রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম :
আশাশুনিতে ট্রাকের ধাক্কায় গৃহবধূ নিহত সাতক্ষীরা মেডিকেল অ্যাসিস্ট্যিান্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থীরাদের ৫ দফা দাবিতে ক্লাস বর্জন ও সড়ক অবরোধ সাতক্ষীরায় যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা: স্বামীর ফাঁসির নির্দেশ তালায় সাইবার অপরাধ প্রতিরোধে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত তালায় শ্রীরামকৃষ্ণ মন্দিরের উদ্বোধন ভোমরা স্থল বন্দর প্রেস ক্লাবের নব নির্বাচিত কমিটির সভা অনুষ্ঠিত জনগণের ক্ষতি হবে এমন কোন কাজ করা যাবে না-ঝাউডাঙ্গার রাজবাড়িতে বীর মুক্তিযোদ্ধা এমপি রবি উপকূলে সমন্বিত পানি ব্যবস্থাপনা ও জীবন মান উন্নয়নে কাজ করছে লিডার্স কলারোয়ায় বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটস গ্রুপ সদস্যদের সনদপত্র ও ক্রেস্ট প্রদান কলারোয়ার কাউরিয়ায় ৯ম তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

কালিগঞ্জ বসন্তপুর সীমান্তের বিপরীতে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী গরু রাখাল নিহত!

রঘুনাথ খাঁ, জেষ্ঠ প্রতিবেদক:
  • প্রকাশের সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১০২ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ইছামতী নদীর বসন্তপুর সীমান্তের বিপরীতে ভারতের পশ্চিমবঙ্গের হিঙ্গেলগঞ্জ থানাধীন পথেরদেবী নাথপাড়া নামক স্থানে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী এক গরু রাখালের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরু নিহত যুবকের লাশ পথেরদেবী নাথপাড়ার কানাই নাথ ও বৈদ্য নাথের বাড়ির পাশে পড়ে ছিল বলে জানা গেছে।

কামদেবপুর গ্রামের সবুজ হোসেন জানান, তার চাচাতো ভাই রমজান আলীর ছেলে আব্দুর রাজ্জাক(১৯) শনিবার সন্ধ্যার পর ভারতে গরু আনতে যায়। সঙ্গে একই গ্রামের গফফার ওরফে বাতেল ছিল বলে তিনি জেনেছেন। রাত ১২টার দিকে বিএসএফ এর গুলিতে রাজ্জাক মারা গেছে বলে তিনি শুনেছেন। এ সময় তার বুকে পাম্পের বালিশ ছিল। রাত ১২টার দিকে সীমান্তবর্তী লোকজন ভারতের পারে দু’টি গুলির আওয়াজও শুনেছে বলে তারা জানতে পেরেছেন। নিহত রাজ্জাকের লাশ হিঙ্গেলগঞ্জ থানাধীন শিরিসতলা ৯নং স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার পর বসিরহাট থানার বদরতলা হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে বলে একাধিক সূত্রে জেনেছেন। তবে বিষয়টি তারা বসন্তপুর বিজিবি ক্যাম্প ও কালীগঞ্জ থানাকে অবহিত করা হয়েছে।

কামদেবপুর ইউপি সদস্য আব্দুল খালেক জানান, তার খালাতো ভাই গফফার ওরফে বাতেল সহ রাজ্জাক রবিবার সন্ধ্যার পর ভারতে গরু আনতে গিয়েছিল। রাজ্জাক মারা গেছে জেনেছেন তবে গফফারের কোন সন্ধান পাননি সোমবার বিকাল তিনটা পর্যন্ত। তবে বৈদ্যুতিক কাটা তারের বেড়ায় জড়িয়ে রাজ্জাক মারা গেছে না বিএসএফ এর গুলিতে মারা গেছে তা তিনি নিশ্চিত নন।

কালীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কামদেবপুর গ্রামের আবুল হোসেন, আবুল কামালসহ কয়েকজন জানান, কামদেবপুর গ্রামের নুরুদ্দিনের ছেলে আকবর আলী ও মিঞারাজ দীর্ঘদিন ধরে ভারত থেকে নদীপথে পাম্পের বালিশ ব্যবহার করে ফেনসিডিলসহ বিভিন্ন মাদক পাচার করে দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে। মাদক বহনকারি হিসেবে তারা স্থানীয় গরীব মানুষকে বাহক হিসেবে ব্যবহার কর থাকে। আকবর ও মিঞারাজর বিরুদ্ধে কালীগঞ্জ থানার ৬টি করে মাদকের মামলা বিচারাধীন রয়েছে। প্রশাসনকে ম্যানেজ করেই তারা মাদক ব্যবসা পরিচালনা করায় প্রতিবাদ করলেই মিথ্যা মামলায় জড়ানো হতো।

তারা আরো জানান, বর্তমানে আকবর একই গ্রামের তার চাচা শ্বশুর রমজান আলীর ছেলে আব্দুর রাজ্জাক ও তার আত্মীয় অহেদ আলীর ছেলে আব্দুল গফফার ওরফে বাতেলকে ভারত থেকে মাদক পাচারের কাজে ব্যবহার করতো। মাদক পাচারের রুট হিসেবে তারা বসন্তপুরের পার্শ্ববর্তী ইছামতী নদীর খারহাট ও কামদেবপুরের মধ্যবর্তী চরদ্বীপক ব্যবহার করে আসেছ। বিজিবি ও বিএসএফ এর চোখে ধুলা দিতে বুকে পাম্পের বালিশ দিয়ে নদীতে ভেসে পাচারকারিরা প্রথম ওই চরে যায়। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বিএসএফ এর অবস্থান বুঝে সাঁতার দিয়ে ভারতের পারে যায়। রবিবার সন্ধ্যার পর আব্দুর রাজ্জাক ও আব্দুল গফফার ওরফে বাতেল ভারতের হিঙ্গেলগঞ্জ থেকে এক কিলোমিটার পশ্চিম দিকে পথরদেবী নাথপাড়া কানাই নাথ ও বৈদ্যনাথের বাড়ির পাশে বৈদ্যুতিক কাটা তারের বেড়া কাটতে গেলে ওই তার জড়িয়ে রাজ্জাক মারা যায় মর্মে তারা জেনেছেন। এ সময় গফফর ওরফ বাতেল পালিয়ে যায়। বিষয়টি ভারতীয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ প্রচার হওয়ার তারা জানতে পারেন।

ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ বিশ্বাস জানান, আব্দুর রাজ্জাকের লাশ ফিরে পাওয়ার জন্য তারা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল খালেকের নেতৃত্ব বিজিবির মাধ্যমে বিএসএফ এর সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

এ প্রসঙ্গ বিজিবির বসন্তপুর ক্যাম্পের হাবিলদার মোঃ খলিল জানিয়েছেন, স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেক ও রাজ্জাকের চাচা সবুজ হোসেনের কাছ থেকে ভারতে গরু আনতে যাওয়া রাজ্জাকের মৃত্যু তথ্য পাওয়ার পর বুড়িগঝয়ালিনি ১৭ নং ব্যাটালিয়ান হেডকোয়ার্টারকে অবিহত করা হয়েছে। বিজিবির ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল ইয়াসিন আলম চৌধুরী বিএসএফ এর সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় সম্পর্কে তাকে অবহিত করবেন বলে জানিয়েছেন।

অপরদিকে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মা. গোলাম মোস্তফা জানান তিনি খবরটি শুনেছেন। নিহত যুবকের নাম পরিচয়ও জানতে পেরেছেন।

বিজিবির ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল ইয়াসিন আলম চৌধুরী বলেন এ সম্পর্কে কোন তথ্য তার কাছে নেই। ঘটনা সত্য কিনা তা জানবার চেষ্টা করছেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!