মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
আজ তালার পারকুমিরা গণহত্যা দিবস অগ্নিকাণ্ডে তালায় ১৩ টি বসতঘর পুড়ে ভস্মিভূত  বর্ষসেরা ক্রীড়া সংগঠক অ্যাওয়ার্ড পেলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান গোপালগঞ্জে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার-এর যোগদান সাতক্ষীরায় “সর্বজনীন পেনশন স্কিম” উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত  দেবহাটায় উন্নয়ন কর্মকান্ডে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক সভা তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা, তাপমাত্রা আজ সবোর্চ্চ ৩৯.৩ ডিগ্রি সেলসিয়াস সাতক্ষীরায় বেসিক ট্রেড স্কীল ডেভালপমেন্ট ফোরামের মানববন্ধন ও স্মারকলিপি বঙ্গবন্ধুর সমাধিতে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন-এর শ্রদ্ধা তালায় ঘরভাড়ার চুক্তিপত্র শেষ হবার পরও নামছেনা ভাড়াটিয়া গনি

সাতক্ষীরাবাসীর হৃদয়ের মাঝেই এ.কে.এম আনিছুর রহমান সারা জীবন বেঁচে থাকবেন

✍️মাহফিজুল ইসলাম আক্কাজ🔏নিজস্ব প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ২৩৪ বার পড়া হয়েছে

সাতক্ষীরার চায়না বাংলা শপিং কমপ্লেক্স, সিবি হসপিটাল লিমিটেড ও বরসা ট্যুরিজম’র এমডি এবং দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সম্পাদক সর্বক্ষেত্রে সফল হয়েছিলেন। সব মানুষের প্রিয়ভাজন ছিলেন সদাহাস্যোজ্বল ও সদালাপি এবং সকলের প্রিয় এ.কে.এম আনিছুর রহমান।

যার একটা বড় ক্ষমতা তিনি সকলকে অতি সহজে আপন করে নিতেন। মৃত্যুর পর প্রচার ও সামাজিক মাধ্যমে তাঁর তিরোধানে যে ব্যাপক শোক ও বেদনায় মর্মাহত সাতক্ষীরার সাধারণ মানুষসহ বিভিন্ন মহলে তা লক্ষ্য করা গেছে এবং সেই সাথে মানুষকে অভিভূত করেছে। এই কীর্তিমানের মৃত্যু সাতক্ষীরার প্রায় সকল মানুষকে কাঁদিয়েছে। তার এ চলে যাওয়া অনেকে মেনে নিতে পারিনি। তিনি তার জীবদ্দশায় সাতক্ষীরার মানুষদের জন্য উন্নত স্বাস্থ্য সেবার ব্রত নিয়ে করেছিলেন চায়না বাংলা (সিবি হসপিটাল), ক্রেতা সাধারণের ভাল সেবার জন্য সকল নিত্যপণ্যের সমাহার নিয়ে করেছিলেন চায়না বাংলা শপিং কমপ্লেক্স এবং গণমানুষের কথা ও মাটি ও মানুষের কথা গণমাধ্যমে তুলে ধরতে দৈনিক সুপ্রভাত পত্রিকা বের করেছিলেন। তিনি সব কিছু অতি সহজেই পেরেছিলেন সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী ছিলেন বলে।
সাতক্ষীরা তথা দেশের শিল্পোদ্যোক্তাদের কাছে তিনি উৎসাহ, অনুপ্রেরণা ও আত্মবিশ্বাসের বড় উৎস এবং অনুকরণীয় ব্যক্তিত্ব স্বপ্ন দ্রষ্টা এ.কে.এম আনিছুর রহমান। অনেকেই তাঁকে চেনেন ‘ব্যবসার জাদুকর’ হিসেবে। যে ব্যবসায়ই তিনি হাত দিয়েছেন, তাতেই সোনা ফলেছে। দীর্ঘজীবনে তিনি হার মানেননি কোনো প্রতিকূলতার কাছেই। নিজের হাতে গড়া চায়না বাংলা গ্রুপকে অল্প দিনেই নিবিড় পরিচর্যায় সাজিয়েছেন এবং সেই সাথে দাঁড় করিয়েছেন সুদৃঢ় প্রাতিষ্ঠানিক ভিত্তির ওপর।
তাই তাঁর মৃত্যুর পরও চায়না বাংলা গ্রুপ চলছে তাঁরই অনুসৃত নীতি, আদর্শ অনুযায়ী, তাঁর প্রদর্শিত পথে। গত ১৬ ডিসেম্বর ৫৮ বছর বয়সে এ সফল উদ্যোক্তার জীবনাবসান হয়। মৃত্যুর আগেই নিজের ব্যবসা প্রতিষ্ঠান চায়না বাংলা গ্রুপে তিনি দক্ষ পেশাজীবীদের নিয়ে একটি শক্তিশালী টিম গড়ে তোলেন।

আত্মমানবতার মানবসেবা ও ব্যবসায়ীক খাতের বিকাশের অন্যতম এ পথিকৃৎ ব্যবসায় নৈতিক দৃষ্টিভঙ্গির কারণে অনেকের কাছেই আজ অনুকরণীয় ব্যক্তিত্ব। সাতক্ষীরায় ব্যবসা অঙ্গনের অন্যতম এ পুরোধার’র ব্যবসাজীবন শুরু হয়েছিল খুব স্বল্প পরিসরে। প্রতিটি স্তরে সর্বোচ্চ মান, মূল্যবোধ আর নৈতিকতার চর্চাই মানুষের আস্থার আসনে বসিয়েছে আজ চায়না বাংলা গ্রুপকে। আমরা আশা করি তার দেখানো পথেই হাটবে তার স্বপ্নের চায়না বাংলা গ্রুপ। তার যোগ্য উত্তরসুরীর মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাবে তাঁর প্রদর্শিত পথে এবং এ.কে.এম আনিছুর রহমানের অসমাপ্ত কাজ শেষ করে দেশ ও দেশের বাহিরে চায়না বাংলা গ্রুপের কর্মকান্ড প্রসার ঘটাবে। তবে তাঁর মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়। সাতক্ষীরার মানুষ একদিন বুঝবে চায়না বাংলা সৃষ্টির কারিগর এ.কে.এম আনিছুর রহমানের চলে যাওয়া ও তার অভাব। তার এ সৃষ্টির মাঝে মানুষ যতদিন বিচরণ করবে ততদিন তাকে স্মরণ করবে। চায়না বাংলা শপিং কমপ্লেক্স, সিবি হসপিটাল লিমিটেড ও বরসা ট্যুরিজম’র এমডি এবং দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান সারাজীবন বেঁচে থাকবেন সাতক্ষীরাবাসীর হৃদয়ে এবং তার সৃষ্টির মাঝে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!