সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
২ দিন ব্যাপী কর্মী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী মানবাধিকার কর্মী ও সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবি কলারোয়া পৌর প্রেসক্লাবের নেতৃবৃন্দের কলারোয়ায় শিক্ষার মান বৃদ্ধি করনে ৫৮ সহকারী শিক্ষক নিয়োগ।।যোগদানোত্তর সংবর্ধনা কলারোয়ায় অসহায় মানুষের পাশে দাড়ালেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি সাতক্ষীরায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা সাতক্ষীরা জেলা রোভারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত তালায় শিশু নির্যাতনের ঘটনায় গ্রেফতার-২ তালায় ট্রাকের ধাক্কায় মটরসাইকেল আরোহী নিহত

সাতক্ষীরায় ঢিলে-ঢালা লকডাউন, পুলিশ প্রশাসনের আরো তৎপর হওয়ার আহ্বান বিশিষ্টজনদের

রঘুনাথ খাঁ, জেষ্ঠ প্রতিবেদক:
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১২১ বার পড়া হয়েছে

সাতক্ষীরায় ঢিলে-ঢালাভাবে পালিত হচ্ছে ১ সপ্তাহের লকডাউন। সকাল থেকে বিধি-নিষেদের মধ্যে থাকা কিছু-কিছু দোকান-পাট খুলতে দেখা গেছে। অবাধে চলাচল করতে দেখা গেছে নসিমন-করিমন-ভটভটি-ইজিবাইকসহ সকল বৈধ-অবৈধ যানবাহন। কাচা বাজারগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মানছেন অধিকাংশ ক্রেতা বিক্রতা। জেলায় করোনা সংক্রমণ কমাতে প্রশাসনকে আরও তৎপর হওয়ার তাগিদ স্থানীয়দের।

সরজমিনে ঘুরে দেখা গেছে, শহরের হাসপাতাল মোড়, শহীদ আলাউদ্দীন চত্বরসহ প্রধান-প্রধান এলাকাগুলোত সকাল থেকেই অবাঁধে চলছে ইজিবাই-মাহেন্দ্র-নসিমনসহ বিভিন্ন প্রকার বৈধ-অবৈধ যানবাহন। এমনকি সাতক্ষীরা-খুলনা মহাসড়কে বাস চলাচল করতে দেখা গেছে। সুলতানপুর বড় বাজার-মিলবাজার-টাউন বাজারসহ বিভিন্ন কাচাবাজার উপছে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সামাজিক দুরত্ব মান্যর বালাই ছিলনা অধিকাংশ ক্রেতা-বিক্রতার।

তবে বেলা বাড়ার সাথে সাথে পুলিশী তৎপরতা বেড়েছে। মোড়ে-মোড়ে চেকপোস্ট বসিয়ে যান চলাচলে বাঁধা দেওয়া হচ্ছে।

ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত চলমান ছিল। বন্ধ ছিল অধিকাংশ দোকান-পাট। ভারতীয় ট্রাক চালকগণ যাতে অবাঁধে চলাফেরা না করতে পারে, তার জন্য প্রশাসনের কঠোর নজরদারি ছিল।

এদিকে, করোণা সংক্রমণ হার নিম্গতিতে রয়েছে। ৫ জুন তারিখ ১৮৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। আক্রান্ত হয়েছেন ৮৯ জন। আক্রান্ততের হার ৫০ শতাংশ। এর আগের দিন আক্রান্তের হার ছিল ৫৩ শতাংশ।

করোনা সংক্রমণ রোধে প্রশাসনকে আরও সক্রিয় হওয়ার আহবান জানিয়েছেন স্থানীয়রা। এবিষয়ে গণমাধ্যমকর্মী আহসান হাবিব জানান, স্থানীয় প্রশাসনের উদাসিনতায় করোনা সংক্রমণ বেড়েছে। লকডাউনের শুরুতে যে ঢিলে-ঢালাভাবে, তাতে সন্দেহ রয়েছে, লকডাউন সফল হবে কিনা। তিনি লকডাউন সফল করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয় সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, অন্যান্য জেলার সাথে সাতক্ষীরা সীমান্ত চেকপোস্ট বসানো হয়েছে। অন্য জেলা থেকে যাতে কেউ ঢুকতে না পারে অথবা কোন যানবাহন ঢুকতে না পারে, সেজন্য পুলিশী তৎপরতা বাড়ানো হয়েছে।

লকডাউন সফল করতে চলমান রয়েছে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম। জনবহুল স্থানে মোবাইল কোর্টের কার্যক্রম পরিচালনার জন্য ১৮টি টিম নির্ধারণ করা হয়েছে।

বিজিবি’র সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আল মাহমুদ জানান, গত ৭ দিন অবৈধপথে সীমান্ত পারাপারের সময় সময় ৩৬জন বাংলাদেশী ও দু’জন পাচারকারি আটক হয়েছে বিজিবি’র হাতে।

এবিষয়ে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, ৭টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারদের (ভূমি) নেতৃত্ব ১৪টি এবং জেলায় ম্যাজিস্ট্রেটদের নেতৃত্ব ৪টি মোবাইল কোর্টের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সাতক্ষীরায় করোনা সংক্রমণ অস্বাভাবিক বেড়ে যাওয়ায় ৪টা জুন মধ্যরাত থেকে ১১ জুন মধ্যরাত পর্যন্ত জেলাব্যাপী লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!