বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা এডভোকেসি নেটওয়ার্ক এবং সিভিল সোসাইটি অর্গানাইজেশন সদস্যদের ত্রৈমাসিক সমন্বয় সভা শ্যামনগরের কৈখালী পোলের খাল খনন কর্মসূচির উদ্বোধন কালিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ: প্রচারণা শুরু দেবহাটার কুলিয়া উপ-নির্বাচনে মেম্বর প্রার্থীকে হয়রানির অভিযোগ! কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলায় ২৩ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার খুলনা জলবায়ু অধিপরামর্শ ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে তীব্র গরমে পানি হাতে শহরের রাস্তায় পুলিশ সুপার আল-বেলী আফিফা  আলিপুরে যানবাহনের উপর মোবাইল কোর্ট

সাতক্ষীরা সদর উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি রবি

মাহফিজুল ইসলাম আককাজ, নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : সোমবার, ১০ মে, ২০২১
  • ১৮৮ বার পড়া হয়েছে
সাতক্ষীরা সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার ২৭ রমজান বেলা ১১টায় সদর উপজেলা চত্বরে প্রধান অতিথি হিসেবে এ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। 
মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদ্য পদায়নকৃত অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, সাতক্ষীরা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হায়াত মো. শফিউল আজম, ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা’র উপপরিচালক মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান ডাবলু, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, সাবেক ব্যাংকার কাজী আব্দুল মুহিদ প্রমুখ। সদর উপজেলা মডেল ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এর ৩তলা ভিত বিশিষ্ট ৩তলা মসজিদ ভবন ১২ কোটি ৭৩ লক্ষ ৪৮ হাজার টাকা ব্যয়ে সাতক্ষীরা গণপূর্ত বিভাগের বাস্তবায়নে নির্মাণ করা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা কাজী হাশিম উদ্দিন হিমেল, ছাত্রলীগ নেতা শেখ মোস্তাফিজুর রহমান শোভন, কাজী সাদিক দীপ ও ঠিকাদার প্রতিষ্ঠান হাসান এন্ড সন্স এর প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী মো. শাহীন আলম প্রমুখ।
উল্লেখ্য যে, মডেল মসজিদের ১ম তলায় থাকবে ইমাম প্রশিক্ষণ ও গণশিক্ষা কেন্দ্র, ইসলামিক ফাউন্ডেশনের বই বিক্রয় কেন্দ্র, প্রতিবন্ধীদের ইবাদাতখানা, রান্না ঘর ও খাবারের স্থান, পাম্প হাউজ, বৈদ্যুতিক জেনারেটর কক্ষ, ফায়ার ফাইটিং কন্ট্রোল রুম, কার পার্কিং, মরাদেহ গোসল খানা, ওযুখানা। দ্বিতীয় তলায় থাকবে- প্রধান নামাজের স্থান, সহকারি পরিচালকের অফিস, উপপরিচালকের অফিস, ইসলামিক ফাউন্ডেশনের সাধারণ কর্মচারীর অফিস, ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা কেন্দ্র, ওযুখানা ও সভা কক্ষ। তৃতীয় তলায় থাকবে- প্রধান নামাজের স্থান, সভা কক্ষ, পুরুষের নামাজের স্থান, মহিলাদের নামাজের স্থান, পুরুষের অযুর স্থান, মহিলাদের অযুর স্থান, ইসলামিক লাইব্রেরি, মক্তব ও হেফজখানা, ইমাম, মুয়াজ্জিন, শিক্ষক ও খাদেম কক্ষ, গেস্ট রুম, ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা কেন্দ্র।
পবিত্র ঈদুল ফিতরের পরেই এ মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু হবে বলে জানা গেছে। কিন্তু ঐ স্থানে পরিত্যক্ত ঘোষণা করা বিসিডিএস’র বহু পুরাতন ভবন ভেঙ্গে না নেওয়ায় নির্মাণ কাজে বিলম্ব হচ্ছে। একটি কুচক্রি মহল চক্রান্ত করছে। তাদের দাবী ঐ ভবনগুলি এখনও বীজ বিক্রয় কেন্দ্র হিসাবে ব্যবহার হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা গেছে সেখানে বড় বড় ইঁদুর আছে আর বড় বড় ইঁদুরের গর্ত। ভবনের রড় ইট খসে পড়ছে। ভবনের অবস্থা এতই দূর্বল এই ভবন দীর্ঘদিন অব্যবহারিত হয়ে পড়ে আছে। বিসিডিএস’র ষড়যন্ত্রের কারণে সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণে বিলম্ব হওয়ায় ধর্মপ্রাণ মুসলমানরা ক্ষিপ্ত হয়ে উঠেছে। এব্যাপারে সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছে সাতক্ষীরার সচেতন মহল।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!