শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
কালিগঞ্জে আইন শৃঙ্খলা, চোরাচালান ও মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত  শ্যামনগরে বাল্যবিয়ে বন্ধের দাবিতে গণজমায়েত কালিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত  ন‌ওয়াবেকী ও হরিনগর বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের মনিটরিং আশাশুনিতে চেউটিয়া খাল উন্মুক্ত করে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন কলারোয়ায় চাঁদাবাজ, ভুমিদস্যু ও আদম ব্যবসায়ী তফুরার হাত থেকে রক্ষা পেতে মানববন্ধন কলারোয়ায় গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার মাধ্যমে ইফতার সামগ্রী বিতরণ সাতক্ষীরায় কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষে গোডাউনে মজুদ করা ১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় কেক কাটা, আলোচনা সভা ও ইফতার মাহফিল সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ 

সাতক্ষীরা জেলা আইনজীবী ঐক্য পরিষদ গঠন: সালাহ উদ্দিন আহবায়ক, আব্দুল মজিদ সদস্য সচিব

হেলাল উদ্দিন::
  • প্রকাশের সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ৩০৬ বার পড়া হয়েছে
সাতক্ষীরা জেলা আইনজীবী ঐক্য পরিষদ গঠন হয়েছে। রবিবার বিকালে আইনজীবী সমিতির ২য় তলায় এক মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ এস,এম, হায়দার।
সভায় এ্যাডঃ খায়রুল বদিউজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন এ্যাডঃ স.ম. সালাহ উদ্দিন, এ্যাডঃ মোঃ আব্দুল মজিদ, পিপি এ্যাডঃ আব্দুল লতিফ, জিপি এ্যাডঃ সম্ভু নাথ সিং, এ্যাডঃ শেখ নিজাম উদ্দিন, এ্যাডঃ শেখ সিরাজুল ইসলাম, এ্যাডঃ সৈয়দ একলেছার আলী বাচ্চু, এ্যাডঃ এ,বি,এম, সেলিম, এ্যাডঃ শেখ জুলফিকার আলম, এ্যাডঃ মোঃ আকবর আলী, এ্যাডঃ মোঃ ওকালত আলী, এ্যাডঃ জহুরুল হক, এ্যাডঃ আলহাজ¦ মোঃ নুরুল আমীণ, এ্যাডঃ অসীম কুমার মন্ডল, এ্যাডঃ মশিউর রহমান ফারুক, এ্যাডঃ সোহরাব হোসাইন, এ্যাডঃ সেলিনা আক্তার শেলী প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, বিগত ২ বছর বাজেট বহিভুত, সম্পুরক বাজেট বহিভুত এবং গঠনতন্ত্র অমান্য করে উন্নয়ন ও সংস্কারের নামে আইনজীবী সমিতিতে যে সকল অনিয়ম ও দুর্নীতি হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সকল বিষয়ে আইনজীবী সমিতির সাবেক সভাপতিদের সমন্নয়ে এবং উচ্চপদস্থ সরকারী অডিট অফিসারদের মাধ্যমে সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের দাবী জানান। কোন সুনির্দিষ্ট অভিযোগ ও তদন্ত ছাড়া আইনজীবীদের মার পিট ও লাঞ্চিত করার প্রতিবাদ ও বিচার দাবী করেন। কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত বাংলাদেশ বার কাউন্সিল স্থগিত করায় তাদের সদস্যপদ বহাল রাখার দাবী জানান। সাধারণ সভা না ডেকে সিনিয়রদের সাথে পরামর্শ না করে আইনজীবী সমিতির ৪র্থ তলায় গোপনে স্বজন প্রীতি করে ২টা চেম্বার দেওয়ার প্রতিবাদ জানান এবং উক্ত দুটি চেম্বার সিনিয়রদের অথবা লটারীর মাধ্যমে বরাদ্দ দেয়ার দাবী জানান। সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সমন্নয়েগঠিত তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী ১৪ লক্ষ টাকা আত্মসাতের বিষয় ও তদন্ত রিপোর্ট জরুরী ভিত্তিতে সাধারণ সভায় উপস্থাপনের দাবী এবং সুবিচার চান।
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির গঠন তন্ত্র অনুযায়ী এবং আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং সিনিয়র আইনজীবীদের পরামর্শক্রমে নবনির্বাচিত কার্য্যনির্বাহী কমিটিকে আইনজীবী সমিতির কাজকর্ম করার অনুরোধ জানান। আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে উপদেষ্ট মন্ডলী গঠন করা হয়। সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সকল বিষয় অনিয়ম, দুনীতি প্রতিরোধে তদারকি করার জন্য একটি উপদেষ্টা মন্ডলী গঠন করা হয়।
উপদেষ্টা এ্যাডঃ মোঃ আলাউদ্দিন আহম্মেদ, এ্যাডঃ মোঃ গোলাম মোস্তফা, এ্যাডঃ জি,এম, আবু বক্কর সিদ্দিক, এ্যাডঃ এ, কে, এম, শহিদুল্লাহ, এ্যাডঃ সৈয়দ ইফতেখার আলী, এ্যাডঃ মোঃ লুৎফর রহমান, এ্যাডঃ মোঃ আব্দুল লতিফ, এ্যাডঃ সম্ভুনাথ সিং। সাতক্ষীরা জেলা আইনজীবী ঐক্য পরিষদ গঠন করায় এ্যাডঃ স.ম. সালাহ উদ্দিনকে আহবায়ক এবং এ্যাডঃ মোঃ আব্দুল মজিদকে সদস্য সচিব ঘোষনা করা হয়। অতি দ্রুত আলাপ আলোচনাঅন্তে আগামী মিটিংয়ে পুনাঙ্গ কমিটি ঘোষনা করা হবে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!