শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কালিগঞ্জে আইন শৃঙ্খলা, চোরাচালান ও মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত  শ্যামনগরে বাল্যবিয়ে বন্ধের দাবিতে গণজমায়েত কালিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত  ন‌ওয়াবেকী ও হরিনগর বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের মনিটরিং আশাশুনিতে চেউটিয়া খাল উন্মুক্ত করে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন কলারোয়ায় চাঁদাবাজ, ভুমিদস্যু ও আদম ব্যবসায়ী তফুরার হাত থেকে রক্ষা পেতে মানববন্ধন কলারোয়ায় গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার মাধ্যমে ইফতার সামগ্রী বিতরণ সাতক্ষীরায় কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষে গোডাউনে মজুদ করা ১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় কেক কাটা, আলোচনা সভা ও ইফতার মাহফিল সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ 

গোপালগঞ্জে প্রশাসনের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপণ কর্মসূচি শুরু (ভিডিও সহ)

✍️কে এম সাইফুর রহমান🔏গোপালগঞ্জ জেলা প্রতিবেদক☑️
  • প্রকাশের সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৯৮৪ বার পড়া হয়েছে

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা’র দিকনির্দেশনায় জেলা শহরের বিভিন্ন স্থানে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে ও বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় বিভিন্ন ধরনের চারা রোপণ করা হয়েছে।

এ লক্ষ্যে আজ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের লঞ্চঘাট, বড়বাজার, কাঁচাবাজার, ফলবাজার ও লেকপাড় সহ বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে জেলা প্রশাসন। আর এ কাজে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় লোকবল ও পরিচ্ছন্নকর্মী দিয়ে সার্বিকভাবে সহযোগিতা করেন গোপালগঞ্জ পৌরসভা। প্রতিবছর বর্ষা মৌসুমে প্রচুর বৃষ্টিপাত হওয়ার ফলে শহরের নিচু এলাকায় পানি ও ময়লা জমে ডেঙ্গু, চিকুনগুনিয়া সহ নানা ধরনের অসুখ-বিসুখের প্রাদুর্ভাব বেড়ে যায়। এছাড়া বর্ষা মৌসুমে বৃক্ষরোপণের উত্তম সময় হওয়ার কারণে বছরের অন্য সময়ের চেয়ে এই সময়ে সরকারি ও বেসরকারি পর্যায়ে প্রচুর পরিমাণে গাছের চারা রোপণ করা হয়ে থাকে। এ লক্ষ্যে শহরের লঞ্চঘাট ও লেকপাড় এলাকার বিভিন্ন স্থানে ময়লা- আবর্জনা পরিস্কার করে সেখানে বিভিন্ন ধরনের ফলদ ও বনজ গাছের চারা রোপণ করা হয়েছে। গোপালগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক আরিফুল ইসলাম নিজ হাতে বেশ কয়েকটি গাছের চারা রোপণ করেন।

পরে বিকালে জেলা প্রশাসক শাহিদা সুলতানা নিজে উপস্থিত থেকে এ কর্মসূচি তদারকি করেন। এ সময় তিনি প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও প্যানেল মেয়রকে চলমান এ কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ উসমান গনি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইকবাল হোসেন, গোপালগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মোহাম্মদ নাজমুল হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিলন সাহা, মোঃ আরিফ হোসেন, ডিএফ মোঃ রোকনুজ্জামান, গোপালগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুল আমিন শেখ (বিপ্লব), কঞ্জারভেন্সী পরিদর্শক ইমরান আলী মোল্যা, কঞ্জারভেন্সী সুপার ভাইজার মোঃ নিজামুল হাসান খান, সৈয়দ মাসুদ আলী, আতাউল কবির, বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ দাউদ আলী শেখ, সাধারণ সম্পাদক মোঃ ইবাদত শেখ, সদস্য সেকেন্দার শরীফ, বড়বাজারের সোবহান সরদার, নতুন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জিন্নাত খাঁ, সাধারণ সম্পাদক মোঃ বাচ্চু শেখ, ফল ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ নাজমুল মোল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, করোনা মোকাবেলায় আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবো, ঘরে থাকবো, নিরাপদে থাকবো, জরুরী প্রয়োজনে ঘরের বাহিরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করবো। এছাড়া আমারা নিজেদের স্বার্থেই আমাদের চার পাশের এলাকা বিশেষ করে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ময়লা আবর্জনা রেখে নোংরা করবো না। ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলবো। বেশি করে গাছ লাগাবো, পরিবেশ বাঁচাবো, নিজে বাঁচবো, ভবিষ্যৎ প্রজন্মকেও বাঁচতে সহায়তা করবো।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!