শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা সদরের আগরদাড়ীতে মোটরসাইকেল ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে পিতা-পুত্র নিহত হ্রদয়ের ভাড়াটিয়া-কবি তানভীর আহমেদ তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন আশাশুনি কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন আলহাজ্ব সরোয়ার হোসেন শ্যামনগরে উদ্ভাবনী কৃষি মেলা অনুষ্ঠিত তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী টুঙ্গিপাড়ায় ফেসবুকে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট তথ্য প্রচারের প্রতিবাদে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা মুছা’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কলারোয়ায় উপজেলা শিক্ষা অফিসার মীর মুস্তাফিজুর রহমানের বিদায়ী সংবর্ধনা সাতক্ষীরায় পাচারের শিকার ২৪ নারী ও পুরুষ এর জীবণ দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ

কলারোয়ায় ইটাভাটা রক্ষার দাবিতে মালিকের স্ত্রীর সংবাদ সম্মেলন

✍️নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১৫৩ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কলারোয়ায় সাবেক চেয়ারম্যান আসলামুল কর্তৃক ইটাভাটা মালিককে তাড়িয়ে ২ কোটি টাকার মালামালসহ ইটভাটা দখলের ষড়যন্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন, কলারোয়া উপজেলার পুটুনি গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী পারুল আক্তার।

লিখিত অভিযোগে পারুল আক্তার বলেন, আমার স্বামী আলমগীর হোসেন দীর্ঘদিন ধরে কলারোয়া উপজেলা চিতলা বটতলা এলাকায় পারুল ব্রিকস নামে ইটভাটা পরিচালনা করে আসছিলেন। দাম্পত্য জীবনে আমার ৪ বছর একটি কন্যা সন্তান রয়েছে। ভাটা পরিচালনা করতে গিয়ে বিভিন্ন সময়ে টাকার প্রয়োজন হওয়ায় চড়াসুদে কিছু মানুষের কাছ থেকে টাকা গ্রহন করেন। আবার পরিশোধও করেন। গত ৪ বছর পূর্ব শাকদহা এলাকার মৃত. আতর আলী খানের পুত্র কুশোডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আসলামুল ইসলাম আমার স্বামীর কাছে গিয়ে বলে টাকা যা লাগে আমি দেবো। আপনি প্রতিলাখে আমাকে ৩০ হাজার টাকা সুদ দিবেন। প্রথমে আমার স্বামী রাজি না হলেও বিভিন্ন সময় টাকার প্রয়োজন হওয়ায় উপায়ন্তর হয়ে একপর্যায়ে তার কাছ থেকে ১৯লক্ষ ৫০ হাজার টাকা গ্রহণ করে। গত ৪ বছর ধরে বিভিন্ন সময় ইট এবং নগদ টাকাসহ প্রায় ৬০লক্ষ টাকা আসলামুলকে দিয়েছে আমার স্বামী আলমগীর। তারপরও আসলামুলকে সুদের টাকা পরিশোধ হয়নি। এরপরও গত বছর আসলামুলের চাপাপাতিতে নিজের বাড়ি বিক্রয় করে ১২লক্ষ টাকা আসলামুল হাতে তুলে দিতে বাধ্য হন স্বামী। কিন্তু ওই পর সম্পদলোভী আসলামুল এতেও ক্ষ্যান্ত না হয়েও কৌশল আমার স্বামীর ইটভাটাটি দখলের চক্রান্ত শুরু করে। ১৯লক্ষ ৫০ হাজার টাকা নিয়ে প্রায় ৭০ লক্ষ টাকা দেওয়া হলেও আসলামুলের টাকা পরিশোধ হচ্ছে না। একপর্যায়ে জমির মালিকদের সাথে যোগসাজস করে আসলামুল তার সুদের টাকার সুযোগ নিয়ে ভাটা দখলে নিয়ে আমাকে তাড়াতে উঠে পড়ে লেগেছে। ৩০ মার্চ আসলামুল ভাটা দখলের উদ্দেশ্য ভাড়াটিয়া লোকজন নিয়ে ভাটায় প্রবেশ করে। ভাটার ম্যানেজারসহ কর্মচারীদের সেখানে প্রবেশ করতে দেয়নি এবং আমার স্বামী সেখানে গেলে মারপিটসহ খুন জখমের হুমকি ধামকি প্রদর্শন করে আসলামুল।

তিনি আরো বলেন গত কয়েক বছর সুদের টাকা পরিশোধ করতে গিয়ে দিশেহারা হয়ে পড়েছে আমার স্বামী। বর্তমান কোটি কোটি টাকা ঋণের বোঝা স্বামীর মাথায়। ইতামধ্যে নিজের বাড়িও বিক্রয় করে দিয়ে গৃহহারা। আমার স্বামীর একমাত্র সম্বল ইটভাটা। সেটিও দখল করতে মরিয়া ওই আসলামুল। ইতোমধ্যে আসলামুলের ইন্ধনে কতিপয় ব্যক্তি আমাদের ইটভাটায় প্রবেশ করে আমার স্বামীকে মারপিটও করে। ওই ইটভাটাটিই আমাদের একমাত্র সম্বল। সেটি দখল করে নিল আমাদের শিশু কন্যাসহ স্ব পরিবার আত্মহত্যা করা ছাড়া আর কোন রাস্তা থাকবে না। বহু মানুষ স্বামীর কাছে টাকা পাবে। ভাটা চালাতে না পারলে টাকা পরিশোধ করতে পারবে না। পথে ভিখারী হয়ে ঘুরতে হবে। আসলামুলের ষড়যন্রের হাত থেকে একমাত্র সম্বল ইটভাটা রক্ষা পূর্বক আমার স্বামী যাতে শান্তিপূর্ণভাবে ব্যবসা পরিচালনা করে ঋণের টাকা পরিশোধ করতে পারে সে বিষয় আইনগত ব্যবস্থা গ্রহণের সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

বি: দ্র: প্রতিবেদনটি সাতক্ষীরা প্রেসক্লাবের ই-মেল থেকে প্রেরণকৃত।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩১ অপরাহ্ণ
  • ১৮:২৮ অপরাহ্ণ
  • ১৯:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!