্থায় আমি ও আমার পরিবার জীবনের নিরাপত্তা হীনতায় ভূগছি। সন্ত্রাসী বোরহান উদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনীদের দ্রুত গ্রেফতারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 

বি: দ্র: প্রতিবেদনটি সাতক্ষীরা প্রেসক্লাবের ই-মেল থেকে প্রেরণকৃত।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
error: Content is protected !!